Advertisement

West Bengal Weather Rain Alert: স্বস্তির ঝড়-বৃষ্টি কোন কোন জেলায়? রইল পূর্বাভাস

শনিবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইতে পারে। বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়াতেও।

আবহাওয়ার খবর
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 May 2023,
  • अपडेटेड 9:46 AM IST
  • শনিবার ও রবিবার কলকাতা-সহ উপকূলের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে
  • বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে
  • উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে আজ ঝড়বৃষ্টি হতে পারে

ঘূণিঝড় মোকার (Cyclone Mocha) কোনও সরাসরি প্রভাব বাংলার ওপরে পড়ছে না। তবে আজ গরম থেকে খানিক স্বস্তি মিলতে পারে। আজ শনিবার ও রবিবার কলকাতা-সহ উপকূলের জেলাগুলিতে বজ্র-বিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টি হবে কলকাতা সহ উপকূল সংলগ্ন জেলাগুলিতে। শনিবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইতে পারে। বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়াতেও।

কাল রবিবারও বৃষ্টিপাত হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর ও নদিয়াতে। হাওড়া অফিস জানিয়েছে আগামী বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। কোথাও কোথাও বজ্র-বিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: Kolkata Metro Power Block: শনি-রবি পাওয়ার ব্লক, কোন কোন স্টেশনে মেট্রো সার্ভিস কম থাকবে?

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে আজ ঝড়বৃষ্টি হতে পারে। এছাড়াও কাল থেকে আগামী বৃহস্পতিবার পর্যন্ত কম-বেশি সব জেলাতেই ঝড়বৃষ্টি হবে।

হাওয়া অফিস জানিয়েছে,  আগামী তিনদিন দিনের তাপমাত্রা সামান্য কমলেও গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। তিনদিন পর থেকে আবারও তাপমাত্রা বাড়তে পারে। উত্তরবঙ্গের ক্ষেত্রে তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না। কয়েকদিন পর তাপমাত্রা কয়েক ডিগ্রি বাড়তে পারে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement