Advertisement

Rain Alert: দু'এক জায়গায় বৃষ্টি আজ, কাল ফের দুর্যোগ; দিনভর কেমন থাকবে আবহাওয়া?

সপ্তাহান্তে বৃষ্টি আর বৃষ্টি। বসন্তের হাওয়ায় ঢুকেছে পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাত। সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। ফলে বজ্র -বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ অর্থাৎ শনিবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়ার খবর অনুযায়ী, রবি ও সোমবার পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা আছে।

(PTI ফটো/স্বপন মহাপাত্র) (PTI12_07_2023_000071B)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Feb 2024,
  • अपडेटेड 6:56 AM IST

West Bengal Weather Update: সপ্তাহান্তে বৃষ্টি আর বৃষ্টি। বসন্তের হাওয়ায় ঢুকেছে পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাত। সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে। ফলে বজ্র -বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ অর্থাৎ শনিবার বৃষ্টি কিছুটা বাড়তে পারে দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়ার খবর অনুযায়ী, রবি ও সোমবার পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা আছে। সেক্ষেত্রে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। বাদ নেই উত্তরবঙ্গও। সেখানেও আজ ও কাল বৃষ্টির পূর্বাভাস।
 
শনিবার কোথায় কোথায় বৃষ্টির পূর্বাভাস
শনিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা আছে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে।

রবিবার  বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলাতে। সোমবার বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলাতে বেশি থাকবে। মঙ্গলবার  বৃষ্টির সম্ভাবনা বাড়বে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

পাহাড়ের আবহাওয়া
শনি ও রবিবার দার্জিলিং ও কালিম্পঙের কিছু এলাকায় দু'এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাতে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। 

কলকাতায় আংশিক মেঘলা আকাশ। বাতাসে জলীয় বাষ্প। শনিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে। রবিবার থেকে মূলত শুষ্ক আবহাওয়া, তাপমাত্রা বাড়বে, তবে বড় কোনও পরিবর্তন আপাতত নেই। 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement