Advertisement

Nachiketa Chakraborty : ফের নতুনভাবে নচিকেতা, এবার গাইলেন লালনের গান

প্রথমবারের জন্য লালনগীতি (Lalan Geeti) তথা লোকগান গাইলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। সঙ্গে সহ-শিল্পী রাজকুমার রায়। লালন ফকিরের 'গুরু দোহাই তোমার মনকে আমার নাও না সুপথে', গানটি শোনা যাবে নচিকেতা ও রাজকুমারের গলায়। রবিবার হয়ে গেল তার রেকর্ডিং ও শ্যুটিং।

রাজকুমার রায় ও নচিকেতা চক্রবর্তী
প্রীতম ব্যানার্জী
  • কলকাতা,
  • 22 Aug 2022,
  • अपडेटेड 4:01 PM IST
  • নচিকেতার কণ্ঠে লালনগীতি
  • সঙ্গে রাজকুমার রায়
  • হয়ে গেল গানের রেকর্ডিং-শ্যুটিং

নচিকেতা চক্রবর্তী, এই নামটির সঙ্গে নতুন শব্দটি, যেন সমার্থক হয়ে গিয়েছে। অর্থাৎ এককথায় বলতে গেলে, নচিকেতা ও নতুন যেন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। বারেবারেই নিজেকে ভেঙেচুড়ে নতুন করে মেলে ধরেছেন তিনি, যা শ্রোতাদের সামনে হাজির করেছে, একেবারে নতুন এক নচিকেতাকে। সেই ধারাবাহিকতা আজও অব্যাহত রাখলেন তিনি। চেনা ছকের বাইরে গিয়ে আবারও একবার নয়া এক্সপেরিমেন্ট বাংলা জীবনমুখী গানের স্রষ্টার। 

এবার প্রথমবারের জন্য লালনগীতি (Lalan Geeti) তথা লোকগান গাইলেন নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty)। সঙ্গে সহ-শিল্পী রাজকুমার রায়। লালন ফকিরের 'গুরু দোহাই তোমার মনকে আমার নাও না সুপথে', গানটি শোনা যাবে নচিকেতা ও রাজকুমারের গলায়। রবিবার হয়ে গেল তার রেকর্ডিং ও শ্যুটিং। 

রাজকুমার রায় ও নচিকেতা চক্রবর্তী

এই প্রসঙ্গে নচিকেতা জানান, গানটি ছোটবেলায় বহুবার রেডিওতে শুনেছেন তিনি। গানটি তাঁর বাবার পছন্দের ছিল। এমনকী মা-ও গাইতেন গানটি। দীর্ঘদিন পর গানটি ফের শোনেন রাজকুমার রায়ের (Rajkumar Roy) গলায়। তারপরেই তাঁকে নিয়ে একসঙ্গে গানটি গাওয়ার ইচ্ছাপ্রকাশ করেন তিনি। অন্যদিকে শিল্পী রাজকুমার রায় জানান, এই গানটি নিঃসন্দেহে নচি-ভক্তদের একটা অন্য স্বাদ এনে দেবে। পাশাপাশি নচিকেতার সঙ্গে একই গানে গলা মেলাতে পারা যে তাঁর কাছে একটি বড় পাওনা, তাও জানাতে ভোলেননি তিনি। 

গানের শ্যুটিংয়ের মুহূর্ত

প্রসঙ্গত, রাজকুমার রায়ের সঙ্গে সাম্প্রতিককালে আরও একাধিক প্রোজেক্টে দেখা গিয়েছে নচিকেতা চক্রবর্তীকে। গতবছর কালীপুজোর সময় রাজকুমার রায়ের সুরে ও গোবিন্দ প্রামাণিকের কথায় প্রথম শ্যামসঙ্গীত রেকর্ড করেন নচিকেতা। তারপর চলতি বছরের বিশ্ব সঙ্গীত দিবসে অমিতাভ ভট্টাচার্যের কথায় ও রাজকুমার রায়ের সুরে প্রথমবার বাংলা গজলও গাইতে শোনা যায় আধুনিক বাংলা গানের মোড় ঘুরিয়ে দেওয়া এই শিল্পীকে।    

Advertisement

আরও পড়ুন"BJP-র নাম শুনলে বিপি বেড়ে যাচ্ছে", নাম না করে অসিতকে নিশানা দিলীপের


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement