Advertisement

Rain Alert from Today: আজ রাত থেকেই ১৪ জেলায় টানা বৃষ্টি, ক'দিন চলবে? আবহাওয়ার UPDATE

একে কনকনে শীত, তারই মধ্যে আজ রাত থেকে বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। রাতভর বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টির পূর্বাভাস। 

বৃষ্টি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 17 Jan 2024,
  • अपडेटेड 5:56 PM IST
  • রাতভর বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস
  • দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস

West Bengal Weather Update: একে কনকনে শীত, তারই মধ্যে আজ রাত থেকে বৃষ্টিতে ভাসবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। রাতভর বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে হাওয়া অফিস। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত টানা বৃষ্টির পূর্বাভাস। 

পশ্চিমী ঝঞ্ঝার জেরে ঘূর্ণাবর্ত উত্তরপ্রদেশ থেকে ক্রমশ সরে বিহার-ঝাড়খণ্ডের দিকে যাচ্ছে। অন্যদিকে হাই প্রেসার জোন তৈরি হয়েছে বঙ্গোপসাগরে। এর প্রভাবে প্রচুর জলীয়বাষ্প ঢুকে আকাশ  মেঘলা থাকার সম্ভাবনা।

কোন কোন জেলায় বৃষ্টি হতে পারে?
আজ রাত থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূল সংলগ্ন এলাকায় হালকা বৃষ্টি হতে পারে।‌ আগামিকাল দিনভর হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতা, হাওড়া,  পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলাতে বৃষ্টিপাতের অ্যালার্ট জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের তাপমাত্রা
দার্জিলিংয়ে হিমাঙ্ক থেকে ২-৩ ডিগ্রি নীচে নেমে যাবে তাপমাত্রা। রয়েছে তুষারপাতের সম্ভাবনাও। মঙ্গলবার রাতেও তুষারপাত হয় দার্জিলিংয়ে। দার্জিলি, কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা আরও ৪-৫ দিন। উত্তরবঙ্গের বাকি জেলায় কাল ও পরশু বৃষ্টির সম্ভাবনা। রয়েছে হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামী ২-৩ দিন ঘন কুয়াশার সর্তকতা মালদা, দিনাজপুর সহ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায়। দৃশ্যমানতা ৫০-২০০ মিটারের মধ্যে থাকবে।

উত্তরবঙ্গে আগামী পাঁচদিন তাপমাত্রার কোনও তারতম্য হওয়ার সম্ভাবনা নেই। রাজ্যে উত্তর থেকে দক্ষিণে আগামী দু’দিন সর্বনিম্ন অর্থাৎ রাতের তাপমাত্রার কোনও রকম হেরফের হবে না। তারপর থেকে তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।

দক্ষিণবঙ্গে ঘন কুয়াশা
দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া সহ বেশিরভাগ জেলাতেও ঘন কুয়াশার সম্ভাবনা। কুয়াশার সম্ভাবনা কলকাতা সহ সংলগ্ন এলাকায়। দৃশ্যমানতা ২০০ -৫০০ মিটারের মধ্যে থাকবে। সকালে কুয়াশা ও দিনভর মেঘলা আকাশ সঙ্গে কয়েক দফা বৃষ্টির ফলে দিনের তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকবে।‌ দিনভর শীতের আমেজ থাকবে। তবে রাতের তাপমাত্রা শুক্রবারের মধ্যে ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়বে।‌ ফলে কনকনে শীতে খানিকটা ব্যাঘাত ঘটবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement