Advertisement

Rain Alert from Today: বৃষ্টি-বজ্রপাতের সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া, আজ থেকে বদলাচ্ছে আবহাওয়া; রইল আপডেট

শীতের তাল কেটে ফের বৃষ্টির সম্ভাবনা। সরস্বতী পুজোর আগেই আবার আবহাওয়া বদল। আজ অর্থাৎ মঙ্গলবার দিনভর দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া থাকলেও ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস। কাল সরস্বতী পুজো ও তার পরদিন কলকাতা সহ দক্ষিণের প্রতিটি জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বেলা বাড়লে আকাশ আংশিক মেঘলা হতে শুরু করবে।

rain
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Feb 2024,
  • अपडेटेड 6:53 AM IST

West Bengal Weather Update: শীতের তাল কেটে ফের বৃষ্টির সম্ভাবনা। সরস্বতী পুজোর আগেই আবার আবহাওয়া বদল। আজ অর্থাৎ মঙ্গলবার দিনভর দক্ষিণবঙ্গে শুষ্ক আবহাওয়া থাকলেও ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস। কাল সরস্বতী পুজো ও তার পরদিন কলকাতা সহ দক্ষিণের প্রতিটি জেলায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। বেলা বাড়লে আকাশ আংশিক মেঘলা হতে শুরু করবে। উত্তরপ্রদেশ, বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া এলাকায় ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা হচ্ছে।

পশ্চিমের জেলাগুলিতে মঙ্গল ও বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির  সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুতের সঙ্গে দমকা ঝড়ো হাওয়া বইতে পারে।

কোন কোন জেলায় বৃষ্টি? 
মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারি পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। মেঘলা আকাশ থাকবে দিনভর। সঙ্গে হালকা হাওয়া বইবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা এই চার জেলায়। আগামী কয়েকদিন রাতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়তে পারে।

সরস্বতী পুজো অর্থাৎ ১৪ ফেব্রুয়ারির আবহাওয়া
সরস্বতী পুজোর দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে। মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনা। সঙ্গে বজ্রপাতের আশঙ্কা এবং ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া।

পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমানে এই চার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে। ১৪ ফেব্রুয়ারি বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টির সম্ভাবনা পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং ঝাড়্গ্রামে। বাকি জেলাতেও বিকেল ও সন্ধের পর হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গে বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি বৃষ্টির পরিমাণ বাড়বে। কলকাতা সহ সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে ফের আবহাওয়ার উন্নতি।

উত্তরবঙ্গের আবহাওয়া
উত্তরবঙ্গে আজ থেকে কুয়াশা কমবে। শুষ্ক ও পরিস্কার আকাশ। বুধবার ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা শুধু দক্ষিণ দিনাজপুর ও মালদাতে। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টি। আগামী ১৬ ফেব্রুয়ারি উত্তরবঙ্গের প্রতিটি জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement