Advertisement

RG Kar Murder-Tekka Movie: RG Kar-কাণ্ড ভাঙিয়ে 'টেক্কা'র বিজ্ঞাপন! কুণাল-অভিযোগে প্রচারে বদল সৃজিতের

RG Kar Murder-Tekka Movie: আরজি কর-কাণ্ডের পর গোটা রাজ্য জুড়েই চলছে প্রতিবাদ-আন্দোলনের ঝড়। প্রথমদিন থেকেই অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে দেখা গিয়েছিল এই প্রতিবাদে অংশ নিতে। কখনও রাস্তায় নেমেছেন আবার কখনও বা ধর্মতলায় ধর্নায় বসেছেন আবার কখনও বা তাঁর গলায় শোনা গিয়েছে আজাদি স্লোগান। তবে এইসব কিছু নিয়েই ট্রোলের মুখে পড়তে হয়েছিল স্বস্তিকাকে।

টেক্কার প্রচারে বড় বদল
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Sep 2024,
  • अपडेटेड 1:17 PM IST
  • আরজি কর-কাণ্ডের পর গোটা রাজ্য জুড়েই চলছে প্রতিবাদ-আন্দোলনের ঝড়।

আরজি কর-কাণ্ডের পর গোটা রাজ্য জুড়েই চলছে প্রতিবাদ-আন্দোলনের ঝড়। প্রথমদিন থেকেই অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে দেখা গিয়েছিল এই প্রতিবাদে অংশ নিতে। কখনও রাস্তায় নেমেছেন আবার কখনও বা ধর্মতলায় ধর্নায় বসেছেন আবার কখনও বা তাঁর গলায় শোনা গিয়েছে আজাদি স্লোগান। তবে এইসব কিছু নিয়েই ট্রোলের মুখে পড়তে হয়েছিল স্বস্তিকাকে। আর এরই মাঝে অভিনেত্রীর ছবি টেক্কার টিজার সামনে আসে। এই পুজোতেই মুক্তি পাচ্ছে পরিচালক সৃজিতের টেক্কা। আর শহরের আনাচে কানাচে দেখা যাচ্ছে এই ছবির পোস্টার। যা নিয়ে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ গোটা ঘটনাটিকেই নাম দিয়েছেন প্রচারের কৌশল। আর এই আবহেই সৃজিত মুখোপাধ্যায় পাল্টে দিলেন এই ছবির পোস্টার। 

টেক্কা ছবির মুক্তির আগেই পরিচালক সৃজিত বদলে নিলেন তাঁর পোস্টার। প্রথম পোস্টারে দেখা গিয়েছিল স্বস্তিকার মুখ, আর সেখানে লেখা ছিল, আমার মেয়েকে কে ফেরাবে? শহরের বহু জায়গাতেই এই পোস্টার নজরে এসেছে সকলের। আর এই নিয়েই সোশ্যাল মিডিয়া পেজে এটাকে ছবির প্রচারকৌশল নিয়েই প্রশ্ন তুলেছিলেন কুণাল ঘোষ। যদিও এই নিয়ে সোশ্যাল মিডিয়ার একাংশ প্রতিবাদে মুখর হলেও বিতর্ক না বাড়িয়ে পরিচালক বদলে দিলেন পোস্টারের ট্যাগ লাইন। শুক্রবারই ছবির নতুন পোস্টার সংক্রান্ত একটি পোস্ট শেয়ার করেন সৃজিত। তাতেই লেখা বদলের বিষয়টি নজরে আসে। জানানো হয় আর জি কর আবহে আগের লাইন অনেকেরই উপযুক্ত মনে হয়নি। তাই চরিত্রের নামটি পালটে দেওয়া হল প্রযোজকের তরফে। নতুন লাইনটি হল, ‘আমার অবন্তিকাকে কে ফেরাবে?’

ছবি সৌজন্যে: ইনস্টাগ্রাম

এর আগে কুণাল ঘোষ সৃজিতের ছবির পোস্টার শেয়ার করে লেখেন,  ‘যদিও ছবিটির বিষয়বস্তু অপহরণের, তবু, এই RG Kar আবহে ট্র্যাজেডিকে কাজে লাগিয়ে সিনেমার প্রমোশনের কৌশল একটু চোখে লাগছে। ‘উৎসবে ফিরব না’ অথচ ‘সিনেমার পোস্টারে ফিরব’, এটাও দ্বিচারিতা। সৃজিতের ছবি আমার প্রিয়। কিন্তু, যতই ছবির থিম হোক, সবাই বুঝবেন, কোন আবেগকে প্রচারে ব্যবহার করা হল।’ আর এরপরই পক্ষে এবং বিপক্ষে অনেকেই সোশ্যাল মিডিয়া পেজে নিজেদের মতামত জানাতে শুরু করেন। 

Advertisement

এই বছরের পুজোতে সৃজিত মুখোপাধ্যায়ের টেক্কা ছবি মুক্তি পাচ্ছে। দেবের প্রযোজনা সংস্থার ব্যানারেই তা তৈরি হয়েছে। ছবিতে ইকলাখের ভূমিকায় দেখা যাবে দেবকে এবং ইরার ভূমিকায় দেখা যাবে স্বস্তিকাকে। এই সিনেমায় স্বস্তিকার মেয়ে অবন্তিকাকে অপহরণ করে দেব আর তা নিয়েই গল্প এগোবে। ৮ অক্টোবর মুক্তি পাচ্ছে স্বস্তিকা-দেব ও রুক্মিণীর টেক্কা। 

  

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement