Advertisement

বলিউড

Bollywood: ভারতী থেকে করিনা, এই বলি নায়িকারা প্রেগন্যান্সির শেষ মাসেও কাজ করেছেন

Aajtak Bangla
  • মুম্বই ,
  • 06 Apr 2022,
  • Updated 6:56 PM IST
  • 1/8

সম্প্রতি মা হয়েছেন কমেডি ক্যুইন ভারতী সিং। তারকা থেকে অনুগামীরা, সকলেই অভিনন্দন জানাচ্ছেন, 'নিউ মম'-কে। কিন্তু আশ্চর্যের বিষয় হল, মা হওয়ার একদিন আগে পর্যন্ত কাজ করছিলেন ভারতী। এই স্থান অর্জন করতে ভারতী সিংকে কতটা অনেক সংগ্রাম করতে হয়েছে, তা অনেকেই জানেন। এজন্যেই হয়তো গর্ভাবস্থায়ও কাজের প্রতি তাঁর নিষ্ঠা কমেনি। ব্যক্তিগত জীবনের পাশাপাশি ভারতী সিং তাঁর পেশাকে কতটা গুরুত্ব দেন, তা সকলের সামনেই স্পষ্ট। 
 

  • 2/8

প্রবল ইচ্ছাশক্তি এবং চেষ্টা থাকলে, জীবনের কোনও বাধা আপনাকে আটকাতে পারবে না। গর্ভাবস্থায়, চিকিৎসকেরা সাধারণত মহিলাদের বেশি ঝুঁকি নেওয়ার পরামর্শ দেন না এবং যথাযথ বিশ্রাম নিতে বলেন। এই সময় ভারসাম্য রেখে কাজ করা যায়, কিন্তু ঝুঁকি সব সময়ই থাকে। গর্ভাবস্থা যে কোনও মহিলার জীবনের একটি গুরুত্বপূর্ণ সময়। এমন পরিস্থিতিতে বাইরে গিয়ে শ্যুটিং করতে সাহস লাগে।  তবে শুধু ভারতী সিং না, আরও বেশ কিছু বলিউড অভিনেত্রী এই দৃষ্টান্ত স্থাপন করেছেন। এমন বহু অভিনেত্রী রয়েছেন, যারা তাদের গর্ভাবস্থায় কাজ চালিয়ে গেছেন। আসুন জানা যাক এমন কিছু অভিনেত্রীর কথা যারা, প্রেগন্যান্সি পর্ব উপভোগ করেছেন এবং একই সঙ্গে কাজের সঙ্গেও আপস করেননি। 
 

  • 3/8

নেহা ধুপিয়া

বাস্তব জীবনে অন্তঃসত্ত্বা অবস্থাতেই  ইয়ামি গৌতমের ছবি 'অ্য থার্সডে'-র কাজ করেছিলেন নেহা ধুপিয়া। সবচেয়ে বড় কাকতালীয় ঘটনা হল,  তিনি একজন গর্ভবতী পুলিশের ভূমিকায় অভিনয় করে ছিলেন। তাঁর চরিত্র শক্তিশালী ছিল এবং অভিনেত্রী নিজের ১০০ শতাংশ দিয়ে কাজ করেছেন। নেহা ধুপিয়ার এই কাজ সর্বত্র প্রশংসিত। 
 

  • 4/8

করিনা কাপুর

অভিনেত্রী কারিনা কাপুর খান তাঁর আবেগপ্রবণতার জন্য পরিচিত। তিনি সর্বদা সাহসী সিদ্ধান্ত নেন এবং বয়স নিয়ে চিন্তা করেন না। করিনা এমন একজন বলিউড অভিনেত্রী যিনি, তাঁর গর্ভাবস্থার উভয় পর্যায়েই ছবির কাজ করেছিলেন। খবর অনুযায়ী, তৈমুরের জন্মের সময় করিনা কাজ করছিলেন এবং সম্প্রতি 'লাল সিং চাড্ডা'-র শ্যুটিং চলাকালীন, করিনা প্রেগনেন্ট ছিলেন৷ শ্যুটিংয়ের কিছু দিন পরে, তিনি তাঁর দ্বিতীয় পুত্র জেহর জন্ম দেন৷ করিনার এই সিদ্ধান্ত সর্বত্র আলোচিত ও প্রশংসিৎ। শ্যুটিং চলাকালীন করোনার প্রভাব খুব বেশি ছিল। এমন পরিস্থিতিতে তাঁর সহ-অভিনেতা আমির খানও বেবোর প্রতি পূর্ণ যত্ন নেন এবং সম্ভাব্য সব রকম সাহায্য করেন।
 

  • 5/8

জয়া বচ্চন

আজকের যুগের নায়িকারাই যে শুধু গর্ভবতী অবস্থায় ছবিতে কাজ করেছেন, তা নয়। সাতের দশকে, অভিনেত্রী জয়া বচ্চনও এটি করেছিলেন। 'শোলে' ছবিতে জয়ার ভূমিকা ছিল খুবই স্পর্শকাতর। এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন অমিতাভ বচ্চন। 'শোলে' -র সময় জয়া প্রথমবার গর্ভবতী হয়েছিলেন এবং এরপর তিনি শ্বেতার জন্ম দেন।

  • 6/8

কাজল

২০১০ সালে 'উই আর ফ্যামিলি' ছবির শ্যুটিং চলাকালীন গর্ভবতী হন কাজল। সেই সময় তিনি তাঁর দ্বিতীয় সন্তান যুগের জন্ম দেন। কয়েকদিন আগে কাজলের একটি ছবিও প্রকাশিত হয়েছিল, যা দেখে ভক্তদের সন্দেহ হয়েছিল যে কাজল তৃতীয়বারের মতো মা হবেন না। কিন্তু কাজল বিষয়টি সরাসরি প্রত্যাখ্যান করেছেন। 
 

  • 7/8

ফারাহ খান

কোরিওগ্রাফার-পরিচালক ফারাহ খান ইন্ডাস্ট্রির একটি বড় নাম এবং সকলে তাঁকে শ্রদ্ধা করেন। ২০০৭ সালে 'ওম শান্তি ওম' ছবিতে কাজ করার সময় তিনি গর্ভবতী ছিলেন। ছবিটির জন্য তিনি কঠোর পরিশ্রম করেছেন। ছবিটিও যথেষ্ট হিট হয়। এরপরই একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন ফারাহ। 
 

  • 8/8

জুহি চাওলা

‘এক রিশতা’ এবং ‘আমদানি আঠানি খরচা রুপাইয়া’ ছবিতে কাজ করার সময়, গর্ভধারণের খবর পেয়েছিলেন জুহি চাওলা। কিন্তু মাঝপথে ছবিটি ছেড়ে না দিয়ে, শেষ করেছেন তিনি। ছবির কাজ শেষ করেই বিরতি নেন অভিনেত্রী। এরপর তিনি যখন 'ঝংকার বিটস'-র শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন, তখন তিনি দ্বিতীয়বার গর্ভবতী হয়েছিলেন।

Advertisement
Advertisement