Advertisement

Mahalaya On Television: ব়্যাপ-এর তালে শিবের নাচ, অবাক 'দুর্গা' কোয়েল, ট্রোল টেলিভিশনের মহালয়া

Mahalaya On Television: মহালয়া মানেই বাঙালির কাছে এক আলাদা আবেগ। ভোরের আলো ফোটার আগেই সবাই রেডিওর সামনে অপেক্ষা করে থাকেন মহালয়া শোনার। বর্তমানে অবশ্য রেডিওর অনুষ্ঠান শোনার পাশাপাশি চ্যানেলে চ্যানেলে একাধিক মহালয়ার অনুষ্ঠান হয়ে থাকে। সেরকমই এক চ্যানেল আয়োজন করেছিল মহালয়ার অনুষ্ঠান।

মহালয়ার অনুষ্ঠান ট্রোল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 14 Oct 2023,
  • अपडेटेड 8:45 PM IST
  • মহালয়া মানেই বাঙালির কাছে এক আলাদা আবেগ। ভোরের আলো ফোটার আগেই সবাই রেডিওর সামনে অপেক্ষা করে থাকেন মহালয়া শোনার। বর্তমানে অবশ্য রেডিওর অনুষ্ঠান শোনার পাশাপাশি চ্যানেলে চ্যানেলে একাধিক মহালয়ার অনুষ্ঠান হয়ে থাকে।

মহালয়া মানেই বাঙালির কাছে এক আলাদা আবেগ। ভোরের আলো ফোটার আগেই সবাই রেডিওর সামনে অপেক্ষা করে থাকেন মহালয়া শোনার। বর্তমানে অবশ্য রেডিওর অনুষ্ঠান শোনার পাশাপাশি চ্যানেলে চ্যানেলে একাধিক মহালয়ার অনুষ্ঠান হয়ে থাকে। সেরকমই এক চ্যানেল আয়োজন করেছিল মহালয়ার অনুষ্ঠান। যেখানে মা দুর্গা রূপে দেখা গিয়েছে কোয়েল মল্লিককে। কিন্তু মহালয়ার সেই অনুষ্ঠান ঘিরেই রীতিমতো সমালোচনা শুরু হয়ে গিয়েছে। 

মহালয়ার সকালে সেই নির্দিষ্ট চ্যানেলে সম্প্রসারিত হয় কোয়েল অভিনীত বিশেষ অনুষ্ঠান। এখানে মা দুর্গার সঙ্গে শিবের বেশে দেখা গিয়েছিল রণজয় বিষ্ণুকে। আর সেই অনুষ্ঠানকে ঘিরেই সোশ্যাল মিডিয়ায় ট্রোলিং শুরু হয়। শিবের বেশে রণজয়কে দেখা গেল সারা মুখে মেকআপ করে উত্তাল নাচতে। গানের কথায় রয়েছে, ‘বিয়ের লগন এসেছে, সানাই যে তাই বেজেছে। ভস্ম মেখে দেবাদিদেব বিয়ের সাজে সেজেছে।’ ব়্যাপ মিউজিকে শোনা যাচ্ছে ‘ঘাওড়ি ঘিচা ঘিচকি ঘিচা।’ এমন গান শুনে হেসে লুটোপুটি নেটদুনিয়া।

একাধিক চ্যানেলেই মহালয়ার অনুষ্ঠান হয়। সেখানে টলিউড ও টেলি পাড়ার একাধিক তারকাদের দেখা যায় মা দুর্গা, শিব সহ অন্যান্য দেব-দেবীদের ভূমিকায় অভিনয় করতে। কিন্তু কোথাও অসুরের ব়্যাপ সঙ্গীত পরিবেশন, আর তার সঙ্গে শিবের এরকম মর্ডান নাচ কেউ কখনও দেখেননি বলে মনে করছেন নেটিজেনের একাংশ। সোশ্যাল মিডিয়ায় এই মহালয়ার বিশেষ অংশের ভিডিও পোস্ট করে রীতিমতো ট্রোল করা হচ্ছে। মহালয়ার অনুষ্ঠানে এই ধরনের নাচ রীতিমতো নিন্দিত। এই নিয়েই চলছে নানা হাসিঠাট্টা।

তবে এই প্রথম নয়, এর আগেও মহালয়ার অনুষ্ঠানে দুর্গারূপে মিমির ট্যাটুকে কেন্দ্র করে ট্রোল হয়েছিল। প্রত্যেক বছরই মহালয়ার এই অনুষ্ঠানকে কেন্দ্র করে নেটিজেনদের একাংশ ট্রোল করে থাকেন। এক এক বছর এক এক চ্যানেলে মা দুর্গারূপে দেখা যায় আলাদা আলাদা নায়িকাকে। এই বছর কোয়েল ছাড়াও মা দুর্গারূপে দেখা গিয়েছে জগদ্ধাত্রীর অঙ্কিতাকে।  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement