Advertisement

Prosenjit Chatterjee: ২৪ ঘণ্টাই কাটে প্রসেনজিতের সঙ্গে, বডিগার্ড রাম সিংয়ের বেতন জানেন কত?

Prosenjit Chatterjee: টলিউডে তিনি ইন্ডাস্ট্রি নামেই পরিচিত। একসময় বাংলা সিনেমার দায়ভার নিজের কাঁধেই তুলে নিয়েছিলেন। পুজোতে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত দশম অবতার। যাঁর অভিনয়ে মুগ্ধ গোটা টলিউড সহ বলিউডও। সেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ই থাকেন এই ব্যক্তির নজরবন্দি। তাঁর চোখ পেরিয়ে এক কদমও রাখেন না টলিউডের সুপারস্টার।

প্রসেনজিতের বডিগার্ড রাম সিং
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Dec 2023,
  • अपडेटेड 5:11 PM IST
  • সেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ই থাকেন এই ব্যক্তির নজরবন্দি। তাঁর চোখ পেরিয়ে এক কদমও রাখেন না টলিউডের সুপারস্টার।

টলিউডে তিনি ইন্ডাস্ট্রি নামেই পরিচিত। একসময় বাংলা সিনেমার দায়ভার নিজের কাঁধেই তুলে নিয়েছিলেন। পুজোতে মুক্তি পেয়েছে তাঁর অভিনীত দশম অবতার। যাঁর অভিনয়ে মুগ্ধ গোটা টলিউড সহ বলিউডও। সেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ই থাকেন এই ব্যক্তির নজরবন্দি। তাঁর চোখ পেরিয়ে এক কদমও রাখেন না টলিউডের সুপারস্টার। যিনি বুম্বাদার ছায়াসঙ্গী হয়েই কাটিয়ে দিলেন জীবনের বেশ কয়েকটা বছর। প্রসেনজিৎ-এর নিরাপত্তার দায়িত্ব যাঁর কাঁধে রয়েছে, তিনি হলেন রাম সিং। 

দেশ থেকে বিদেশ প্রসেনজিতের সঙ্গে ছায়ার মতো সব জায়গাতেই দেখা যায় এই রাম সিংকে। টলিউডে দারুণ জনপ্রিয় এই রাম সিং। প্রসেনজিৎকে স্যারজি বলে ডাকেন রাম সিং। সবসময় হাজির স্যারের সঙ্গে। কিন্তু এই রাম সিং-এর আসল পরিচয় কি জানা আছে। আসুন তাহলে জেনে নিই প্রসেনজিৎ-এর ছায়াসঙ্গী রাম সিং-এর আসল পরিচয়। 

প্রসেনজিতের ছায়াসঙ্গী রাম সিং বিগত ১৫ বছর ধরে কাজ করছেন বুম্বাদার সঙ্গে। ৬ ফুট ২ ইঞ্চি উচ্চতা এবং ১১৫ কেজির রাম সিং-কে দেখে এমনিতেই শত্রুরা দূরে থাকেন। শুরুর দিকে দুই বছর দেবের সঙ্গে কাজ করলেও দীর্ঘ ১৫ বছর ধরে তিনি রয়েছেন বুম্বাদার সঙ্গে। আজ বুম্বাদার সঙ্গে তাঁর সম্পর্ক একেবারে পরিবারের মতো। কিন্তু কীভাবে এই পেশায় এলেন তিনি?

প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে আসার আগে থেকেই তিনি বাউন্সারের কাজ করতেন। উত্তর প্রদেশের অযোধ্যায় বাসিন্দা রাম সিং, ১২ বছর বয়সে, কলকাতায় আসেন বাবা হাত ধরে। পড়াশুনা করতে করতেই কাজ শুরু করেন৷ স্বাস্থ্য ভাল থাকার ফলে অনেকে উপদেশ দেন বাউন্সারের কাজের জন্য। টুকটাক ইভেন্টে কাজ করতে করতেই যোগাযোগ হয় দেবের সঙ্গে। দেবের পরই রাম সিং প্রসেনজিৎ-এর সঙ্গে কাজ করা শুরু করেন। প্রসেনজিৎ-এর মতো তাঁর ব্যস্ততাও তুঙ্গে। তাঁর স্যারজি কোথায় কখন যাবেন তার সব খবরই থাকে রাম সিং-এর কাছে। মাঝে মাঝে বুম্বাদা ভুলে গেলেও, ভোলেন না রাম সিং। 

Advertisement

প্রসেনজিৎ-এর পার্সোনাল গাড়িতেই সবসময় থাকেন রাম সিং। প্রসেনজিৎ কখন বাড়ি থেকে বের হন, কখন বাড়িতে ফেরেন সব খবরই রাখেন রাম সিং। স্বাভাবিকভাবেই একটি পরিবারের মতো সম্পর্ক তৈরি হয়ে গেছে রাম সিং-এর সঙ্গে প্রসেনজিতের। কিছুদিন আগেই পুরীর জগন্নাথ মন্দিরেও প্রসেনজিতের সঙ্গে উপস্থিত ছিলেন রাম সিং। ব্যক্তিগত জীবনে বিবাহিত রামের এক পুত্র সন্তান রয়েছেন কিন্তু তেমনভাবে পরিবারকে সময় দিতে বাটানগর যেতে পারেন না রাম। প্রসঙ্গত, কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘জ্যেষ্ঠ পুত্র’ সিনেমায় অভিনয় করতে দেখা গেছে প্রসেনজিতের এই বডিগার্ডকে।   

রামের একটি ইনস্টাগ্রাম হ্যান্ডেলও রয়েছে, যেখানে তিনি তাঁর ও প্রসেনজিতের সঙ্গে ছবি পোস্ট করে থাকেন। বুম্বাদাও রাম সিং বলতে একেবারে অজ্ঞান। এক সর্বভারতীয় সংবাদমাধ্য়মের রিপোর্ট অনুযায়ী, প্রসেনজিতের বডিগার্ড হিসেবে রাম প্রতিবছর ৮০ লক্ষ টাকা পারিশ্রমিক পান। অর্থাৎ মাসে প্রায় সাড়ে ছয় লক্ষ টাকা হল তাঁর বেতন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement