Advertisement

West Bengal Weather Rain Forecast: উত্তরের এই জেলাগুলিতে ঝড়-বৃষ্টি, সঙ্গে বজ্রপাতের পূর্বাভাস 

বৃষ্টিপাতের সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। শনি এবং রবিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা নেই।  

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 21 May 2023,
  • अपडेटेड 6:35 AM IST
  • আজ, রবিবার বিকেলের দিকে ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়
  • বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আজ, রবিবার বিকেলের দিকে ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের একাধিক জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।বৃষ্টির সঙ্গে ৩০-৫০ কিলোমিটার পর্যন্ত ঘণ্টায় দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে। 

দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির পূর্বাভাস না থাকলেও আকাশ থাকবে মেঘলা। দু-এক পশলা বৃ্ষ্টি হলেও হতে পারে।সোমবার কিছুটা বাড়বে তাপমাত্রা। মঙ্গলে ফের বজ্রবিদ্য়ুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। গতকাল বৃষ্টির ফলে রাতের তাপমাত্রা স্বাভাবিকের অনেকটা নিচে নেমেছে। সকালের দিকে মনোরম পরিবেশ থাকলেও বেলা বাড়লে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়তে থাকে। বিকেলে বা সন্ধ্যেয় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে তিন ডিগ্রি সেলসিয়াস নিচে। 

আরও পড়ুন- Egra Blast Bhanu Bag died in Odisha: এগরায় মানুষ পুড়িয়ে ভানু বাগের পুড়ে মৃত্যু

চলতি সপ্তাহেই আন্দামানে ঢুকছে বর্ষা। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর জন্য অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে দক্ষিণ বঙ্গোপসাগর দক্ষিণ আন্দামান সাগর এবং নিকোবর দ্বীপপুঞ্জ এলাকায়। তবে যেহেতু এবার কেরলে বর্ষা আসছে দেরিতে, তাই ধরা যেতে পারে বাংলাতেও বর্ষা কিছুটা দেরিতেই ঢুকবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement