Advertisement

Tollywood News: ফেডারেশন সভাপতির মন্তব্য ঘিরে ক্ষোভ, স্বরূপ বিশ্বাসকে নিয়ে বড় সিদ্ধান্ত পরিচালকদের

Tollywood News: আরজি কর-কাণ্ডের পাশাপাশি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে মিটু নিয়ে ইতিমধ্যেই একের পর এক অভিযোগ জমা পড়ছে। শুধু তাই নয়, সুরক্ষা বন্ধু কমিটির আনুষ্ঠানিক ঘোষণার পরই ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস যৌন হেনস্থার অভিযোগ এনেছেন পরিচালকদের বিরুদ্ধে।

স্বরূপ বিশ্বাসকে মানহানির নোটিস পাঠালেন পরিচালকেরা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Sep 2024,
  • अपडेटेड 4:15 PM IST
  • আরজি কর-কাণ্ডের পাশাপাশি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে মিটু নিয়ে ইতিমধ্যেই একের পর এক অভিযোগ জমা পড়ছে।

আরজি কর-কাণ্ডের পাশাপাশি বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে মিটু নিয়ে ইতিমধ্যেই একের পর এক অভিযোগ জমা পড়ছে। শুধু তাই নয়, সুরক্ষা বন্ধু কমিটির আনুষ্ঠানিক ঘোষণার পরই ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস যৌন হেনস্থার অভিযোগ এনেছেন পরিচালকদের বিরুদ্ধে। কিছুদিন আগেই স্বরূপ বিশ্বাস বলেছিলেন যে টলিউডে ৬০ শতাংশ যৌন হেনস্থার অভিযোগ ওঠে পরিচালক-প্রযোজকদের বিরুদ্ধে। আর তাঁর করা এই মন্তব্যের জেরে নিন্দার ঝড় ওঠে টলিপাড়ায়। এবার বাংলা ইন্ডাস্ট্রির পরিচালকেরা মিলে বড় সিদ্ধান্ত নিলেন স্বরূপ বিশ্বাসের বিরুদ্ধে। 

স্বরূপ বিশ্বাসের এই অভিযোগের পরই টলিপাড়ার পরিচালকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ফায় দফায় বৈঠক করে ডিরেক্টর্স গিল্ড। রবিবার সংগঠনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয় যে এ বার পরিচালকেরা স্বরূপকে মানহানি মামলার নোটিস পাঠিয়েছেন। এ বিষয়ে ডিরেক্টর্স গিল্ডের সভাপতি সুব্রত সেন এক সংবাদমাধ্যমকে বলেন, এখনও পর্যন্ত ৬৩ জন পরিচালক একজোটে স্বরূপের বিরুদ্ধে এই আইনি পদক্ষেপ করেছেন। এই সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা রয়েছে। পরিচালকদের তরফ থেকে আইনজীবী সৌমাভ মুখোপাধ্যায় আইনি লড়াই লড়বেন।

এই নোটিসে ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন অফ ইস্টার্ন অফ ইস্টার্ন ইন্ডিয়ার মাননীয় সদস্য হিসেবে হরনাথ চক্রবর্তী, অঞ্জন দত্ত, অশোক বিশ্বনাথন, পরমব্রত চট্টোপাধ্যায়, অনিরুদ্ধ রায়চৌধুরী, কৌশিক গঙ্গোপাধ্যায়, সৌরভ পালোধি, অদিতি রায়, তথাগত মুখোপাধ্যায়, অপর্ণ সেন, সুদেষ্ণা রায়, সুব্রত সেনদের নাম রয়েছে। তবে শুধু যৌন হেনস্থা নয়, ফেডারেশন সভাপতির বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। স্বরূপ বিশ্বাসকে পাঠানো এই সাত পাতার বিজ্ঞপ্তিতে যাবতীয় অভিযোগ এবং আইনি পদক্ষেপের কথা বিস্তারিতভাবে জানিয়েছে ডিরেক্টর্স গিল্ড। 

ফেডারেশন সভাপতি স্বরূপ বিশ্বাস সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে আইনি নোটিসের জবাব তিনি আইনিভাবেই দিতে চান। এর আগেই পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে নিয়ে ফেডারেশন বনাম পরিচালকদের সংঘর্ষ চরমে উঠেছিল। যার জেরে বন্ধ হয়ে গিয়েছিল টলিপাড়ার যাবতীয় শ্যুটিং। পরে দেব, প্রসেনজিৎ ও পরিচালক গৌতম ঘোষের উদ্যোগে এবং মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে টলিপাড়ার এই জট কাটে।  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement