Advertisement

Swastika Mukherjee: অনুপম যখন রবীন্দ্রনাথ, 'একা ছেড়ে দিন,' ট্যুইটে খোঁচা স্বস্তিকার

Swastika Mukherjee: টলিউড হোক বা বলিউড এখন সর্বত্রই বায়োপিকের হিড়িক। আর স্বপ্নের চরিত্রে অভিনয় করার ইচ্ছা বহু তারকাদেরই রয়েছে। তাঁদের মধ্যে হয়ত কতিপয় তারকার মনের ইচ্ছা পূরণ হয়েছে। সম্প্রতি এমনই এক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেখানে অভিনেতা অনুপম খেরকে দেখা গিয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে।

অনুপম খেরকে কটাক্ষ স্বস্তিকার
Aajtak Bangla
  • কলকাতা,
  • 11 Jul 2023,
  • अपडेटेड 9:50 AM IST
  • সম্প্রতি এমনই এক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেখানে অভিনেতা অনুপম খেরকে দেখা গিয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে।
  • নেট দুনিয়ায় এই ছবি দেখে অনেকেই চমকে গিয়েছিলেন। তবে এই ছবি ঘিরে যেমন আলোচনা হয়েছে তেমনি সমালোচনাও বিস্তর হয়েছে।

টলিউড হোক বা বলিউড এখন সর্বত্রই বায়োপিকের হিড়িক। আর স্বপ্নের চরিত্রে অভিনয় করার ইচ্ছা বহু তারকাদেরই রয়েছে। তাঁদের মধ্যে হয়ত কতিপয় তারকার মনের ইচ্ছা পূরণ হয়েছে। সম্প্রতি এমনই এক ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেখানে অভিনেতা অনুপম খেরকে দেখা গিয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে। নেট দুনিয়ায় এই ছবি দেখে অনেকেই চমকে গিয়েছিলেন। তবে এই ছবি ঘিরে যেমন আলোচনা হয়েছে তেমনি সমালোচনাও বিস্তর হয়েছে। অনুপম খেরকে কটাক্ষ করেছেন টলিউডের অন্যতম অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। 

বাঙালির আবেগ জুড়ে রয়েছেন রবীন্দ্রনাথ। তাঁর প্রতিটি গান-কবিতার সঙ্গে বাঙালি নিজের আত্মাকে যোগ করতে পারেন। তাঁকে নিয়ে কোনও কিছু এক্সপেরিমেন্ট করা কেউই ভাবতে পারেন না। আর রবীন্দ্রনাথের বেশে অনুপম খের যখনই তাঁর পরবর্তী ছবির ঘোষণা করেন, তখনই টুইট করে সমালোচনা করতে ছাড়েননি  স্বস্তিকা। 

কাউকে উল্লেখ না করে স্বস্তিকা তাঁর ট্যুইটে লেখেন, ‘কেউ রবি ঠাকুরের চরিত্রে অভিনয় করবেন না। লোকটিকে একা ছেড়ে দিন প্লিজ।’ স্বস্তিকার এই পোস্ট দেখে মনে হয়েছে অভিনেত্রী বেশ বিরক্ত। তিনি অনুপম রায়কে কিছুতেই রবি ঠাকুরের বেশে মেনে নিতে পারছেন না। স্বস্তিকার এই পোস্টকে অনেকেই সমর্থন করেছেন। তাঁর উত্তরে, অনেক বাঙালি একমত। কয়েকজন এই বিষয়ে তাঁদের ভিন্ন মতামতও শেয়ার করেছেন। তাদের মধ্যে একজন মন্তব্য করেছেন, ‘কারওরই রবি ঠাকুরের চরিত্রে অভিনয় করা উচিত নয়।’

গত সপ্তাহে অনুপম খের তাঁর ৫৩৮তম ছবির ঘোষণা করে নিজের এই রবীন্দ্রনাথের মতো লুকস শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। তিনি যে তাঁর পরের ছবিতে রবীন্দ্রনাথের ভূমিকায় অভিনয় করতে চলেছেন এটা বুঝতে কারোর অসুবিধা হয় না। প্রোজেক্টের প্রথম লুক শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমার ৫৩৮ তম প্রজেক্টে গুরুদেব রবীন্দ্রনাথ ঠাকুরকে চিত্রিত করতে পেরে আনন্দিত। যথাসময়ে বিস্তারিত প্রকাশ করব। এটা আমার সৌভাগ্য যে এমন সুযোগ আমি পেয়েছি।’ প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসে কলকাতা সফরে এসে শান্তিনিকেতনে গিয়েছিলেন অনুপম। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গিয়ে মুগ্ধ হয়েছিলেন অভিনেতা। প্রশংসা করেছিলেন রবি ঠাকুরের প্রবর্তিত শিক্ষা ব্যবস্থারও।  

Advertisement

অপরদিকে টলিউডে ঠোঁটকাটা অভিনেত্রী বলে পরিচিত স্বস্তিকা। বিভিন্ন সময়ে অভিনেত্রী একাধিক ইস্যু নিয়ে সরব হয়েছেন। সোজা সাপটা কথা বলতেই অভ্যস্ত তিনি। কে কী বলল তাতে খুব একটা পরোয়া করেন না অভিনেত্রী। সম্প্রতি স্বস্তিকা অভিনীত শিবপুর মুক্তি পেয়েছে। এই ছবি বক্সঅফিসে সফলতার মুখ দেখেছে। যদিও এই ছবিকে ঘিরে বিতর্ক রয়েছে বহু।  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement