Advertisement

Weather Update: এবার বরফ পড়বে, কনকনে ঠান্ডায় কাঁপবে উত্তর থেকে দক্ষিণ, কবে থেকে?

কলকাতার রাতের তাপমাত্রা নামতে পারে ১৫-১৬ ডিগ্রির আশপাশে। কলকাতার ক্ষেত্রে ১১, ১২ ও ১৩ ডিসেম্বর কলকাতার তাপমাত্রা বেশি করে নামবে।

Todays Weather Report
Aajtak Bangla
  • কলকাতা,
  • 09 Dec 2023,
  • अपडेटेड 6:45 AM IST
  • আগামী ৫ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই
  • পাহাড়ে হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা

শীতের আমেজ ফিরছে বঙ্গে। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ, দুই জায়গাতেই শীতের আমেজ ফিরে আসছে। আগামী ৫ দিন দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই, প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে। হালকা মেঘলা আকাশ রয়েছে আজই পরিষ্কার হয়ে যাবে। উত্তরবঙ্গের ক্ষেত্রেও দার্জিলিঙের পাহাড় ছাড়া আর কোনও জেলায় বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই এই মুহূর্তে। পাহাড়ে হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

আগামী ৩ দিনে দুই বঙ্গেরই তাপমাত্রা বেশ কিছুটা কমবে। কলকাতার রাতের তাপমাত্রা নামতে পারে ১৫-১৬ ডিগ্রির আশপাশে। কলকাতার ক্ষেত্রে ১১, ১২ ও ১৩ ডিসেম্বর কলকাতার তাপমাত্রা বেশি করে নামবে। বিশেষ করে রাতের তাপমাত্রা ৩ থেকে ৫ ডিগ্রি কমার সম্ভাবনা থাকছে। তারপর থেকে তাপমাত্রা নামা-ওঠা চলতেই থাকবে। এখন কলকাতার তাপমাত্রা ২০ ডিগ্রির নীচে নেমেছে। যদিও সেটা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

টানা শীতের সম্ভাবনা নেই। পশ্চিমের জেলাগুলি বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূমে তাপমাত্রা আরও কিছুটা নামতে পারে। এই মুহূর্তে কোনও সিস্টেম নেই। তাই কোনও সতর্কতা থাকছে না। পরপর দুটি ঘূর্ণিঝড় এবার শীতের পথে কাঁটা হয়েছিল। আপাতত সেরকম কোনও বাধা নেই। ফলে উত্তর পশ্চিম ভারতের ঠান্ডা হাওয়া প্রবেশের পথ আপাতত অবাধ রয়েছে। যদিও হাওয়া অফিস আগেই জানিয়ে দিয়েছে যে ডিসেম্বর, জানুয়ারি, ফেব্রুয়ারির গড় তাপমাত্রা এবার স্বাভাবিকের থেকে একটু বেশি থাকার সম্ভাবনা রয়েছে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement