Advertisement

বলিউড

Prosthetic Makeup in Bollywood: রিয়েলের সঙ্গে হুবহু রিল লুক! প্রস্থেটিক মেকআপে এই বলি অভিনেতারা নজর কেড়েছেন বিভিন্ন সময়

Aajtak Bangla
  • মুম্বই,
  • 01 Dec 2021,
  • Updated 10:01 AM IST
  • 1/7

আলোচনায় রণবীর সিংয়ের পরবর্তী ছবি '83'। ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই তাঁর লুক প্রশংসিত হচ্ছে সর্বত্র। ছবিতে কপিল দেব হয়ে ওঠা রণবীর সিং, দর্শকদের চমকে দিচ্ছেন। ছবিতে ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেবের চরিত্রে অভিনয় করবে রণবীর। লুক, ডায়লগ ডেলিভারি থেকে শুরু করে আদব-কায়দা প্রতিটি দৃশ্যেই তিনি নজর কাড়ছেন।

  • 2/7

 রণবীর সিংয়ের প্রস্থেটিক মেকআপ এতটাই দর্শনীয় হয়ে উঠেছে যে, তাঁকে হুবহু কপিল দেবের মতো দেখাচ্ছে। মুখের কাটা থেকে হেয়ারস্টাইল সব কিছুই কপিল দেবের সঙ্গে মিলে যায়।

রণবীর সিংয়ের আগেও বহু তারকা, বিভিন্ন বায়োপিকে নিজেদের লুকে দর্শকদের চমকে দিয়েছেন। আসুন, দেখা যাক, সেই তালিকায় রয়েছেন কোন বলি তারকারা।  
 

  • 3/7

'ছপাক' ছবিতে দীপিকা পাড়ুকোন 

২০২০ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল, দীপিকা পাড়ুকোন অভিনীত 'ছপাক'। ছবিতে অ্যাসিড আক্রমণের শিকার হওয়া লক্ষ্মী আগরওয়ালের ভূমিকায় অভিনয় করেছিলেন দীপিকা। ছবিটির ট্রেলার প্রকাশের পর থেকেই দীপিকার লুক আলোড়ন সৃষ্টি করেছিল। ছবিতে দীপিকাকে, লক্ষ্মীর একেবারে কার্বন কপির মতোই লেগেছে বলে জানান বহু দর্শক। 
 

  • 4/7

'শ্যাম বাহাদুর' ছবিতে ভিকি কৌশল   

ভিকি কৌশলের আসন্ন 'শ্যাম বাহাদুর' বায়োপিকটি আলোচনায়। সর্দার উধমের পর আরও একটি বায়োপিকের মাধ্যমে দর্শকদের বিনোদন দিতে চলেছেন ভিকি। এই ছবিতে মার্শাল শ্যাম মানেকশের ভূমিকায় অভিনয় করবেন ভিকি কৌশল। স্যাম মানেকশের লুকে ভিকির পোস্টার প্রকাশিত হয়েছে। দু'জনের চেহারায় মিল দেখে রীতিমতো অবাক সকলে।

  • 5/7

'বেল বটম' ছবিতে লারা দত্ত

'বেট বটম' ছবিতে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায় অভিনয় করেছেন লারা দত্ত। পর্দার ইন্দিরা গান্ধী-লারার এই লুক, বলিউডের সর্বকালের সেরা প্রস্থেথিক মেকআপ বললে ভুল হবে না। ইন্দিরার লুকে লারাকে চেনা কঠিন ছিল।  

  • 6/7

'দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার' ছবিতে অনুপম খের

'দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার' ছবিতে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ভূমিকায় অভিনয় করেছিলেন প্রবীণ অভিনেতা অনুপম খের। চেহারা থেকে শুরু করে সংলাপ বলার ধরণ, সবেটেই যথেষ্ট প্রশংসিত হয়েছিলেন অনুপম খের। 

  • 7/7

'সঞ্জু' ছবিতে রণবীর কাপুর

সঞ্জয় দত্তের বায়োপিক 'সঞ্জু'-তে তাঁর ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কাপুর। ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর, রণবীর কাপুরের লুক দেখে হতবাক হয়েছিলেন সকলে। রিল ও রিয়েলের সঞ্জুকে চেনা করা খুবই কঠিন ছিল। ছবিতে, একেবারে শুরু থেকেই ইন্ডাস্ট্রিতে সঞ্জয় দত্তের জার্নি দেখানো হয়েছে। সে কারণেই পর্দায় সঞ্জয় দত্তের বিভিন্ন বয়স ফুটিয়ে তুলতে হয়েছিল রণবীরকে, যা ছিল আরও কঠিন।
 

Advertisement
Advertisement