Advertisement

Team India Stuck In Hurricane: হারিকেনে এখনও বার্বাডোসেই আটকে বিরাট-রোহিকরা, কবে ফিরবেন দেশে?

Team India Stuck In Hurricane: ইউএস ন্যাশনাল হারিকেন সেন্টারের মতে, "ক্যাটাগরি ৩ মেজর হারিকেন" বেরিলটি ১ জুলাই আইএসটি দুপুর ২ টায় ১৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বাতাসের গতিবেগ নিয়ে বার্বাডোসের প্রায় ১৮০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত ছিল।

হারিকেনে এখনও বার্বাডোসেই আটকে বিরাট-রোহিকরা, কবে ফিরবেন দেশে?
Aajtak Bangla
  • বার্বাডোস,
  • 02 Jul 2024,
  • अपडेटेड 1:19 AM IST

Team India Stuck In Hurricane: রোহিত শর্মা এবং T20 বিশ্বকাপ জয়ী ভারতীয় দল, হারিকেন বেরিলের কারণে এখনও আটকে রয়েছে ক্যারিবিয়ান দ্বীপ বার্বাডোসে। ভারতীয় সময় অনুসারে মঙ্গলবার সকালের আগে ক্যারিবিয়ান দ্বীপ দেশ বার্বাডোস থেকে উড়ে যাওয়ার কোনও সম্ভাবনা নেই বলেই আবহাওয়ার তথ্য অনুযায়ী বলা হচ্ছে।

ইউএস ন্যাশনাল হারিকেন সেন্টারের মতে, "ক্যাটাগরি ৩ মেজর হারিকেন" বেরিলটি ১ জুলাই আইএসটি দুপুর ২ টায় ১৯৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বাতাসের গতিবেগ নিয়ে বার্বাডোসের প্রায় ১৮০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত ছিল।

এটি আবার শক্তিশালী হয়ে ক্যাটাগরি ৩ হারিকেনে পরিণত হবে এবং পরবর্তী ১২ ঘন্টার মধ্যে বাতাসের গতিবেগ ২১৫ কিলোমিটার প্রতি ঘণ্টায় পৌঁছাবে। যাইহোক, বার্বাডোস ততদিনে এর প্রভাব থেকে বেরিয়ে যেতে পারে, তথ্য পরামর্শ দেয়।
বার্বাডোসের কেনসিংটন ওভালে নেল বাইট থ্রিলারে দক্ষিণ আফ্রিকাকে টপকে ভারতীয় ক্রিকেট দল, ফ্লাইট স্থগিতের কারণে ক্যারিবিয়ানে আটকে আছে।

ফ্লাইট ট্র্যাকিং সাইট Flightradar24 অনুসারে, গ্রান্টলি অ্যাডামস আন্তর্জাতিক বিমানবন্দর ১ জুলাই ৩০ টিরও বেশি ফ্লাইট আগমন এবং কমপক্ষে ২৯ টি প্রস্থান বাতিল করেছে। হারিকেন বেরিলকে ক্যারিবিয়ান অঞ্চলের দ্বিতীয়-সবচেয়ে মারাত্মক হারিকেন শ্রেণিবদ্ধ করা হয়েছে।

বার্বাডোস ছাড়াও গ্রেনাডা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট এবং গ্রেনাডাইন দ্বীপপুঞ্জের জন্য অন্যান্য ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে হারিকেন সতর্কতা জারি করা হয়েছে। বার্বাডোস এবং উইন্ডওয়ার্ড দ্বীপপুঞ্জ জুড়ে সোমবার হারিকেন- ঝড়, বিপজ্জনক ঝড় ও ঢেউ এবং ভারী বৃষ্টিপাত নিয়ে আসবে, যার ফলে নিম্নাঞ্চলে বন্যার ঝুঁকি রয়েছে, এমন সতর্কবার্তা জানিয়েছে আবহাওয়া দফতর।

এটি ২০২৪ আটলান্টিক হারিকেন মরশুমের প্রথম হারিকেন এবং জুন মাসে ঘটতে থাকা প্রথম ক্যাটাগরি ৪ হারিকেন হিসাবে চিহ্নিত করা হয়েছে। ফলে আপাতত ভারতীয় দলকে এখনও কিছুক্ষণ অপেক্ষা করতে হবে, দেশে ফেরার জন্য।

Advertisement


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement