Advertisement

Ration Special Package For Puja: উত্‍সবের মরশুমে রেশনে চিনি ও ময়দাও মিলবে, বড় সিদ্ধান্ত মমতার, কারা পাবেন?

এবার রেশনে মিলবে চিনি ও ময়দা। রেশনে অন্য যে সমস্ত খাদ্যসামগ্রী পাওয়া যায়, তার সঙ্গে এবার চিনি ও ময়দা পাওয়া যাবে। দুর্গাপুজো, কালীপুজো, দীপাবলি ও ছুটপুজো উপলক্ষেই রেশনে চিনি ও ময়দা দেবে রাজ্য সরকার।

উত্‍সবের মরশুমে রেশনে চিনি ও ময়দাও মিলবে
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Oct 2023,
  • अपडेटेड 10:39 AM IST
  • রেশনে চিনি ও ময়দা দেবে রাজ্য সরকার
  • ১৭ অক্টোবর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত এই পরিষেবা পাওয়া যাবে

উৎসবের মরশুমে রাজ্যবাসীর জন্য সুখবর। এবার রেশনে মিলবে চিনি ও ময়দা। রেশনে অন্য যে সমস্ত খাদ্যসামগ্রী পাওয়া যায়, তার সঙ্গে এবার চিনি ও ময়দা পাওয়া যাবে। দুর্গাপুজো, কালীপুজো, দীপাবলি ও ছুটপুজো উপলক্ষেই রেশনে চিনি ও ময়দা দেবে রাজ্য সরকার। ১৭ অক্টোবর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত এই পরিষেবা পাওয়া যাবে সারা রাজ্যের সমস্ত রেশন দোকানে।

চিনি ও ময়দা কারা পাবেন?

রাজ্যের খাদ্য ও সরবরাহ দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, অন্ত্যোদয় অন্নযোজনা (AAY), বিশেষ অগ্রাধিকার প্রাপ্ত (SPHH) পরিবারগুলি এই ময়দা ও চিনি পাবেন। তবে বিনামূল্যে পাওয়া যাবে না। ভর্তুকিযুক্ত দাম দিয়েই কিনতে হবে। ২৮ টাকা প্রতি কিলো দরে ময়দা পাওয়া যাবে। আর ৩২ টাকা প্রতি কিলো দরে চিনি পাওয়া যাবে। এগুলো ছাড়াও অন্ত্যোদয় অন্নযোজনা রেশন কার্ডে পরিবারপিছু ২১ কেজি চাল বিনামূল্যে পাওয়া যাবে। এছাড়াও পরিবারপিছু বিনামূল্যে ১৩ কেজি ৩০০ গ্রাম আটা বা গম পাওয়া যাবে। এছাড়াও পরিবারপিছু ১ কেজি করে চিনি দেওয়া হবে। এই চিনির জন্য কেজিতে ১৩ টাকা ৫০ পয়সা দাম দিতে হবে। বিশেষ অগ্রাধিকার প্রাপ্ত রেশন কার্ডে মাথাপিছু ৩ কেজি চাল, ১ কেজি ৯০০ গ্রাম করে পুষ্টিযুক্ত আটা বা ২ কেজি গম পাওয়া যাবে।

বাকি কার্ডে কী কী মিলবে?

অগ্রাধিকার প্রাপ্ত রেশনকার্ড (PHH): মাথাপিছু ৩ কেজি চাল, ১ কেজি ৯০০ গ্রাম করে পুষ্টিযুক্ত আটা বা ২ কেজি গম পাওয়া যাবে। বিশেষ অগ্রাধিকার প্রাপ্ত রেশনকার্ড (SPHH): মাথাপিছু ৩ কেজি চাল, ১ কেজি ৯০০ গ্রাম করে পুষ্টিযুক্ত আটা বা ২ কেজি গম পাওয়া যাবে।

Advertisement

RKSY1 রেশনকার্ড: মাথাপিছু বিনামূল্যে ৫ কেজি করে চাল পাওয়া যাবে এই কার্ড থাকলে। আর কিছু মিলবে না।

RKSY2 রেশনকার্ড: মাথাপিছু বিনামূল্যে ২ কেজি করে চাল পাওয়া যাবে। আটা বা গম পাওয়া যাবে না। চিনিও পাওয়া যাবে না এই কার্ড থাকলে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement