Advertisement

Weather Update: আজ ভিজতে পারে কলকাতা, কালীপুজোর আগেই ফিরবে শীতের আমেজ, দেখুন লেটেস্ট আপডেট

দুর্গাপুজোর পর গোটা বাংলাতেই কয়েকদিন ধরে শীতের আমেজ ছিল। তবে ফের অস্বস্তিকর আবহাওয়া ফিরে এসেছে। বুধবার শহর কলকাতার তাপমাত্রা ছিল স্বাভাবিকের ওপরেই। কলকাতায় দুপুরে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি ভালই টের পেয়েছে শহরবাসী। কলকাতার পাশাপাশি জেলায় জেলায় কমছে শীতের আমেজ। হাওয়া অফিস বলছে, এখনই এই আবহাওয়া থেকে মুক্তি মিলবে না৷ এর জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েকটা দিন৷ সেইসঙ্গে হেমন্তেও দুই বঙ্গেই বর্ষণের পূর্বাভাস রয়েছে। চলুন দেখে নেওয়া যাক কেমন থাকবে বৃহস্পতিবারের আবহাওয়া।

আজ এই জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস
Aajtak Bangla
  • কলকাতা,
  • 02 Nov 2023,
  • अपडेटेड 6:48 AM IST

দুর্গাপুজোর পর গোটা বাংলাতেই কয়েকদিন ধরে শীতের আমেজ ছিল। তবে ফের অস্বস্তিকর আবহাওয়া ফিরে এসেছে। বুধবার শহর কলকাতার তাপমাত্রা ছিল স্বাভাবিকের ওপরেই। কলকাতায় দুপুরে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি ভালই টের পেয়েছে শহরবাসী। কলকাতার পাশাপাশি  জেলায় জেলায় কমছে শীতের আমেজ। হাওয়া অফিস বলছে,  এখনই এই আবহাওয়া থেকে মুক্তি মিলবে না৷ এর জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েকটা দিন৷ সেইসঙ্গে হেমন্তেও  দুই বঙ্গেই বর্ষণের পূর্বাভাস রয়েছে। চলুন দেখে নেওয়া যাক কেমন থাকবে বৃহস্পতিবারের আবহাওয়া। 

আজ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি
আজ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায়  বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালী হাওয়ার প্রভাবে বৃষ্টির সম্ভাবনা বলে জানানো হয়েছে। দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির সম্ভাব রয়েছে। কলকাতা সহ সংলগ্ন এলাকায় দু এক পশলা খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। শুক্রবার বৃষ্টি হবে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনাতে। মোটের ওপর শুক্রবার দক্ষিণবঙ্গের সবকটি জেলায় হাল্কা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শনিবারেও উপকূলবর্তী জেলাগুলিতে হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস
উত্তরবঙ্গের আবহাওয়ার  পূর্বাভাস অনুযায়ী, দার্জিলিং এবং কালিম্পং জেলায়  বৃহস্পতি ও শুক্রবার দু'দিন হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। অন্যান্য জেলায় আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা কম।
বাকি  জেলার আবহাওয়া মোটের ওপর শুকনো থাকবে। শনিবারও দার্জিলিং এবং কালিম্পং-এ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই সময় বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। 

কলকাতার আবহাওয়া
আগামী ২৪ ঘন্টার জন্য কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। পাশাপাশি, কলকাতা-সহ সংলগ্ন এলাকায় দু-এক পশলা খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনার কথাও জানান হয়েছে। 

Advertisement

কবে ফিরবে শীতের আমেজ?
হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে চলতি সপ্তাহে  রাতের তাপমাত্রার তেমন বড় কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও আপাতত রাতের তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। তবে আগামী সপ্তাহে রাজ্যে ফের ফিরবে শীতের আমেজ। আগামী মঙ্গলবার থেকে নামবে তাপমাত্রা। এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement