Advertisement

Sana-Sourav Ganguly RG Kar Protest: এই প্রথম কলকাতার রাজপথে একত্রে সানা-সৌরভ, আরজি কর কাণ্ডের প্রতিবাদে জ্বালালেন মোমবাতি

প্রতিবাদের ভাষা একটাই 'বিচার চাই'। বিচারের দাবিতে পথে নামেন প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়, তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় ও কন্যা সানাও। এই প্রথম একই সঙ্গে রাজপথে নামতে দেখা গেল সৌরভ ও তাঁর কন্যাকে।

এই প্রথম কলকাতার রাজপথে একত্রে সানা-সৌরভ গঙ্গোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 22 Aug 2024,
  • अपडेटेड 8:02 AM IST

RG Kar Protest: আর জি করের বর্বরোচিত খুন-ধর্ষণ কাণ্ডের ঘটনায় ক্ষোভ দিকে দিকে ছড়িয়ে পড়েছে। গত ১০ দিন ধরে প্রতিবাদে পথে নেমেছে নাগরিক সমাজ, চিকিৎসক, আইনজীবীরা, নাট্য ব্যক্তিত্ব, সঙ্গীত শিল্পী, টেকনিশিয়ান স্টুডিও, টলি পাড়ার অভিনেতা অভিনেত্রীরা। ইস্টবেঙ্গল-মোহনবাগানের যৌথ প্রতিবাদ মিছিল সহ আইটি কর্মীরাও। প্রতিবাদের ভাষা একটাই 'বিচার চাই'। বিচারের দাবিতে পথে নামেন প্রাক্তন ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায়, তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় ও কন্যা সানাও। এই প্রথম একই সঙ্গে রাজপথে নামতে দেখা গেল সৌরভ ও তাঁর কন্যাকে।

প্রবল বৃষ্টিতে প্রথমে বুধবার দীক্ষা মঞ্জরির সামনেই জমায়েত করে মোমবাতি জ্বালানো হয়। মেয়ে সানা এবং ডোনার স্কুলের ছাত্রী-ছাত্রীরাও এই প্রতিবাদে অংশ নেন। সবাই কালো পোশাক পরে হাতে মোমবাতি নিয়ে জমায়েত করেন। ডোনা বলেন, 'আমরা এই কাণ্ডের বিরোধিতা করছি। ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধ বন্ধ হওয়া দরকার।' এরপর বৃষ্টি ভিজে ছাতা মাথায় পথে নামেন  তাঁরা। 

সংবাদ মাধ্যমকে সানা বলেন, "পৃথিবীর সর্বত্র এই ধর্ষণের ঘটনা বন্ধ হতে হবে। প্রতিদিন আমরা রেপের ঘটনা শুনি। ২০২৪ দাঁড়িয়েও প্রতিদিন এটা মেয়েদের সঙ্গে ঘটে চলেছে। আমরা এত সমানাধিকারের কথা বলি, আমাদের এখানে থামলে চলবে না। তবে রেপটা থামাতে হবে। মহারাষ্ট্র হোক, দিল্লি হোক কিংবা কলকাতা হোক, সব জায়গা থেকেই খবর আসে। মেয়েদের যেখানে থাকার তাঁরা থাকবে। তাঁরা সবক্ষেত্রে পুরুষদের সমান, একটাই কথা বলব-শাস্তি হওয়া উচিত। আজ প্রবল বৃষ্টি হচ্ছে। তবুও আমাদের এগিয়ে আসতে হবে। পরিস্থিতি যেমনই হোক না কেন, এই ঘটনায় দোষীদের শাস্তি না পাওয়া পর্যন্ত লড়াই জারি রাখতে হবে। আমাদের আন্দোলন চালিয়ে যেতে হবে বিচারের দাবিতে। দোষীদের এমন শাস্তি দিতে হবে যাতে, আর কেউ এ রকম করার কথা ভাবতেও না পারে। " এদিন সৌরভ প্রথমে যোগদান না করলেও, পরে তাঁকে কন্যা সারার সঙ্গে মোমবাতি জ্বালাতে দেখা যায়।

Advertisement

এই পদযাত্রা থেকে আরজি কর কাণ্ডের দ্রুত বিচার এবং দোষীদের শাস্তির দাবিও তোলেন তাঁরা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement