Advertisement

Hilsa Price Drop: ডায়মন্ড হারবারে ঢুকল ৮০ টন ইলিশ, শীঘ্রই দাম কমার ইঙ্গিত

ডায়মন্ড হারবারের নগেন্দ্রবাজারে আসতে শুরু করেছে টন টন ইলিশ। আর ইলিশের সাইজও যথেষ্টই বড়। মৎস্যজীবী ও আড়তদারদের দাবি এরকম চলতে থাকলে দ্রুত ইলিশের দাম অনেকখানি কমে যাবে।

প্রচুর পরিমাণে ইলিশ আসছে বাজারে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Jul 2023,
  • अपडेटेड 12:02 PM IST

বর্ষা এসে গিয়েছে বাংলায় অনেক দিন আগেই। আর বর্ষা মানেই বাঙালির কাছে ইলিশ। খাতায় কলমে ইলিশের মরশুম শুরু হয়েছে কয়েকদিন আগেই। কিন্তু সেভাবে ইলিশ ধরা পড়ছিল না। তবে এবার প্রচুর পরিমানে ইলিশ ধরা পড়তে শুরু করেছে। ইতিমধ্যেই গত শুক্রবার থেকে ডায়মন্ড হারবারের নগেন্দ্রবাজারে আসতে শুরু করেছে টন টন ইলিশ। আর ইলিশের সাইজও যথেষ্টই বড়। মৎস্যজীবী ও আড়তদারদের দাবি এরকম চলতে থাকলে দ্রুত ইলিশের দাম অনেকখানি কমে যাবে। ফলে সাধারন মানুষ এই বর্ষায় কব্জি ডুবিয়ে ইলিশ ভাপা, সর্ষে ইলিশ বা ইলিশের অন্যান্য পদের স্বাদ আস্বাদন করতে পারবেন। 

গত দু'দিনে ডায়মন্ড হারবার নগেন্দ্রবাজারে প্রায় ৮০ টন ইলিশ ঢুকেছে বলে জানা গিয়েছে। গত কয়েকবছরের তুলনায় এই প্রথম বড় সাইজের ইলিশ মাছ ধরা পড়তে শুরু করেছে মৎস্যজীবীদের জালে। দুমাস গভীর সমুদ্রে মাছ ধরা বন্ধ থাকার পর গত এক মাস মৎস্যজীবীরা সমুদ্রে পাড়ি দিলেও সেভাবে জালে ইলিশের দেখা মেলেনি। ফলে লোকসানের মুখ দেখতে হচ্ছিল মৎস্যজীবী থেকে আড়ৎদার সকলকেই। তবে এবার জালে ইলিশ পড়ায় আশার আলো দেখছেন তারা। 

ইলিশ ধরা পড়লেও এই মুহূর্তে দাম খুব একটা যে কমবে না তাও জানান আড়তদারেরা। ডায়মন্ডহারবার নগেন্দ্র বাজার ইলিশ পাইকারি দর চলছে কেজি প্রতি ৭০০ টাকা যা সাধারণ মধ্যবিত্তের নাগালের বাইরে। তবে এভাবে ইলিশ ধরা পড়তে থাকলে এই দাম শীঘ্রই ৩০০ থেকে ৪০০ টাকা কেজিতে নেমে আসতে পারে বলেই দাবি তাঁদের।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement