Advertisement

Sandeshkhali Arms Recovery: 'মমতাকে গ্রেফতার করে TMC-কে জঙ্গি সংগঠন ঘোষণা করা হোক', বিস্ফোরক দাবি শুভেন্দুর

রাজ্যে দ্বিতীয় দফা লোকসভা ভোটের মাঝেই সন্দেশখালি নিয়ে উত্তাল বাংলা। সিবিআই ও এনএসজি (ন্যাশনাল সিকিউরিটি গার্ড)-এর অভিযানে এদিন শাহজাহান শেখ-ঘনিষ্ঠের আত্মীয়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে অস্ত্রভান্ডার। মিলেছে বিদেশি বন্দুক, গুলি, বোমা ও বিস্ফোরক। আর এই গোটা ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করার পাশাপাশি তৃণমূলকে জঙ্গি সংগঠন হিসাবে ঘোষণার বিস্ফোরক দাবি জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

অস্ত্রভান্ডার মিলতেই বিস্ফোরক দাবি শুভেন্দুর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Apr 2024,
  • अपडेटेड 8:01 PM IST

রাজ্যে দ্বিতীয় দফা লোকসভা ভোটের মাঝেই সন্দেশখালি নিয়ে উত্তাল বাংলা।  সিবিআই ও এনএসজি (ন্যাশনাল সিকিউরিটি গার্ড)-এর অভিযানে এদিন শাহজাহান শেখ-ঘনিষ্ঠের আত্মীয়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে অস্ত্রভান্ডার।  মিলেছে  বিদেশি বন্দুক, গুলি, বোমা ও বিস্ফোরক। আর এই গোটা ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করার পাশাপাশি তৃণমূলকে জঙ্গি সংগঠন হিসাবে ঘোষণার বিস্ফোরক দাবি জানালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভন্দু অধিকারী দাবি করেন, যেসমস্ত অস্ত্র উদ্ধার হয়েছে তা বিদেশি, জঙ্গি সংগঠন সিমির সঙ্গে তৃণমূলের কোনও তফাত নেই। এই ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে তৃণমূলকে জঙ্গি সংগঠন হিসাবে নিষিদ্ধ করার দাবিও তোলেন শুভেন্দু। সেইসঙ্গে গোটা ঘটনায় পুলিশেরও ভূমিকা রয়েছে বলে দাবি করেন তিনি। সুপ্রতীম সরকার-সহ পুলিশ কর্তাদের গ্রেফতারিরও দাবি জানান বিরোধী দলনেতা।

শুক্রবার বিকেলে নির্বাচনী জনসভা করতে গিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী  বলেন, "সন্দেশখালির এক পুলিশ অফিসার ও বসিরহাটের পুলিশ সুপার মেহেদি হাসানের সহযোগিতায় এই অস্ত্রগুলো ঢুকিয়েছে। ওই জন্য দেখবেন সন্দেশখালিতে যে অস্ত্রগুলো উদ্ধার হয়েছে সেগুলো চিনে তৈরি। বাংলাদেশের সাতক্ষীরা থেকে প্রচুর অস্ত্র সন্দেশখালিতে ঢুকিয়েছে শেখ শাহজাহান। পুলিশের সাহায্য়েই এই কাজ করেছে সে। তবে শুধু ওখানেই নয় এই ধরনের অস্ত্র পাওয়া যাবে মিনাখাঁতে আয়ুব গাজির কাছে, বাসন্তীতে রাজা গাজির কাছে। শওকত মোল্লার জীবনতলাতে গেলেও পাবেন আর ফলতাতে গেলে জাহাঙ্গীরের কাছে পাবেন।" সোজাসুজি মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তুলে শুভেন্দু আরও বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় ৫৪ দিন ধরে শেখ শাহজাহানকে লুকিয়ে রেখেছিল। আর বসিরহাটের পুলিশ সুপার মেহেদি হাসান, সুপ্রতিম সরকার এবং এসডিপিও আমিনুলকে গ্রেফতার করা উচিত। ওরাই শাহজাহানকে অস্ত্র ঢোকাতে সাহায্য করেছিল। সন্দেশখালিতে উদ্ধার হওয়া বেশিরভাগ অস্ত্রই বিদেশি। ওখানে আরডিএক্সও লুকিয়ে রাখা হয়েছিল। অবিলম্বে এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া উচিত।" এরপরেই শুভেন্দুর বক্তব্য, "সন্দেশখালির ঘটনায় মূল দায়ী রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে গ্রেফতার করার পাশাপাশি তৃণমূলকে নিষিদ্ধ করে জঙ্গি সংগঠন হিসেবে ঘোষণা করা উচিত।" 

Advertisement

এরআগে শুভেন্দু  অধিকারী সোশ্য়াল মিডিয়ায় লেখেন, 'ইডি, সিবিআই, এনআইএ, এনএসজি-র পর এবার কি সন্দেশখালিতে আর্মি? সন্দেশখালিতে বিপুল পরিমাণ অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক উদ্ধার করা হচ্ছে। শাহজাহান শেখের মতো সন্ত্রাসীদের লালন-পালন করার পর মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে বহাল থাকার নৈতিক অধিকার হারিয়েছেন।'

প্রসঙ্গত এদিন সন্দেশখালির  তৃণমূল নেতা শেখ শাহজাহানের ঘনিষ্ঠ আবু তালেব মোল্লার বাড়িতে সকালে তল্লাশি চালাতে এসে সিবিআই-এর আধিকারিকরা উদ্ধার করে প্রচুর পরিমাণ আগ্নেয়াস্ত্র। বিস্ফোরক সন্ধানে  আবু তালেব মোল্লার বাড়িতে পৌঁছয় এনএসজি টিম। সূত্রের খবর, তল্লাশি চালিয়ে বাড়ির মেঝে খুঁড়ে অত্যাধুনিকমানের প্রচুর বিদেশী আগ্নেয় অস্ত্র উদ্ধার গয়। সন্দেহ তৃণমূল নেতা শেখ শাহজাহানের ঘনিষ্ঠ আবু তালেব মোল্লার বাড়িতে উচ্চশক্তিসম্পন্ন বিস্ফোরক তৈরি হতো। রিমোট চালিত রোবোট দিয়ে বিস্ফোরকের সন্ধানে নেমেছে এনএসজি। এমনকী আল্টা ভায়োলেট রে চেক করার বিশেষ মেশিন নিয়ে আসা হয়। খালি করে দেওয়া হয় এলাকা। 

সূত্রের খবর, বিদেশি নাইন এমএম পিস্তলের খোঁজ মিলেছে এই অস্ত্রভান্ডারে। মিলেছে দেশি ৭ এম‌এম পিস্তল। দেশি-বিদেশি মিলিয়ে উদ্ধার হ‌ওয়া আগ্নেয়াস্ত্রের সংখ্যা অন্তত ১৫। বোমা, কার্তুজও উদ্ধার হয়েছে। ওয়াকিবহাল মহলের ধারণা বিদেশী অস্ত্র থাকার অর্থ, আন্তর্জাতিক অস্ত্র পাচার চক্রের সঙ্গে যোগ। স্বভাবতই এই ঘটনা ভোটের মধ্যে প্রশ্নের মুখে পড়েছে জাতীয় নিরাপত্তা। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement