Advertisement

Bangladesh Interim Government: '৭ দিনের মধ্যে...' ক্ষমতায় এসেই বাংলাদেশের বিক্ষোভকারীদের কড়া নির্দেশ ইউনুস প্রশাসনের

বাংলাদেশে অন্তর্বর্তী সরকার গঠনের পর এখন শান্তি প্রতিষ্ঠার চেষ্টা চলছে। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন আন্দোলনকারীদের ১৯ অগাস্টের মধ্যে সমস্ত অবৈধ অস্ত্র হস্তান্তর করতে বলেছেন। এর মধ্যে সাম্প্রতিক হিংসার সময় নিরাপত্তা বাহিনীর কাছ থেকে লুট করা রাইফেলও রয়েছে।

বিক্ষোভকারীদের কড়া নির্দেশ বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের
Aajtak Bangla
  • ঢাকা,
  • 12 Aug 2024,
  • अपडेटेड 3:03 PM IST

বাংলাদেশে অন্তর্বর্তী সরকার গঠনের পর এখন শান্তি প্রতিষ্ঠার চেষ্টা চলছে। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন আন্দোলনকারীদের ১৯ অগাস্টের মধ্যে সমস্ত অবৈধ অস্ত্র হস্তান্তর করতে বলেছেন। এর মধ্যে সাম্প্রতিক হিংসার  সময় নিরাপত্তা বাহিনীর কাছ থেকে লুট করা রাইফেলও রয়েছে।

অবৈধ অস্ত্র থানায় জমা দিতে ৭ দিন সময় বেঁধে দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা এম সাখাওয়াত হোসেন। তিনি বলেছেন, “যাদের হাতে আন-অথরাইজ ওয়েপন বা আগ্নেয়াস্ত্র আছে, আগামী ৭ দিনের ( আগামী সোমবারের) মধ্যে নির্দিষ্ট থানায় জমা দেবেন।" বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র বিষয়ক উপদেষ্টা হুঁশিয়ারি দিয়ে বলেছেন,  যদি অস্ত্র জমা না দেন, তাদের বিরুদ্ধে দুটি চার্জ গঠন করা হবে। দুটি মামলার মধ্যে একটি হচ্ছে অবৈধ অস্ত্র মামলা, অপরটি সরকারিভাবে নিষিদ্ধ অস্ত্র হাতে থাকার মামলা।

বাংলাদেশে চলমান সংঘাতে আহত আনসার সদস্যদের দেখতে গিয়ে সোমবার সকালে রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি এ কথা বলেন। সাখাওয়াত হোসেন বলেন, “যদি নিজেরা জমা দিতে না পারেন, তাহলে কারো মাধ্যমে দিন। যেটাই হোক এই রাইফেলগুলো ফেরত দরকার আমাদের। না হলে আমরা হান্টিং শুরু করব। সাখাওয়াত হোসেন আরও বলেন, "আমি ভিডিওতে দেখলাম যারা এ ধরনের রাইফেল ব্যবহার করেছেন, তারা তরুণ। আমি আপনাদের প্রস্তাব দিচ্ছি, আগামী সোমবারের মধ্যে এসব রাইফেল ফেরত দিন।" 

এর আগে, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) রবিবার (১১ অগাস্ট) রাতে লাইসেন্সবিহীন আগ্নেয়াস্ত্র অথবা গুলি থেকে থাকলে দ্রুত তা নিকটস্থ থানায় জমা দেওয়ার আহ্বান জানায়। ডিএমপি জানায়, কারও কাছে লাইসেন্সবিহীন আগ্নেয়াস্ত্র অথবা গুলি থেকে থাকলে নিকটস্থ থানায় জমা দিন। লাইসেন্সবিহীন অস্ত্র অথবা গুলি কারও হেফাজতে থাকা দণ্ডনীয় অপরাধ। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement