Advertisement

ShahRukh Khan On Social Media: সোশ্যালে পাঠান বয়কটের ডাক, KIFF-র মঞ্চে কৌশলী জবাব শাহরুখের!

২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। শাহরুখ এবং দীপিকাকে বহু বছর পর বড় পর্দায় একসঙ্গে পাবেন দর্শক। এরমধ্যেই সিনেমা বয়কটের ডাক দিয়ে ফেলেছে একাংশ। আর এর মাঝেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এসে সোশ্যাল মিডিয়া নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করলেন বলিউড তারকা শাখরুখ খান।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এসে সোশ্যাল মিডিয়া নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করলেন বলিউড তারকা শাখরুখ খান
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Dec 2022,
  • अपडेटेड 7:15 PM IST
  • মুক্তির অপেক্ষায় শাহরুখ খানের বহু প্রতিক্ষিত ছবি ‘পাঠান’
  • শাহরুখ এবং দীপিকাকে বহু বছর পর বড় পর্দায় একসঙ্গে পাবেন দর্শক
  • এরমধ্যেই সিনেমা বয়কটের ডাক দিয়ে ফেলেছে একাংশ


মুক্তির অপেক্ষায় শাহরুখ খানের বহু প্রতিক্ষিত ছবি ‘পাঠান’। সম্প্রতি মুক্তি পেয়েছে সেই ছবির প্রথম গান ‘বেশরম রং’। সেই গানেই মজেছে নেটদুনিয়া। সোশ্যাল মিডিয়া থেকে ইউটিউবে এই গান ট্রেন্ডিং ওয়ানে থাকলেও সেই গান থেকেই শুরু হয়েছে বিপত্তি। গানে গেরুয়া রঙের বিকিনিতে নজর কেড়েছেন দীপিকা আর সেই গেরুয়া রঙের বিকিনি দেখেই চটেছেন হিন্দুত্ববাদীরা। কিং খানের কুশপুতুলও দাহ হয়েছে দেশের একাধিক প্রান্তে। উঠেছে পাঠান বয়কটের দাবিও। আর এর মাঝেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এসে সোশ্যাল মিডিয়া নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করলেন বলিউড তারকা শাখরুখ খান।

চলচ্চিত্র উৎসবে কী বললেন শাহরুখ
বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছেন শাহরুখ খান। ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করতে দেখা গেল বাদশাকে। উৎসব মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে শাহরুখ বলেন, "আধুনিক সময়ে অন্যতম জোরাল মাধ্যম সিনেমা...সোশাল মিডিয়া সিনেমাকে নেগেটিভভাবে প্রভাবিত করবে বলে মনে হয়। সিনেমা সামাজিক মিডিয়ার নেতিবাচকতা মোকাবেলা করতে পারে। এই সময় সিনেমার অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সোশ্যাল মিডিয়ায় অনেক সময় সংকীর্ণ মানসিকতার প্রকাশ করা হয়। সোশ্যাল মিডিয়া প্রায়শই একটি নির্দিষ্ট সংকীর্ণ দৃষ্টিভঙ্গির দ্বারা চালিত হয়। আমি কোথাও পড়েছি, নেতিবাচকতাই সোশ্যাল মিডিয়ার ব্যবহার বাড়ায়।" এরপরেই শাহরুখের সংযোজন, "যাই হয়ে যাক আমার মতো মানুষরা সবসময় পজিটিভ থাকবে। বিভিন্ন ধর্ম, সংস্কৃতির মানুষদের মিলিয়ে দেয় সিনেমা। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অন্যতম একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।"  কলকাতা  চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়ে 'মুক্তমনা' দুনিয়া গড়ার ডাক দিয়েছেন তিনি।

২০২৩ সালের ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘পাঠান’। শাহরুখ এবং দীপিকাকে বহু বছর পর বড় পর্দায় একসঙ্গে পাবেন দর্শক। এরমধ্যেই সিনেমা বয়কটের ডাক দিয়ে ফেলেছে একাংশ। বিশেষ করে, পাঠান সিনেমার উপর উঠছে হিন্দু ধর্মের অবমাননার অভিযোগ উঠেচে। ফলে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে সোশ্যাল মিডিয়া। এর মাঝেই বৃহস্পতিবার কলকাতা চলচ্চিত্র উৎসবের মঞ্চে দাঁড়িয়ে সোশ্যাল মিডিয়া নিয়ে শাহরুখের মন্তব্য তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। যদিও এদিন কোথাও পাঠান নিয়ে একটি শব্দও খরচ করতে দেখা যায়নি বলিউডের কিং অব রোমান্সকে।

Advertisement

 
 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement