Advertisement

Shaukat Molla: 'টাক থাকলেই বুদ্ধিমান', দাবি এই TMC বিধায়কের, একশো জনকে দিলেন 'টাক-সংবর্ধনা'

ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা এক অভিনব উদ্যোগ গ্রহণ করেছেন, যেখানে তিনি ১০০ জন টাকমাথা পুরুষকে "বুদ্ধিজীবী" হিসাবে ঘোষণা করে সংবর্ধনা জানিয়েছেন। আজ, বুধবার লক্ষ্মীপুজোর দিনে আয়োজিত এই ব্যতিক্রমী কর্মসূচিতে দুই অঞ্চল থেকে ১০০ জন টাকমাথার পুরুষকে ডেকে এনে ফুল ও পাঞ্জাবি উপহার দেওয়া হয়।

টাক-সংবর্ধনা দিচ্ছেন শওকত মোল্লা।-ভিডিওর ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 16 Oct 2024,
  • अपडेटेड 9:00 PM IST
  • ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা এক অভিনব উদ্যোগ গ্রহণ করেছেন, যেখানে তিনি ১০০ জন টাকমাথা পুরুষকে "বুদ্ধিজীবী" হিসাবে ঘোষণা করে সংবর্ধনা জানিয়েছেন।
  • আজ, বুধবার লক্ষ্মীপুজোর দিনে আয়োজিত এই ব্যতিক্রমী কর্মসূচিতে দুই অঞ্চল থেকে ১০০ জন টাকমাথার পুরুষকে ডেকে এনে ফুল ও পাঞ্জাবি উপহার দেওয়া হয়।

ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা এক অভিনব উদ্যোগ গ্রহণ করেছেন, যেখানে তিনি ১০০ জন টাকমাথা পুরুষকে "বুদ্ধিজীবী" হিসাবে ঘোষণা করে সংবর্ধনা জানিয়েছেন। আজ, বুধবার লক্ষ্মীপুজোর দিনে আয়োজিত এই ব্যতিক্রমী কর্মসূচিতে দুই অঞ্চল থেকে ১০০ জন টাকমাথার পুরুষকে ডেকে এনে ফুল ও পাঞ্জাবি উপহার দেওয়া হয়। এই কর্মসূচিকে স্থানীয় বাসিন্দারা মজা করে ‘টাক-সংবর্ধনা’ বলছেন।

সংবর্ধনার সময় শওকত মোল্লা ব্যাখ্যা করেন, "টাকমাথা পুরুষরা বেশি বুদ্ধিমান।" তাঁর মতে, টাক মাথার ব্যক্তিদের মধ্যে জ্ঞানী-বুদ্ধিজীবী হওয়ার প্রবণতা বেশি থাকে। তাই তিনি তাঁদের সংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নেন এবং পরবর্তী সময়ে বৃহত্তর পরিসরে এই ধরনের প্রতিযোগিতা আয়োজন করারও ইচ্ছা প্রকাশ করেছেন।

অনুষ্ঠানে শওকত মোল্লা ব্যক্তিগতভাবে প্রত্যেক টাকমাথা পুরুষকে গোলাপ ও পাঞ্জাবি উপহার দেন। তিনি হাসতে হাসতে বলেন, "টেকো মানেই বুদ্ধিমান। টাক থাকলে টাকাও হয়।" তাঁর এই অভিনব উদ্যোগে স্থানীয় বাসিন্দারা বেশ আনন্দিত এবং অবাক। টাকমাথা লোকদের সম্মান জানিয়ে শওকত তাঁদের বুদ্ধিজীবী বলে অভিহিত করেন এবং এ উদ্যোগের মাধ্যমে তিনি নতুন কিছু করার নজির স্থাপন করেছেন।

শওকত মোল্লা জানিয়েছেন, এই কর্মসূচি ক্যানিং পূর্ব বিধানসভার অন্যান্য এলাকাতেও চলবে। তিনি এক হাজারের বেশি টাকমাথা পুরুষকে সংবর্ধনা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন এবং ভবিষ্যতে বড় পরিসরে প্রতিযোগিতার আয়োজন করার পরিকল্পনাও করেছেন। প্রতিযোগিতার বিষয়বস্তু এখনো স্পষ্ট নয়, তবে অনুমান করা হচ্ছে যে এটি হতে পারে কার কত বড় টাক নিয়ে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement