Advertisement

টেলিভিশন

Yearender 2021, Bengali Television: মেগা থেকে রিয়্যালিটি শো! ২০২১ সালে বাংলা টেলিভিশনের ১০ গুরুত্বপূর্ণ ঘটনা, এক নজরে

Aajtak Bangla
  • কলকাতা,
  • 29 Dec 2021,
  • Updated 9:48 PM IST
  • 1/10

ছোট পর্দা, দর্শকদের কতটা কাছের তা প্রায় সকলেরই জানা। ধারাবাহিকের চরিত্রগুলি মিলেমিশে যায় দর্শকদের রোজনামচার সঙ্গে। বাংলা বিনোদন জগৎ, বিশেষ করে বাংলা টেলিভিশনের জন্য ২০২১ বছরটি বেশ ঘটনাবহুল ছিল। আসুন দেখা যাক,  চলতি বছরে বাংলা টেলিভিশনের স্মরণীয় কিছু ঘটনা।
 

  • 2/10

সেরার সেরা 'মিঠাই' 

সব রেকর্ড ভেঙে, টিআরপি লিস্টে, গত চল্লিশ সপ্তাহ ধরে শীর্ষ স্থানে রয়েছে  জি বাংলার 'মিঠাই' (Mithai)। গত সপ্তাহে এই মেগা পেয়েছে ১১.২ রেটিং পয়েন্ট। এই মেগাতে শুধু সিদ্ধার্থ আর মিঠাইয়ের জুটি না, শ্রী, নীপা, রাতুল, নন্দা, রাজীব এমনকী অন্যান্য চরিত্রগুলিও বেশ জনপ্রিয়। 

  • 3/10

'করুণাময়ী রাণী রাসমণি'-তে রানিমা -দিতিপ্রিয়ার জার্নি শেষ 

এই বছরই শেষ হয় 'করুণাময়ী রাণী রাসমণি'-তে রানিমা অর্থাৎ অভিনেত্রী দিতিপ্রিয়া রায়ের, দীর্ঘ ৪ বছরের জার্নি। গত ৫ জুলাই থেকে এই ধারাবাহিকের নাম বদলে হয়েছে, 'করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব'। গদাধর চট্টোপাধ্যায়ের (শ্রীরামকৃষ্ণ) জীবনযাত্রার সাক্ষী থাকছেন দর্শকরা। সম্প্রতি এই মেগাতে হল ১৫০০ পর্ব। শোনা যাচ্ছে খুব শীঘ্রই শেষ হবে এই মেগা সম্প্রচার। 

  • 4/10

ছোট পর্দায় কামব্যাক অভিনেত্রী দেবশ্রী রায়ের 

২০২১ সালে প্রায় এক দশক পর ইন্ডাস্ট্রিতে ফিরেছেন অভিনেত্রী- তথা প্রাক্তন বিধায়ক দেবশ্রী রায় (Debashree Roy)। গত ৯ অগাস্ট থেকে জি বাংলায়, শুরু হয়েছে 'সর্বজয়া' (Sharbojoya)। যেখানে মুখ্য চরিত্র সর্বজয়া চৌধুরীর ভূমিকায় অভিনয় করছেন দেবশ্রী। শুরু থেকেই বাজিমাত করেছে এই মেগা। রেটিং চার্টেও থাকছে প্রথম পাঁচেই। 

  • 5/10

জনপ্রিয় ধারাবাহিক 'শ্রীময়ী'-র সমাপ্তি 

 মিম, ট্রোল, সোশ্যাল মিডিয়ার ঝড় কাটিয়েও দর্শকদের মনের কাছের ছিল 'শ্রীময়ী'। এক সময়ের, সেরার সেরা এই ধারাবাহিক শেষ পর্যন্ত টিআরপি - তে ভাল স্কোর করতে না পারলেও, দর্শকরা পছন্দের তালিকাতেই ছিল। ২০১৯ সালে সম্প্রচার শুরুর পর থেকেই শ্রীময়ী, অনিন্দ্য, রোহির আঙ্কেল, জুন আন্টিরা সকলের প্রিয় হয়ে ওঠেন। এই বছর এই মেগা শেষ হওয়ায় মন খারাপ অনেকেরই। তবে বর্তমানে দেশের মোট ৬টি ভাষায় তৈরি হয়েছে 'শ্রীময়ী'-র রিমেক।  

  • 6/10

অল্প দিনেই সমাপ্তি একাধিক মেগার 

ছোট পর্দার কোন ধারাবাহিক কেমন স্কোর করছে, তার ফলাফল দেখা যায় প্রতি সপ্তাহে রেটিং চার্টে। আর স্কোর খারাপ হওয়ার জেরে খুব অল্প সময়ের মধ্যেই এই বছর সম্প্রচার ব্দনহ হয়েছে বেশ কয়েকটি ধারাবাহিকের। সেই তালিকায় আছে 'রিমলি', ' দেশের মাটি', 'ওগো নিরুপমা', 'শ্রীকৃষ্ণভক্ত মীরা'।  

  • 7/10

 নন -ফিকশন শো পরিচালনায় রাজ চক্রবর্তী, গানের রিয়্যালিটি শো সঞ্চালনায় প্রথমবার মীর 

২০২১ সালে গানের রিয়্যালিটি শো 'সঙ্গীতের মহাযুদ্ধ' পরিচালনার দায়িত্বভার সামলেছেন -প্রযোজক তথা বিধায়ক রাজ চক্রবর্তী প্রযোজনায়। এই সঙ্গে প্রথমবার কোনও গানের রিয়্যালিটি শো সঞ্চালনা করলেন মীর। এর আগে হাসির রিয়্যালিটি শো 'মিরাক্কেল' -এ রাজ -মীর জুটি যথেষ্ট সফল। দীর্ঘদিন পর ফের তাঁরা কাজ করেছেন তাঁরা।  

  • 8/10

 রিয়্যালিটি শোয়ের মঞ্চে চাঁদের হাট 

এই বছর সম্প্রচার হয়েছে বেশ কয়েকটি রিয়্যালিটি শো। 'ডান্স বাংলা ডান্স', 'ডান্স ডান্স জুনিয়র', 'সুপার সিঙ্গার', 'সঙ্গীতের মহাযুদ্ধ'। যেখানে প্রতি সপ্তাহান্তেই ছিল চমক। একে অপরকে টেক্কা দিতে হাজির হয়েছেন টলিউডের পাশাপাশি বলিউড তারকারাও। হেলেন, সানি লিওন, রেমো ডি' সৌজা, উদিত নারায়ণ, অনিল কাপুর, রবিনা ট্যান্ডন সহ আরও বহু তারকারা মঞ্চ মাতিয়ে গিয়েছেন। 
 

  • 9/10

নয়া টেলি জুটি 

২০২১ সালে জনপ্রিয়তা লাভ করেছে বেশ কয়েকটি টেলি জুটি। ফ্যানেরা আবার তাঁদের নাম মিলিয়ে একটা নামও দিয়েছেন। বিভিন্ন সামাজিক মাধ্যমে যা প্রায়শই ট্রেন্ডিং থাকে। যেমন -রাজা-মাম্পি (রাম্পি), সৌজন্য -গুনগুন (সৌগুন), সিদ্ধার্থ -মিঠাই (সিঠাই), ঋষিরাজ- পিহু (পিহুরাজ)।  

  • 10/10

লড়াকু অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মার স্পিরিট 

এই বছরের শুরুতে ফের ক্যান্সারে আক্রান্ত হন 'জিয়ন কাঠি'-র জাহ্নবী চ্যাটার্জী ওরফে ঐন্দ্রিলা শর্মা। এরপর দীর্ঘ লড়াইয়ের পর মারণ এই রোগকে হারিয়েছেন তিনি। বর্তমানে ঐন্দ্রিলা অনেকটাই সুস্থ। তবে এই কঠিন জার্নিতে তাঁর পাশে ছিলেন ছায়াসঙ্গী- অভিনেতা সব্যসাচী চৌধুরী

Advertisement
Advertisement