Advertisement

Arijit Singh Concert in Kolkata: 'আমার রকস্টার এখানে', প্রিয় শিল্পী রূপম ইসলামকে ট্রিবিউট অরিজিৎ-এর

কলকাতায় কনসার্ট হওয়া নিয়ে যে বিতর্কের সূত্রপাত হয়েছিল শনিবার সেইসব বিতর্কের অবসান ঘটল অরিজিৎ সিংয়ের মনোমুগ্ধকর কন্ঠের যাদুতে। শনিবার ইকো পার্কের বদলে অ্যাকোয়াটিকায়, হালকা শীতের আমেজ নিয়ে শ্রোতারা এক সুন্দর স্বপ্নের ঘোর কাটালেন। যেদিন থেকে ঘোষণা হয় কলকাতায় অরিজিৎ সিংয়ের কনসার্ট হবে, সেদিন থেকে মহানগরীর উন্মাদনা ছিল তুঙ্গে।

অ্যাকোয়াটিকায় অরিজিৎ সিংয়ের কনসার্ট
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Feb 2023,
  • अपडेटेड 9:43 AM IST
  • কলকাতায় কনসার্ট হওয়া নিয়ে যে বিতর্কের সূত্রপাত হয়েছিল শনিবার সেইসব বিতর্কের অবসান ঘটল অরিজিৎ সিংয়ের মনোমুগ্ধকর কন্ঠের যাদুতে।
  • শনিবার ইকো পার্কের বদলে অ্যাকোয়াটিকায়, হালকা শীতের আমেজ নিয়ে শ্রোতারা এক সুন্দর স্বপ্নের ঘোর কাটালেন
  • তবে শুধু কি অরিজিৎকে ঘিরে ভক্তদের উত্তেজনা ছিল, খোদ গায়কও বাংলার আর এক রকস্টার রূপম ইসলামের যে এতবড় ভক্ত তা এদিন টের পাওয়া গেল।

কলকাতায় কনসার্ট হওয়া নিয়ে যে বিতর্কের সূত্রপাত হয়েছিল শনিবার সেইসব বিতর্কের অবসান ঘটল অরিজিৎ সিংয়ের মনোমুগ্ধকর কন্ঠের যাদুতে। শনিবার ইকো পার্কের বদলে অ্যাকোয়াটিকায়, হালকা শীতের আমেজ নিয়ে শ্রোতারা এক সুন্দর স্বপ্নের ঘোর কাটালেন। যেদিন থেকে ঘোষণা হয় কলকাতায় অরিজিৎ সিংয়ের কনসার্ট হবে, সেদিন থেকে মহানগরীর উন্মাদনা ছিল তুঙ্গে। তবে শুধু কি অরিজিৎকে ঘিরে ভক্তদের উত্তেজনা ছিল, খোদ গায়কও বাংলার আর এক রকস্টার রূপম ইসলামের যে এতবড় ভক্ত তা এদিন টের পাওয়া গেল।

বাংলার কিংবদন্তী শিল্পীদের গানও শোনা যায় অরিজিৎ-এর কন্ঠে
মাথায় গেরুয়া পাগড়ি, হাতে সেই চেনা গিটার। এক এক করে অরিজিৎ তাঁর সুপার-ডুপার হিট গানগুলি গাইতে শুরু করেন আর শ্রোতারা মুগ্ধ হয়ে শুনতে থাকেন তাঁকে। এদিন শুধু নিজের গানই গাননি তারকা। মান্না দে থেকে শুরু করে হেমন্ত মুখোপাধ্যায়ের গানও শোনা গিয়েছে তাঁর কণ্ঠে। বাঙালির আবেগ অরিজিৎ সিং কিন্তু ফ্যান রকস্টার রূপম ইসলামের। এদিন রূপম ইসলামও শুনতে এসেছিলেন অরিজিতের গান। আর হঠাৎই মঞ্চে পিছনের পর্দায় ভেসে ওঠে রূপমের মুখ। হাতে মাইক নিয়ে মঞ্চ থেকে হঠাৎ ‘এই একলা ঘর আমার দেশ …’, ফসিলসের সেই বিখ্যাত গান গেয়ে উঠলেন অরিজিৎ সিং। মঞ্চ থেকে সামান্য দূরে অরিজিৎকে মুগ্ধ কণ্ঠে শুনছিলেন রূপম ইসলাম। 

আরও পড়ুন: 'স্বামীজি যদি সাদা পরতেন...',গেরুয়া পাগড়ি পরে গেরুয়া-বিতর্কে অরিজিৎ

রূপমকে ট্রিবিউট অরিজিৎ-এর
এই গান যে অরিজিতের কন্ঠে শোনা যাবে তা ভাবতেই পারেননি তাঁর শ্রোতারা। কিছু সেকেন্ডের জন্য শ্রোতাদের হৃদস্পন্দন যেন থেমে যায় এই গানটি শোনার পর। এরপর আরও অবাক হওয়ার পালা। রূপমের ‘আরও একবার…’ গান গাইতে গাইতেই সটান মঞ্চ থেকে নেমে এলেন অরিজিৎ সিং। এগিয়ে গেলেন রূপম ইসলামের কাছে। নিজের মাইক এগিয়ে দিলেন রকস্টারের দিকে। দুই শিল্পীর অসম্ভব সুন্দর যুগলবন্দীর সাক্ষী থাকলেন গোটা শহর। গান গাইতে গাইতেই অরিজিৎ বলে ওঠেন, 'মাই রকস্টার ইজ হিয়ার।' 

Advertisement

 

আরও পড়ুন: Arijit Singh Concert in Kolkata: গাড়ি পার্কিংয়ের জায়গা কই? অ্যাকোয়াটিকায় অরিজিতের কনসার্ট দেখতে টোটোই ভরসা

রূপম ইসলাম শেয়ার করেন ফেসবুকে
দুই শিল্পী একে অপরকে উষ্ণ আলিঙ্গনও করেন। গান শেষ অরিজিৎ সিং বলেন, "এখানে রূপম আছে, থ্রি চিয়ার্স ফর রূপম ইসলাম"। রূপমও বলেন, "অরিজিৎ তুমি আমাদের গর্ব।" রূপম ইসলাম সেই সুন্দর অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন নিজের সোশ্যাল মিডিয়াতে।  এই ভিডিয়ো পোস্ট করে তিনি লিখেছেন, "থ্যাঙ্ক ইউ অরিজিৎ, লটস অফ লাভ।  এই প্রথম আমাদের সামনাসামনি দেখা হল। তাও আবার গানে গানে। এর চেয়ে ভাল আর কী হত। সম্পূর্ণ অনুষ্ঠানে দারুণ আনন্দ করেছি। বিশেষ করে তোমার গলায় ‘ভূত আর তিলোত্তমা’— শেষ পাতে ছিল উপরি পাওনা। আবার হবে।"

গেরুয়া বিতর্কে সরব অরিজিৎ
প্রসঙ্গত, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অরিজিৎ সিংয়ের গাওয়া রং দে তু মোহে গেরুয়া গানটি নিয়ে যে বিতর্কের সূচনা হয়েছিল, এতদিন পর সেই বিতর্ক নিয়ে মুখ খুললেন অরিজিৎ। কনসার্টের মাঝেই তিনি বলেন, 'আরে এই গানটা নিয়ে খামোকা বিতর্ক তৈরি হল। গেরুয়া তো সন্ন্যাসীদের রং। স্বামী বিবেকানন্দও তো গেরুয়া পরতেন। তিনি যদি সাদা পরতেন তাহলে কি এত বিতর্ক হত?' এদিন অরিজিৎ-এর কনসার্ট শুনতে এসেছিলেন তৃণমূল নেতা দেবরাজ ও তাঁর স্ত্রী তথা গায়িকা অদিতি মুন্সীও।    
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement