Advertisement

PM Modi and Elon Mask: ভারতে আসছে Tesla? 'আমি মোদী ভক্ত,' মিটিংয়ে মুগ্ধ মাস্ক

মোদীর সঙ্গে সাক্ষাত্‍ করলেন টেসলা (Tesla) ও টুইটারের (Twitter) সিইও এলন মাস্ক-ও (Elon Mask)। মোদীর ৩ দিনের আমেরিকা সফরে মাস্কের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। মিটিংয়ের পর এলন মাস্ক বলেন, আগামী বছরেই ভারত সফর করবেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও এলন মাস্ক
Aajtak Bangla
  • নিউ ইয়র্ক,
  • 21 Jun 2023,
  • अपडेटेड 9:24 AM IST
  • মাস্কের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে
  • স্পেস X-এর ব্রডব্যান্ড স্টারলিঙ্ক ভারতে আনারও পরিকল্পনা
  • খুব শীঘ্রই ভারতে লগ্নি করবে টেসলা

মার্কিন যুক্তরাষ্ট্র সফরে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi। মার্কিন মুলুকের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টদের সঙ্গে দেখা করছেন। মোদীর সঙ্গে সাক্ষাত্‍ করলেন টেসলা (Tesla) ও টুইটারের (Twitter) সিইও এলন মাস্ক-ও (Elon Mask)। মোদীর ৩ দিনের আমেরিকা সফরে মাস্কের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। মিটিংয়ের পর এলন মাস্ক বলেন, আগামী বছরেই ভারত সফর করবেন তিনি।

এখন প্রশ্ন হল, তা হলে টেসলা ভারতে পা রাখতে চলেছে? প্রধানমন্ত্রী মোদীর ভূয়সী প্রশংসা করে মাস্ক বলেন, 'ভারতের ভবিষ্যত্‍ নিয়ে আমি ভীষণ উচ্ছ্বসিত। বিশ্বের অন্যান্য বড় দেশগুলির তুলনায় ভারত বেশি প্রতিশ্রুতিমান। আমি এটুকু বলতে পারি, উনি (প্রধানমন্ত্রী মোদী) সত্যিই ভারতের জন্য ভাল করতে চান। নতুন নতুন সংস্থাকে ভারতে উনি তত্‍পর। আমি প্রধানমন্ত্রী মোদীর ভক্ত।'

নিউ ইয়র্ক প্যালেস হোটেলে মোদীর সঙ্গে অনেক ক্ষণ কথা হয় মাস্কের। ইন্ডিয়া টুডে-র নিউজ ডিরেক্টর রাহুল কাঁওয়ালকে এক্সক্লুসিভ সাক্ষাত্‍কারে মাস্ক বলেন,'খুব শীঘ্রই ভারতে লগ্নি করবে টেসলা। উনি (মোদী) সত্যিই ভারতের উন্নতির জন্য ভাবেন। ভারতে আরও লগ্নি আনার চেষ্টা করছেন। আমরা স্রেফ সঠিক সময়ের অপেক্ষায়।  স্পেস X-এর ব্রডব্যান্ড স্টারলিঙ্ক ভারতে আনারও পরিকল্পনা রয়েছে। মাস্কের বক্তব্য, গ্রামীণ ভারতে, যেখানে ইন্টারনেট এখনও ঠিক ভাবে পৌঁছয়নি, সেখানে স্টারলিঙ্ক ব্রডব্যান্ড পরিষেবা পৌঁছবে।

মাস্কের সঙ্গে মিটিংয়ের পর ট্যুইট করেন মোদীও। ট্যুইটারে তিনি লেখেন, এলন মাস্কের সঙ্গে দারুণ বৈঠক হল। শক্তি থেকে আধ্যাত্মিকতা, বিভিন্ন বিষয়ে আলোচনা হল। 

মোদী এর আগে ২০১৫ সালে ক্যালিফোর্নিয়ার ‘টেসলা মোটরস’ কারখানা পরিদর্শনের সময় মাস্কের সঙ্গে দেখা করেছিলেন। তবে তখনও টুইটার অধিগ্রহণ করেননি মাস্ক। সম্প্রতি ভারতে মাটিতে টেসলার কারখানা তৈরির ইচ্ছা প্রকাশ করেছেন মাস্ক। শোনা গেছে, টেসলা ভারতে কারখানা তৈরির জন্য নাকি জমিও খুঁজছে। এই সময় প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে মাস্কের সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement