Advertisement

Srijit Mukherjee: ভারত জিততেই রাস্তায় নেমে সেলিব্রেট, হাতে তেরঙ্গা নিয়ে উচ্ছ্বাস সৃজিতের, VIDEO

Srijit Mukherjee: উৎসব-পার্বন তো আছেই, তবে খেলার প্রতি বাঙালির আবেগ চিরকালই একটু অন্যরকম। ফুটবল হোক বা ক্রিকেট, তার সঙ্গে যদি ভারতের নাম জুড়ে যায়, তাহলে সেই আবেগ আরও বেড়ে যায় বইকি। শনিবারও ঠিক এই চিত্রটাই দেখা গেল গোটা কলকাতা জুড়ে। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিনিয়ে নিল ভারত।

সৃজিত মুখোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Jun 2024,
  • अपडेटेड 12:38 PM IST
  • উৎসব-পার্বন তো আছেই, তবে খেলার প্রতি বাঙালির আবেগ চিরকালই একটু অন্যরকম।

উৎসব-পার্বন তো আছেই, তবে খেলার প্রতি বাঙালির আবেগ চিরকালই একটু অন্যরকম। ফুটবল হোক বা ক্রিকেট, তার সঙ্গে যদি ভারতের নাম জুড়ে যায়, তাহলে সেই আবেগ আরও বেড়ে যায় বইকি। শনিবারও ঠিক এই চিত্রটাই দেখা গেল গোটা কলকাতা জুড়ে। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ছিনিয়ে নিল ভারত। গোটা দেশের প্রার্থনা পূরণ হল এদিন। আর ভারত জিততেই কলকাতায় দেখা গেল বাঁধ ভাঙা উচ্ছ্বাস। সেই উচ্ছ্বাসে গা ভাসাতে ভুললেন না টলিউডের ব্যস্ততম পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

ভারত জিততেই বাড়িতে আর বসে থাকতে পারেননি পরিচালক। সোজা রাস্তায় নেমে আসেন তিনি। ১৩ বছর পর বিশ্বকাপের সেরা ভারত। এতেই উচ্ছ্বসিত সৃজিত। বন্ধুদের নিয়ে বেরিয়ে পড়েন শহরে। হাতে তেরঙ্গা পতাকা নিয়েই অন্যদের সঙ্গে রাস্তাতেই আনন্দ করতে দেখা যায় সৃজিতকে। সেই আবেগ ধরা পড়েছে সৃজিতের বন্ধুর মোবাইল ক্যামেরায়। গাড়ি করেই শহরের উচ্ছ্বাস দেখতে বেড়িয়ে পড়েন পরিচালক।

রাস্তায় তখন তুমুল উচ্ছ্বাস। দীপাবলিকে টক্কর দেওয়ার মতো বাজি ফেটে চলেছে। এদিকে রাস্তায় নেমে পড়েছে মানুষ। ঢাক-ঢোল বাজিয়ে চলছে নাচ। সৃজিতও নেমে পড়লেন ময়দানে। হাতে তুলে নিলেন তেরঙ্গা। তাঁর কানে যেন বাজছিল ‘লেহরাদোঁ’র সুর। তাইতো তেরঙ্গা হাওয়ায় ভাসিয়ে দিলেন পরিচালক। শুধু তাই নয়, সাধারণের সঙ্গে সেলফি তোলার আবদারও মেটালেন সৃজিত হাসিমুখেই। ক্রিকেট অনুরাগীদের কাঁধে হাত রেখেই দিলেন ‘ইন্ডিয়া… ইন্ডিয়া!’ স্লোগান। 

অনেকে বাইকে করেও শহর ঘুরেও টিম ইন্ডিয়ার জয়কে সেলিব্রেট করেছেন। তাঁদের কয়েকজনের সঙ্গে দেখা হতেই সৃজিত মজার ছলে বলে ওঠেন, “দক্ষিণ আফ্রিকাকে বলো খোকা এসেছে।” প্রসঙ্গত, এই ডায়ালগটি সৃজিতেরই ছবি দ্বিতীয় পুরুষ-র। এই ডায়ালগটি দারুণ জনপ্রিয়তা পায়। আর ভারত জেতার পর সৃজিতের ছবির এই ডায়লগ আরও প্রাসঙ্গিক হয়ে ওঠে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement