Advertisement

Prithviraj Film Tittle Change: বদলে গেল 'পৃথ্বীরাজ', হুমকিতে অক্ষয়ের ছবির নাম পরিবর্তন

২০২১ সালে ছবির নাম নিয়ে আপত্তি করেছিল করনি সেনা। তারা জানিয়েছিল, শুধুমাত্র পৃথ্বীরাজ নামকরণ করে মহান সম্রাটকে অপমানিত করেছেন নির্মাতারা। অতিসম্প্রতি চণ্ডীগড়ে তাঁরা প্রতিবাদও দেখায়। ফলে কোনও ঝুঁকি না নিয়ে নামবদল করল যশরাজ।    

সম্রাট পৃথ্বীরাজ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 May 2022,
  • अपडेटेड 12:02 AM IST
  • দ্বাদশ শতকে পৃথ্বীরাজ চহ্বাণের কাহিনি নিয়ে ছবি তৈরি হয়েছে।
  • পৃথ্বীরাজের ভূমিকায় অক্ষয় কুমার।
  • শুরু থেকে ছবির নাম নিয়ে আপত্তি তুলেছিল রাজস্থানের করণি সেনা।

'পদ্মাবত'-এর পর আরও একবার চাপের মুখে নতিস্বীকার বলিউডের। মুক্তির আগে 'পৃথ্বীরাজ' ছবির নাম বদল করল নির্মাতা সংস্থা যশরাজ ফিল্মস। ২০২১ সালে ছবির নাম নিয়ে আপত্তি করেছিল করনি সেনা। তারা জানিয়েছিল, শুধুমাত্র পৃথ্বীরাজ নামকরণ করে মহান সম্রাটকে অপমানিত করেছেন নির্মাতারা। অতিসম্প্রতি চণ্ডীগড়ে তাঁরা প্রতিবাদও দেখায়। ফলে কোনও ঝুঁকি না নিয়ে নামবদল করল যশরাজ।    

দ্বাদশ শতকে পৃথ্বীরাজ চহ্বাণের কাহিনি নিয়ে ছবি তৈরি হয়েছে। পৃথ্বীরাজের ভূমিকায় অক্ষয় কুমার। শুরু থেকে ছবির নাম নিয়ে আপত্তি তুলেছিল রাজস্থানের করণি সেনা। তাঁদের দাবি, সম্মান প্রদর্শন করা হয়নি মহান সম্রাটকে। জনস্বার্থ মামলাও দায়ের করা হয়। বয়কটের ডাকও দেয় তারা। ভাবাবেগে সাড়া দিয়ে নাম বদল করল যশরাজ ফিল্মস। নতুন নাম হল 'সম্রাট পৃথ্বীরাজ'।

যশরাজ ফিল্মসের তরফে চিঠি দিয়ে শ্রী রাজপুত করনি সেনাকে জানানো হয়েছে,'ছবির নাম নিয়ে আপনাদের আপত্তি জানানোর জন্য আমরা কৃতজ্ঞ। কারও ভাবাবেগে আঘাত করতে চাইনি। প্রয়াত রাজা পৃথ্বীরাজ চহ্বানকে অসম্মান করার অভিপ্রায়ও নেই। বরং আমরা তাঁর সাহসিকতা এবং দেশের ইতিহাসে অবদানকে স্মরণ করেছি। আপনাদের সঙ্গে একাধিক আলোচনার পর ছবির নাম বদল করে 'সম্রাট পৃথ্বীরাজ' করছি।'  
 

যশরাজের চিঠি

এর আগে ২০১৮ সালে রণবীর সিং, দীপিকা পাড়ুকোন, শাহিদ কাপুর অভিনীত 'পদ্মাবত' ছবিটি নিয়েও আপত্তি করেছিল করনি সেনা। সেবার দেশজুড়ে আন্দোলন, জনরোষের পরে ছবিটির আগের নাম 'পদ্মাবতী' বদলে 'পদ্মাবত' রাখা হয়। এবারও ২০২১ সালের ডিসেম্বরে ছবির ঝলক প্রকাশ্যে আসার পর পৃথ্বীরাজের বিরুদ্ধে সরব হয়েছে গুজ্জর ও করনি সেনার সদস্যরা। 

আরও পড়ুন- 'গাঁটছড়া' দেখেন রোনাল্ডো, সেটেই 'ভিডিও কল' ফুটবলারের! 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement