Advertisement

Turkey Earthquake: জোড়া ভূমিকম্পে কাঁপল তুরস্ক, মৃত বহু

ভূমিকম্পে একাধিক বাড়ি ধসে পড়েছে এবং ধ্বংসস্তূপে বহু লোক আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। টুইটারে শেয়ার করা ভিডিওগুলিতে দেখা যাচ্ছে বহু বাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এবং লোকেরা চিৎকার করছে।

জোড়া ভূমিকম্পে কাঁপল তুরস্ক, বহু মানুষের মৃত্যুর আশঙ্কা
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 06 Feb 2023,
  • अपडेटेड 9:08 AM IST
  • জোড়া ভূমিকম্পের জেরে বহু মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে
  • ভূমিকম্পে একাধিক বাড়ি ধসে পড়েছে

শক্তিশালী ভূমিকম্পে (Earthquake) কেঁপে উঠল তুরস্ক (Turkey)। সোমবার ভোরে তুরস্কের দক্ষিণাঞ্চলে আঘাত হেনেছে এই ভূমিকম্প। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ৭.৮। এরপর ৬.৭ মাত্রার আরেকটি শক্তিশালী ভূমিকম্প হয়েছে দেশটিতে। ইউএসজিএসের তথ্য অনুসারে, প্রথমের ভূমিকম্পটির কেন্দ্রস্থল ছিল গাজিয়ানটেপ প্রদেশের নুরদাগি শহর থেকে ২৬ কিলোমিটার পূর্বে মাটির ১৮ কিলোমিটার গভীরে। দ্বিতীয়টি আঘাত হানে কয়েক মিনিট পরে মধ্য তুরস্কে। এটির কেন্দ্রস্থল ছিল মাটির ৯.৯ কিলোমিটার গভীরে। সিরিয়া ও ইয়েমেনও কম্পন অনুভূত হয়েছে বলে জানা গিয়েছে।

জোড়া ভূমিকম্পের জেরে বহু মানুষের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যদিও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও পর্যন্ত সরকারি ভাবে জানানো হয়নি। তবে, সোশ্যাল মিডিয়ায় পোস্ট এবং ভিডিওগুলি ইঙ্গিত করে যে একাধিক হতাহতের ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: Pakistan Economic Crisis: 'ডানহাতে কোরআন, বামহাতে অ্যাটম বোম নিয়ে টাকা চান', অর্থ সংকট মেটাতে সরকারকে পরামর্শ পাক নেতার

বিএনও নিউজ জানিয়েছে, ভূমিকম্পে একাধিক বাড়ি ধসে পড়েছে এবং ধ্বংসস্তূপে বহু লোক আটকে পড়ার আশঙ্কা করা হচ্ছে। টুইটারে শেয়ার করা ভিডিওগুলিতে দেখা যাচ্ছে বহু বাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে এবং লোকেরা চিৎকার করছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement