Advertisement

Manik Bhattacharya: এখনই গ্রেফতার নয়, সুপ্রিম কোর্টে রক্ষাকবচ-মেয়াদ বাড়ল মানিকের

টেট দুর্নীতি (TET Scam) মামলায় স্বস্তি বাড়ল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি ও তৃণমূল সাংসদ মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya)। মামলার রায় ঘোষণা না হওয়া পর্যন্ত মানিকের অন্তর্বর্তীকালীন সুরক্ষা বজায় থাকবে। আজ একথা জানিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)।

সুপ্রিম কোর্টে রক্ষাকবচ-মেয়াদ বাড়ল মানিকের
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 30 Sep 2022,
  • अपडेटेड 4:57 PM IST
  • সুপ্রিম কোর্টে রক্ষাকবচ-মেয়াদ বাড়ল মানিক ভট্টাচার্যের
  • রায় ঘোষণা স্থগিত রেখেছে শীর্ষ আদালত

টেট দুর্নীতি (TET Scam) মামলায় স্বস্তি বাড়ল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি ও তৃণমূল সাংসদ মানিক ভট্টাচার্যের (Manik Bhattacharya)। মামলার রায় ঘোষণা না হওয়া পর্যন্ত মানিকের অন্তর্বর্তীকালীন সুরক্ষা বজায় থাকবে। আজ একথা জানিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। প্রাথমিকের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শুনানি শেষ হলেও আপাতত রায় ঘোষণা স্থগিত রেখেছে শীর্ষ আদালত। শীর্ষ আদালত জানিয়ে দিয়েছে, রায় ঘোষণা হওয়া পর্যন্ত গ্রেফতার করা যাবে না মানিককে। পাশাপাশি, টেট মামলায় সিবিআই (CBI) তদন্তের যে নির্দেশ কলকাতা হাইকোর্ট দিয়েছিল, তাতেও স্থগিতাদেশ দেয়নি শীর্ষ আদালত।

টেট দুর্নীতির অভিযোগের তদন্তভার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই-কে দিয়েছিল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি মানিককেও পর্ষদের সভাপতির পদ থেকে অপসারনের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় (Justice Abijit Ganguly)। অন্যদিকে আরও একটি মামলায়, ‘ওএমআর শিট’ বা উত্তরপত্র নষ্ট করার ঘটনাতেও সিবিআই তদন্তের নির্দেশ দেয় হাইকোর্ট। মঙ্গলবার রাত ৮টার মধ্যে তাঁকে নিজাম প্যালেসে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়। তদন্তে সহযোগিতা না করলে সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে বলে জানিয়েছিলেন বিচারপতি।

এই নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করেন মানিক। মঙ্গলবার বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়। আবেদনের ভিত্তিতে মানিককে প্রথমে এক দিনের রক্ষাকবজ দেয় বিচারপতিরা। বুধবার সুপ্রিম কোর্টে ফের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সব পক্ষকে নথি দেওয়া হয়নি বলেই শুনানি স্থগিত রাথা হয়। বৃহস্পতিবারের মধ্যে সব পক্ষকে যাবতীয় নথি দেওয়ার নির্দেশ দেওয়া হয়। আজ শুক্রবার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়। এই সময়ের মধ্যে মানিক ভট্টাচার্যকে গ্রেফতার বা অন্য কোনও রকমের কড়া পদক্ষেপ করা যাবে না। আজ মামলার শুনানি শেষ করলেও রায় ঘোষণা স্থগিত রাখে আদালত। বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ মানিকের রক্ষাকবজ মামলায় রায় ঘোষণা পর্যন্ত বাড়িয়ে দিয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement