Advertisement

West Bengal Weather Forecast: ফুল ফর্মে ব্যাটিং শুরু শীতের, কনকনে ঠান্ডায় কাঁপছে জেলাগুলি

ফুল ফর্মে ব্যাটিং শুরু করল শীত। প্রতিদিনই নামছে তাপমাত্রা। আর তাতেই কনকনে ঠান্ডায় কাঁপছে জেলাগুলি। হাওয়া অফিস জানিয়েছে আগামী ৫ দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া মূলত শুষ্ক থাকবে।

Weather Forecast
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Dec 2023,
  • अपडेटेड 6:23 AM IST
  • আগামী ৫ দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া মূলত শুষ্ক থাকবে
  • ত কয়েকদিনে বৃষ্টিপাতের এখন আরও কোনও সম্ভাবনা নেই

ফুল ফর্মে ব্যাটিং শুরু করল শীত। প্রতিদিনই নামছে তাপমাত্রা। আর তাতেই কনকনে ঠান্ডায় কাঁপছে জেলাগুলি। হাওয়া অফিস জানিয়েছে আগামী ৫ দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া  মূলত শুষ্ক থাকবে। গত কয়েকদিনে বৃষ্টিপাতের এখন আরও কোনও সম্ভাবনা নেই। ফলে পারদ পতন চলতেই থাকবে। কলকাতায় এখনও তাপমাত্রা ১৫ ডিগ্রির আশপাশে রয়েছে। তবে জেলাগুলিতে রাতের তাপমাত্রা কোথাও ১২ ডিগ্রি আবার, কোথাও ১০ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রার বেশি করে নামছে। বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া প্রভৃতি জেলায় গত কয়েকদিনে তাপমাত্রা বেশ কম ছিল। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১-১২ ডিগ্রির আশপাশে। এমনিতেই পশ্চিনের জেলাগুলিতে তাপমাত্রা কম থাকে কিছুটা শীতের সময়। সেই জেলাগুলিতেও তাপমাত্রা আরও কমতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা এবং সংলগ্ন অঞ্চলের ক্ষেত্রে আগামী ৫ দিন রাতের তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে।  ফলে দক্ষিণবঙ্গে পুরোপুরি এখন শীতের দাপট। অন্যদিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী ৪৮ ঘণ্টায়য় দার্জিলিং ও কালিম্পঙে খুব হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি কোথাও এই মুহূর্তে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

মঙ্গলবার কলকাতা ও সংলগ্ন অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম।  বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ। আজ বুধবার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি ও ১৫ ডিগ্রির আশপাশে থাকবে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement