Advertisement

Tejas Rajdhani Express Stoppage in Malda: 'তেজস' রাজধানী এবার থামছে মালদাতেও, কখন স্টপেজ? যা জানা জরুরি

মালদাবাসীর জন্য সুখবর। তেজস রাজধানী এক্সপ্রেসের স্টপেজ পেল মালদা। এর আগে এই ট্রেন মালদা টাউন স্টেশন দিয়ে যেত না। তার আগে কাটিহার দিয়ে ঢুকে যেত। এবার আগরতলা-দিল্লি আনন্দবিহার রাজধানী এক্সপ্রেস মালদা হয়ে দিল্লির পথে রওনা হবে। ১৯ ঘণ্টায় ট্রেনটি গন্তব্যে পৌঁছবে। মালদা টাউন স্টেশন রাজধানী এক্সপ্রেসের এই পরিষেবা পাবে। মালদা ডিভিশনের অন্তর্গত মালদা টাউন, ভাগলপুর ও জামালপুর এই তিনটি গুরুত্বপূর্ণ স্টেশনে কোটা থাকবে।

Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Jan 2024,
  • अपडेटेड 12:58 PM IST
  • তেজস রাজধানী এক্সপ্রেসের স্টপেজ পেল মালদা
  • এর আগে এই ট্রেন মালদা টাউন স্টেশন দিয়ে যেত না

Tejas Rajdhani Express Stoppage in Malda: মালদাবাসীর জন্য সুখবর। তেজস রাজধানী এক্সপ্রেসের স্টপেজ পেল মালদা। এর আগে এই ট্রেন মালদা টাউন স্টেশন দিয়ে যেত না। তার আগে কাটিহার দিয়ে ঢুকে যেত। এবার আগরতলা-দিল্লি আনন্দবিহার রাজধানী এক্সপ্রেস মালদা হয়ে দিল্লির পথে রওনা হবে। ১৯ ঘণ্টায় ট্রেনটি গন্তব্যে পৌঁছবে। মালদা টাউন স্টেশন রাজধানী এক্সপ্রেসের এই পরিষেবা পাবে। মালদা ডিভিশনের অন্তর্গত মালদা টাউন, ভাগলপুর ও জামালপুর এই তিনটি গুরুত্বপূর্ণ স্টেশনে কোটা থাকবে। দীর্ঘদিন ধরে মালদাবাসীর দাবি ছিল এদিকে যাতে ট্রেনটি চালু করা হয়। অবশেষে সেই স্বপ্নপূরণ। এবার অনেক কম সময়ে রাজধানী পৌঁছনো যাবে। 

মঙ্গলবার মালদা টাউন স্টেশনে বেলা ৩-টের সময় সবুজ পতাকা দেখাবেন উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মু, ইংরেজ বাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী, মালদা বিধানসভার বিধায়ক গোপাল সাহা ও পূর্ব রেলের মালদা ডিভিশনের ডিআরএম বিকাশ চৌবে। বেলা ৩ টে ১০ মিনিটে ট্রেনটি মালদা টাউন স্টেশন থেকে দিল্লির উদ্দেশে রওনা হয়।

মালদা স্টপেজ নিয়ে পূর্ব রেলের মালদা ডিভিশনের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার বিকাশ চৌবে জানান, এই ট্রেনটি ১৯ ঘণ্টার মধ্যে দিল্লি পৌঁছবে। মঙ্গলবার মালদা টাউন স্টেশনে তার ফ্ল্যাগ অফ হয়েছে।

সাংসদ খগেন মুর্মু জানান, ২০১৯ সালে আমি সাংসদ হয়ে সেই সময়ের রেলমন্ত্রী পীযুষ গোয়েলের কাছে লিখিতভাবে আবেদন জানিয়েছিলাম এই ট্রেনটির জন্য। কারণ মালদা থেকে বহু ট্রেন দিল্লিতে গেলেও তা বহু সময় লাগে। এই রাজধানী এক্সপ্রেসে যাত্রীরা অতি সহজেই ১৯ ঘণ্টার মধ্যে পৌঁছে যাবেন দিল্লিতে।

ইংরেজবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী জানান, এই ট্রেনটি চালু হওয়ায় আমরা খুব খুশি। এটা মোদী গ্যারান্টি ট্রেন। মোদী যেভাবে মানুষের পাশে দাঁড়ান সেই ভাবেই আমাদের পাশে দাঁড়িয়ে এই ট্রেনটি মালদা থেকে ১৯ ঘণ্টার মধ্যে পৌঁছে যাবে দিল্লিতে।। ফলে সুবিধা হবে অনেকেরই।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement