Advertisement

বলিউড

শুধু কার্তিক আরিয়ান না, এই বলিউড তারকারা রাতারাতি বাদ গিয়েছিলেন বড় বাজেটের ছবি থেকে

Aajtak Bangla
  • 17 Apr 2021,
  • Updated 3:31 PM IST
  • 1/9

বলিউড ইন্ডাস্ট্রিতে বহু ক্ষেত্রে দেখা গেছে যে কোনও তারকা রাতারাতি বিখ্যাত হয়েছেন। আবার অনেককে বড় বাজেটের ছবি থেকে বাদ দিয়ে তাঁর বদলে অন্য কাউকে নেওয়া হয়েছে। এর পেছনে অনেক কারণ রয়েছে। পরিচালকের সঙ্গে সমস্যা, ক্রিয়েটিভ মতের সঙ্গে অমিল হওয়া, অভিনেতাদের স্ক্রিপ্ট অপছন্দ হওয়া কিংবা কখনও সেলিব্রিটিদের তারিখ না পাওয়া ইত্যাদি। আসুন এমন কিছু তারকাদের সম্পর্কে জানা যাক যাদের হঠাৎ বড় বাজেটের ছবি থেকে বের করা হয়েছে।
 

  • 2/9

শাহীদ কাপুর ও কিয়ারা আদভানির ছবি 'কবির সিং' বক্স অফিসে হিট হয়েছিল। এই ছবিতে 'প্রীতি' চরিত্রে অভিনয়ের জন্য তারা সুতারিয়াকে প্রথম বেছে নেওয়া হয়েছিল। তবে শ্যুটিংয়ের তারিখ তাঁর প্রথম ছবি 'স্টুডেন্ট অফ দ্য ইয়ার ২'-র সঙ্গে মিলে যাচ্ছিল। যার ফলে তাঁকে ছবি থেকে বাদ দেওয়া হয়। 

  • 3/9

ঋত্বিক রোশন এবং আমিশা প্যাটেল ইন্ডাস্ট্রিতে 'কহো না পেয়ার হে' ছবি দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন। সিনেমাটি বক্স অফিসে প্রচুর সাফল্য এনেছিল। শোনা যায় কারিনা কাপুর খান এই ছবিতে প্রথম সই করেছিলেন এবং কয়েকদিনের শ্যুটিংও করেছিলেন। তবে পরে তিনি এই ছবি থেকে বেরিয়ে, অভিষেক বচ্চনের সঙ্গে 'রিফিউজি' ছবি দিয়ে বলিউডে পা রাখেন।
 

  • 4/9

 শাহরুখ খান এবং রানী মুখার্জির ছবি 'চলতে চলতে'-র কথা কে না জানেন। এই ছবিতে ঐশ্বর্য রাই বচ্চনকে প্রথমে পছন্দ করা হয়েছিল। শোনা যায় ঐশ্বর্য ও সলমনের সেই সময় ব্রেকআপ হয়েছিল। সেই কারণেই তিনি বাইরে আসতে চাননি এবং ছবিতে কাজ করতে অরাজি হন। 

  • 5/9

ঐশ্বর্য রাই বচ্চন, পরিচালক মধুর ভান্ডারকারের একটি ছবি থেকেও বাদ পড়েছিলেন। আসলে সেই সময়ে তিনি প্রেগন্যান্ট ছিলেন। যদিও ঐশ্বর্য ছবিটির প্রায় ১০ দিন শ্যুটিং করেছিলেন। তবে পড়ে তিনি গর্ভবতী হওয়ার কারণেই এই প্রোজেক্ট থেকে বেরিয়ে আসেন।
 

  • 6/9

প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত এবং কৃতি শ্যাননের ছবি 'রাবতা' হিট না করলেও আলোচিত ছিল। এই ছবির গানগুলি দর্শকেরা পছন্দ করেছেন। 'রাবতা'-তে আলিয়া ভাটকে প্রথমে নেওয়া হয়েছিল। তবে পরে কোনও তারিখ ম্যাচ না করায় আলিয়া ছবিটি করতে বারণ করেন।

  • 7/9

অভিনেতা কার্তিক আরিয়ানকে 'দোস্তানা' ছবি থেকে বাদ দেওয়ার পর থেকে চলছে জোড় জল্পনা। ২০০৮ সালে তৈরি হওয়া হিট সিনেমা 'দোস্তানা'-র সিক্যুয়েলে কার্তিকের সঙ্গে ছিলেন জাহ্নবি কাপুর এবং হিন্দি টেলিভিশনের জনপ্রিয় মুখ লক্ষ্য লালওয়ানি। ধর্মা প্রোডাকশনস, এ নিয়ে জানিয়েছিল যে ছবির ২০ দিনের শুটিং শেষ করেছিলেন কার্তিক। ২০১৯ সালের নভেম্বরে অমৃতসরে শুটিংয়ের ছবিও পোস্ট করেন কার্তিক আরিয়ান। ডিসেম্বরে ছবির বেশ খানিকটা শ্যুটিং শেষ হয়ে যায়। এরপর ধর্মার তরফ থেকে জানানো হয় ছবির জন্য কার্তিক ডেট দিতে পারেননি। মূলত সে কারণেই কার্তিকের পরিবর্তে অন্য কাউকে নেওয়ার কথা ভাবা হচ্ছে। তবে কানাঘুষো শোনা যাচ্ছে, ছবির স্ক্রিপ্ট পছন্দ নয় কার্তিকের। সে কারণেই তিনি এই ছবি করতে রাজি হননি। 

  • 8/9

ঐশ্বর্য রাই বচ্চন এবং ঋত্বিক রোশনের ছবি 'যোধা আকবর'-র প্রস্তাব প্রথম দেওয়া হয় রণবীর কাপুরকে। কিন্তু রাতারাতি ছবি থেকে বাদ পড়েছিলেন তিনিও। যদিও এর কারণ জানা যায়নি কখনও। তবে এর ফলে অভিনেতার প্রয়াত বাবা অভিনেতা ঋষি কাপুরও হতবাক হয়েছিলেন বলে জানা যায়।

  • 9/9

২০১৫ সালে একটি টুইট বার্তায় চেতন ভগত প্রকাশ করেছিলেন যে সুশান্ত সিং রাজপুতকে 'হাফ গার্লফ্রেন্ড' ছবিটিতে দেখা যাবে। পরে এই চরিত্রে দেখা গিয়েছিল অর্জুন কাপুরকে। এক সাক্ষাৎকারে প্রয়াত অভিনেতা সুশান্ত এই বিষয়টি নিয়ে আলোচনাও করেছিলেন।

Advertisement
Advertisement