Advertisement

Sandeshkhali Case: সন্দেশখালি যেতে দেওয়া হয়নি বিরোধীদের, আজ যাচ্ছেন রাজ্যের ৩ মন্ত্রী

রবিবার তপ্ত এলাকায় যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। রবিবার সন্দেশখালি যাচ্ছেন রাজ্যের তিন মন্ত্রী পার্থ ভৌমিক, সুজিত বসু এবং বীরবাহা হাঁসদা। স্থানীয় নেতাদের সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা করবেন তাঁরা। 

Aajtak Bangla
  • কলকাতা,
  • 18 Feb 2024,
  • अपडेटेड 10:42 AM IST
  • রবিবার তপ্ত এলাকায় যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল।
  • স্থানীয় নেতাদের সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা করবেন তাঁরা। 
  • রবিবার সন্দেশখালিতে সভা করছে না তৃণমূল।

সন্দেশখালি যাওয়ার পথে পুলিশের বাধার মুখে পড়েছেন বিরোধী নেতারা। তবে রবিবার তপ্ত এলাকায় যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। রবিবার সন্দেশখালি যাচ্ছেন রাজ্যের তিন মন্ত্রী পার্থ ভৌমিক, সুজিত বসু এবং বীরবাহা হাঁসদা। স্থানীয় নেতাদের সঙ্গে পরিস্থিতি পর্যালোচনা করবেন তাঁরা। 

রবিবার সন্দেশখালিতে সভার ডাক দিয়েছিলেন পার্থ। তবে সেই সভা এদিন হচ্ছে না। উচ্চমাধ্যমিক পরীক্ষা চলায় মাইক ব্যবহার এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। আগামী ৩ মার্চ এই সভা হতে পারে। 


গত ৫ জানুয়ারি সন্দেশখালির দাপুটে তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে ইডির তল্লাশি অভিযান ঘিরে গোলমালের ঘটনার পর থেকেই তপ্ত উত্তর ২৪ পরগনার ওই এলাকা। সম্প্রতি শাহজাহানের ঘনিষ্ঠ বলে পরিচিত তৃণমূল নেতা শিবপ্রসাদ হাজরা, উত্তম সর্দারদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন স্থানীয়রা। একের পর এক অভিযোগ প্রকাশ্যে আসে। জোর করে জমি দখল, মহিলাদের উপর অত্যাচার, যৌন নিগ্রহের অভিযোগ উঠেছে শাহজাহান-ঘনিষ্ঠ একাধিক নেতার বিরুদ্ধে। তারপর থেকেই নতুন করে তেতে রয়েছে সন্দেশখালি। গ্রেফতার করা হয়েছে উত্তম, বিজেপি নেতা বিকাশ সিংহকে। ধৃত প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার। শনিবার গ্রেফতার করা হয়েছে শিবপ্রসাদকে। তবে শেখ শাহজাহান এখনও অধরা। এত দিন পরও তাঁকে কেন গ্রেফতার করা হল না, এই নিয়ে সরব হয়েছেন রাজ্যের বিরোধী নেতারা। গত সোমবার আদালতে আগাম জামিনের মামলায় শাহজাহানের তরফে আর্জি জানানো হয়েছে যে, তাঁকে গ্রেফতার করা হবে না, এই আশ্বাস দিলে তবেই তিনি ইডির তলবে সাড়া দেবেন। সোমবার তৃতীয় বারের জন্য শাহজাহানকে তলব করেছিল ইডি। এখনও পর্যন্ত ইডির দফতরে হাজিরা দেননি তিনি। 

সন্দেশখালির ঘটনা প্রসঙ্গে বৃহস্পতিবার বিধানসভায় বাজেট বক্তৃতায় মুখ খুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্দেশখালিতে উত্তেজনার জন্য গেরুয়া বাহিনীকেই দুষেছেন মমতা। মুখ্যমন্ত্রী বলেছেন, '১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। যারা মুখে মাস্ক পরে ছবি তুলছে, ধরা পড়েছে। বিজেপির কর্মী। একটা এলাকাকে অশান্ত করার চেষ্টা করা হয়েছে। আগে টার্গেট শেখ শাহজাহান...কারও ক্ষোভ থাকতে পারে। সরকার পদক্ষেপ করবে...সন্দেশখালিতে আরএসএসের বাসা রয়েছে।'

Advertisement

 শুক্রবার সন্দেশখালি যাওয়ার পথে রামপুরে আটকে দেওয়া হয় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে। মুখ্যমন্ত্রীকে টার্গেট করে অধীর বলেছেন, 'সন্দেশখালিতে কী হয়েছে, যে বাইরের কেউ ঢুকতে পারবে না। রাজনীতির খেলা খেলছেন মুখ্যমন্ত্রী। সন্দেশখালি নিয়ে মুখ্যমন্ত্রীর ভয়ঙ্কর খেলা। ধর্মের রাজনীতি করবেন না। অন্যায় ধামাচাপা দিতে রং চড়ানো হচ্ছে।' শুক্রবার সন্দেশখালি যাওয়ার পথে আটকানো হয় বিজেপির ফ্যাক্ট ফাইন্ডিং দলকেও। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement