Advertisement

RG Kar Murder-Swastika: RG Kar Murder-Swastika: প্রতিবাদ মিছিলে হেসে সেলফি, ট্রোলের জবাবে স্বস্তিকা বলছেন, 'বেশ করেছি...'

RG Kar Murder-Swastika: বরাবরই ঠোঁটকাটা হিসাবেই পরিচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। সমাজের যে কোনও গুরুতর বিষয় নিয়েই অভিনেত্রীকে প্রতিবাদে সরব হতে দেখা গিয়েছে। আর আরজি কর-কাণ্ডে যখন গোটা দেশ প্রতিবাদে সরব হয়েছেন, তখন কী করে চুপ করে বসে থাকতে পারেন স্বস্তিকা।

স্বস্তিকা মুখোপাধ্যায় ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Sep 2024,
  • अपडेटेड 10:18 AM IST
  • বরাবরই ঠোঁটকাটা হিসাবেই পরিচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

বরাবরই ঠোঁটকাটা হিসাবেই পরিচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। সমাজের যে কোনও গুরুতর বিষয় নিয়েই অভিনেত্রীকে প্রতিবাদে সরব হতে দেখা গিয়েছে। আর আরজি কর-কাণ্ডে যখন গোটা দেশ প্রতিবাদে সরব হয়েছেন, তখন কী করে চুপ করে বসে থাকতে পারেন স্বস্তিকা। সেলিব্রিটি তকমাকে তুলে রেখে আর পাঁচটা সাধারণের মতোই পথে নেমে সোচ্চার হয়েছেন নির্যাতিতার বিচারের দাবিতে। কিন্তু এরই মাঝে স্বস্তিকার কয়েকটি ছবি ভাইরাল হতেই ফের ট্রোলের মুখোমুখি হতে হল অভিনেত্রীকে। আর এবার একেবারে সপাটে জবাব দিলেন স্বস্তিকা তাঁর নিন্দুকদের। 

মঙ্গলবার স্বস্তিকা শোভাবাজার চত্বরের একটি জমায়েতে গিয়েছিলেন। সেখানে গিয়ে অন্যদের সঙ্গেই তিনি গলা ফাটিয়ে বিচারের দাবি জানিয়েছেন। সেই জমায়েতেই হাজির ছিলেন রূপান্তরকামী মহিলা অ্যাক্টিভিস্ট বন্যা কর। আর প্রতিবাদ জানানোর ফাঁকেই স্বস্তিকা হাসিমুখে ছবি তোলেন বন্যা কর সহ অন্যান্যদের সঙ্গে। সেই ছবি সোশ্য়াল মিডিয়ায় পোস্ট হতেই একের পর এক কটাক্ষ ধেয়ে আসে স্বস্তিকার দিকে। তবে অভিনেত্রীও একেবারেই ট্রোল হওয়া পছন্দ করেন না। তাই চুপ না থেকে নিন্দুকদের পাল্টা তোপ দিলেন তিনি। 

স্বস্তিকা ছবি শেয়ার করে লেখেন, 'আমি সন্দীপ ঘোষ নই। আমি রেপ করিনি। আমি খুন ও করিনি। রাস্তায় নেমে ১৫ ঘণ্টা ধরে প্রতিবাদরত মহিলা বা পুরুষদের সারাক্ষণ মুখ গম্ভীর করে থাকতে হবে সেই নিয়মটা কে বানাল? আর কোন নিয়ম মানব না। যেভাবে মনে হবে সেই ভাবে রাস্তায় নামব, দিনে, রাতে।' এর সঙ্গে স্বস্তিকা এও লেখেন, 'এরা আমার অপরিচিত। এদের সবার সঙ্গে আজকে আলাপ হলো। কত অচেনা মানুষ চেনা হয়ে উঠছে। বেশ করেছি হেসেছি। যারা ২০ দিন ধরে রোজ জেগে আছে তারা যে ভাবে ভাল থাকার হোক থাকুক। যে যেভাবে প্রতিবাদ করার করুক। হেসে বা না হেসে। এই নিয়েও আবার কণ্ঠ তুলতে হচ্ছে, সত্যি কী দুঃসময়।' অভিনেত্রীর ট্রোলারদের উদ্দেশ্যে সাফ উত্তর, 'যা যত ট্রোল করবি কর। হেসে হেসেই প্রতিবাদ করব। তোরা বাড়িতে বসে ফেসবুক ফেসবুক খেলা কর।'

Advertisement

আরজি করের নির্যাতিতার বিচার চেয়ে লাগাতার পথে নেমেছেন, নামছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। কখনও রাত দখলে সামিল হয়েছেন, কখনও ছুটে গিয়েছেন মহামিছিলে, কখনও আবার অন্যত্র। এইসবের জন্য তাঁকে একাধিক নিন্দার মুখে পড়েছেন অভিনেত্রী। তবে পাল্টা জবাব কাউকেই দেননি। এদিন স্বস্তিকা আরও একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, যারা হেসেছি বলে ট্রোল করতে ব্যস্ত, তারা কেউ একবারও জিজেস করল না কিন্তু যে এতগুলো মেয়ে রাস্তায়, শ্যামবাজার মোড়ে তারা বাথরুম কোথায় যাবে? কারুর পিরিয়ড হোলে কোথায় প্যাড এর ব্যবস্থা হবে? ছি ছি এসব একদম ভাববেন না।   

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement