Advertisement

Bangladesh Unrest: উত্তপ্ত বাংলাদেশে হিন্দুদের এখন কী অবস্থা? চাঞ্চল্যকর রিপোর্ট

বাংলাদেশ অশান্ত। ১৫ বছরের শেখ হাসিনার সরকারের পতন ঘটেছে সোমবার। শাসনভার এখন সেনার হাতে। সোমবার দুপুরে প্রধানমন্ত্রী পদে হাসিনার পদত্যাগের পর থেকেই পদ্মার ওপারে অশান্তি নতুন মাত্রা নিয়েছে। হামলা, লুঠ, খুনোখুনি চলছে।

অশান্ত বাংলাদেশ।
Aajtak Bangla
  • ঢাকা,
  • 06 Aug 2024,
  • अपडेटेड 6:13 PM IST
  • বাংলাদেশ অশান্ত।
  • শাসনভার এখন সেনার হাতে।
  • বাংলাদেশের পরিস্থিতির দিকে নজর রাখছে ভারত। 

বাংলাদেশ অশান্ত। ১৫ বছরের শেখ হাসিনার সরকারের পতন ঘটেছে সোমবার। শাসনভার এখন সেনার হাতে। সোমবার দুপুরে প্রধানমন্ত্রী পদে হাসিনার পদত্যাগের পর থেকেই পদ্মার ওপারে অশান্তি নতুন মাত্রা নিয়েছে। হামলা, লুঠ, খুনোখুনি চলছে। বাংলাদেশের সংবাদপত্র দ্য ডেইলি স্টার সূত্রে খবর, ২৭টি জেলায় হিন্দুদের বাড়ি, দোকানে হামলা চালানো হয়েছে। 

জানা গিয়েছে, লালমনিরহাট সদর উপজেলায় সোমবার সন্ধ্যায় তেলিপাড়া গ্রামে প্রদীপ চন্দ্র রায় নামে এক ব্যক্তির বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে। মুহিন রায় নামে এক ব্যক্তির কম্পিউটারের দোকানও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। বাংলাদেশের মেহেরপুরে ইস্কনের মন্দিরে ভাঙচুর চালানো হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

বাংলাদেশে সংঘর্ষে মৃত্যুর সংখ্যা ৩০০ পার।

বাংলাদেশে প্রযোজক সেলিম খান এবং তাঁর পুত্র অভিনেতা শান্ত খানকে পিটিয়ে খুন করা হয়েছে বলে অভিযোগ। বাংলাদেশের পরিস্থিতির দিকে নজর রাখছে ভারত। 

সোমবার দুপুরে প্রধানমন্ত্রী পদে পদত্যাগ করেন হাসিনা। তারপরেই বোন রেহানাকে সঙ্গে নিয়ে বাংলাদেশ ছাড়েন তিনি। সেনার বিমানে করে ভারতে আসেন হাসিনা এবং রেহানা। গাজিয়াবাদে বায়ুসেনা ঘাঁটিতে নামে তাঁদের বিমান। সূত্রের দাবি, বর্তমানে নয়াদিল্লিতে নিরাপদ আশ্রয়ে রয়েছেন হাসিনা এবং রেহানা। 

বাংলাদেশ পরিস্থিতি নিয়ে মঙ্গলবার সর্বদল বৈঠক ডেকেছে ভারত সরকার। বাংলাদেশ পরিস্থিতি নিয়ে এদিন সাংবাদিক বৈঠক করবেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ভারত-বাংলাদেশ সীমান্তে হাই অ্যালার্ট জারি করা হয়েছে। ভারত এবং বাংলাদেশের মধ্যে ট্রেন চলাচল বন্ধ করা হয়েছে। 

 

হাসিনার দেশ ছাড়ার পর উল্লাস বাংলাদেশে।

অন্য দিকে, হাসিনার পদত্যাগের পরই বিএনপি নেত্রী খালেদা জিয়াকে জেলমুক্তির নির্দেশ দিয়েছেন সে দেশের রাষ্ট্রপতি। হাসিনা আর রাজনীতিতে ফিরবেন না বলে সংবাদমাধ্যমে জানিয়েছেন তাঁর পুত্র সজীব ওয়াজেদ জয়। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement