Advertisement

West Bengal Weather: কয়েক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি, কোন কোন জেলায়? পূর্বাভাস

কয়েকঘণ্টার মধ্যেই একাধিক জেলায় কালবৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার দুপুরে আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, বীরভূম, মূর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, মালদায়। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 27 Apr 2023,
  • अपडेटेड 1:09 PM IST
  • কয়েকঘণ্টার মধ্যেই একাধিক জেলায় কালবৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।
  • বৃহস্পতিবার দুপুরে আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, বীরভূম, মূর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, মালদায়।

কয়েকঘণ্টার মধ্যেই একাধিক জেলায় কালবৈশাখীর পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার দুপুরে আবহাওয়া দফতর পূর্বাভাসে জানিয়েছে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার, বীরভূম, মূর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, মালদা ও নদিয়ায়। উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

বৃহস্পতিবার তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে। তবে রোদের তাপ বেশ কড়া অনুভূত হচ্ছে এদিন। কলকাতায় এখনও পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনার কথা শোনায়নি আবহাওয়া দফতর। 

স্থানীয় বজ্রগর্ভ মেঘের উপস্থিতির কারণে বৃহস্পতিবার উত্তর ও দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে বইতে পারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়াও। গতকাল সন্ধেয় পুর্ব বর্ধমানের একটা বড় অংশে কিছুক্ষণের ঝড়-বৃষ্টিতে গরম অনেকটাই কমেছে। তবে তীব্র ঝড়ে বহু ল্যাম্পপোস্ট পড়ে গিয়েছে। গতকাল সন্ধে থেকেই একাধিক এলাকা বিদু্ৎহীন। 

আবহাওয়া দফতর জানিয়েছে,বৃহস্পতিবার এবং শুক্রবার বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহের বিভিন্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন-আজ বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টি এই জেলাগুলিতে, সপ্তাহান্তে সুখবর কলকাতাবাসীর জন্য

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement