Advertisement

Adipurush: হনুমানের জন্য একটি সিট রিজার্ভড সব সিনেমা হলে, 'আদিপুরুষ' ঘিরে আজব দাবি

Adipurush: প্রভাস-কৃতি শ্যানন অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’ ১৬ জুন মুক্তি পেতে চলেছে। সিনেমার প্রচারের জন্য কঠোর পরিশ্রম করছেন অভিনেতা-অভিনেত্রীরা। ‘আদিপুরুষ’ সিনেমার প্রথম ঝলক মুক্তির পর থেকেই ছেঁকে ধরেছিল বিতর্ক। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে ছবির বিরুদ্ধে মামলা করে জল গড়িয়েছিল আদালত পর্যন্ত।

হনুমানজির জন্য আসন সংরক্ষিত থাকবে আদিপুরুষের স্ক্রিনিংয়ে
Aajtak Bangla
  • মুম্বই,
  • 07 Jun 2023,
  • अपडेटेड 11:39 AM IST
  • প্রভাস-কৃতি শ্যানন অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’ ১৬ জুন মুক্তি পেতে চলেছে। সিনেমার প্রচারের জন্য কঠোর পরিশ্রম করছেন অভিনেতা-অভিনেত্রীরা। ‘আদিপুরুষ’ সিনেমার প্রথম ঝলক মুক্তির পর থেকেই ছেঁকে ধরেছিল বিতর্ক।

প্রভাস-কৃতি শ্যানন অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’ ১৬ জুন মুক্তি পেতে চলেছে। সিনেমার প্রচারের জন্য কঠোর পরিশ্রম করছেন অভিনেতা-অভিনেত্রীরা। ‘আদিপুরুষ’ সিনেমার প্রথম ঝলক মুক্তির পর থেকেই ছেঁকে ধরেছিল বিতর্ক। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে ছবির বিরুদ্ধে মামলা করে জল গড়িয়েছিল আদালত পর্যন্ত। শুধু তাই-ই নয়, নতুন পোস্টার ও প্রচার ঝলক মুক্তি পাওয়ার পরেও একাধিক বার সমালোচনার মুখে পড়তে হয়েছে ‘আদিপুরুষ’কে। তবে সেই সব বিতর্ক এখন অতীত। বিতর্ক পিছনে ফেলে এ বার হলমুখী প্রভাস ও কৃতি শ্যাননের এই ছবি। আর এই সিনেমা মুক্তির আগেই ছবির নির্মাতারা বড় ঘোষণা করলেন। 

আদিপুরুষ ছবির নির্মাতারা সিদ্ধান্ত নিয়েছেন যে দেশের প্রত্যেক সিনেমা হলে এই সিনেমা চলার সময় একটা আসন খালি রাখা হবে। কিন্তু কেন জানেন? আসলে এই আসনটি উৎসর্গ করা হবে হনুমানজির জন্য। এ বিষয়ে টুইটারে নির্মাতারা কারণটিও বিশ্লেষণ করেছেন। টুইটারের বিবৃতিতে জানানো হয়, ওই বিশেষ আসনটি নাকি সংরক্ষিত থাকবে শ্রীরামভক্ত হনুমানের জন্য। তাঁদের বিশ্বাস, যেখানে ভগবান রামচন্দ্র বিরাজ করেন, সেখানেই বসত হনুমানেরও। তাই, ভক্তদের বিশ্বাসের মর্যাদা দিয়েই নাকি এমন সিদ্ধান্ত ছবির নির্মাতাদের। 

টুইটে নির্মাতারা বলেন,  ‘যেখানেই রামায়ণ পাঠ করা হয়, আমাদের বিশ্বাস, সেখানেই ভগবান হনুমানের আবির্ভাব হয়। আমাদের এই বিশ্বাসকে সম্মান জানিয়েই ‘আদিপুরুষ’ ছবির প্রদর্শন চলাকালীন প্রেক্ষাগৃহে একটি আসন বিক্রি না করে তা শ্রীরামভক্ত় হনুমানের জন্য সংরক্ষিত রাখা হবে। আমাদের তরফে এই ভাবে শ্রদ্ধা জানানো হবে শ্রীরামচন্দ্রের সর্বশ্রেষ্ঠ ভক্তকে। আমরা স্রেফ বিশ্বাসের উপর ভর করে এই সিদ্ধান্ত নিয়েছি। আমাদের বিশ্বাস, ‘আদিপুরুষ’ চলাকালীন আমরা হনুমানের উপস্থিতি অনুভব করতে পারব।’ ছবির নির্মাতাদের দৃঢ় প্রত্যয়, প্রেক্ষাগৃহে ওই আসনে ভগবান হনুমানের উপস্থিতি ছবিকে সাফল্য এনে দেবে। পরিচালক ওম রাউতের সিনেমা আদিপুরুষ তেলেগু, তামিল, হিন্দি, মালায়লম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে। 

Advertisement

পরিচালক ওম রাউত এই সিনেমা পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও লিখেছেন। প্রভাসকে রামে চরিত্রে ও সীতার চরিত্রে অভিনয় করতে দেখা যাবে কৃতি শ্যাননকে। অপরদিকে, রাবণের ভূমিকায় সইফ আলি খান। হনুমানের চরিত্রে দেখা যাবে মারাঠি অভিনেতা দেবদত্ত নাগেকে এবং লক্ষ্মণের ভূমিকায় রয়েছেন সানি সিং। প্রসঙ্গত, ৫০০ কোটি টাকার বাজেটে এই সিনেমা তৈরি হয়েছে।  

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement