Advertisement

টলিউড

ঘাটালে বন্যা কবলিত এলাকায় জেলা শাসক ও পুলিশ সুপারকে নিয়ে ঘুরলেন দেব, বিলি করলেন ত্রান সামগ্রী

শাজাহান আলী
  • ঘাটাল ,
  • 22 Jun 2021,
  • Updated 9:12 PM IST
  • 1/6

গত কয়েকদিন ধরেই পশ্চিম মেদিনীপুরের ঘাটালে শিলাবতী ও ঝুমি নদীর জল বেড়ে বন্যার আকার ধারণ করেছে ৷ ঘাটাল পৌর এলাকার বেশিরভাগ ওয়ার্ডেই জল ঢুকে পড়ায় নৌকাতে যোগাযোগ শুরু হয় সেখানে ৷ ঘাটাল মহকুমার বিভিন্ন এলাকাতে রাস্তার ওপরে জল,ভেঙে ছিন্ন হয়েছে৷ পরিস্থিতি দেখতে জেলা শাসক ও পুলিশ সুপারকে নিয়ে হাজির হলেন সাংসদ- অভিনেতা দেব৷  

  • 2/6

মঙ্গলবার দুপুরে ঘাটালে হাজির হয়েছিলেন দেব। নৌকাতে করেই ঘাটালের বিভিন্ন বন্যা কবলিত ক্ষতিগ্রস্ত এলাকা তিনি ঘুরে দেখলেন ৷ এরপর মহকুমা শাসকের অফিসে বৈঠকও করেন তিনি৷ 
 

  • 3/6

মঙ্গলবার দুপুরে পশ্চিম মেদিনীপুরের জেলা শাসক, পুলিশ সুপার ও ঘাটাল মহকুমা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে নিয়ে প্রথমে ঘাটাল ব্লকের মনসুকা চাতালে পৌঁছান৷ ওই চাতাল বন্যার জলে ছিন্ন রয়েছে ৷ সেখানে আগে থেকেই প্রশাসনের তরফে রাখা নৌকায় চেপে চাতাল পার হয়ে পায়ে হেঁটে মনসুকা গ্রাম পঞ্চায়েত দপ্তরে যান।
 

  • 4/6

সেখানে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে নিয়ে বেশ কিছু বন্যা দুর্গত পরিবারের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন তিনি। এরপর গ্রাম পঞ্চায়েত কার্য্যালয় থেকে বেরিয়ে ফের পায়ে হেঁটে মনসুকা বাজার এলাকায় ঘুরে মানুষের সঙ্গে দেখা করেন এবং সেখান থেকে নৌকায় করে মনসুকার ঝুমি নদী পার হয়ে মনসুকার অপর প্রান্তে গ্রামের বাসিন্দাদের সঙ্গে দেখা করে কথা বলেন। পরে সেখান থেকে ফিরে যান ঘাটালে।

  • 5/6

টানা বৃষ্টিতে ঘাটালের মনসুকার এই চাতাল জলে ডুবে ছিন্ন হয়েছিল।পাশাপাশি এই মনসুকায় ঝুমি নদীর উপর বেশকয়েকটি কাঠের পোল ভেঙে পড়েছিল,বন্ধ হয়ে যায় যাতায়াত, একাধিক গ্রাম জলমগ্ন হয়ে পড়ে।
 

  • 6/6

এদিন দুপুরে মনসুকার সেই সব জায়গা পরিদর্শন করেন দেব। এদিন দেব জানান, " জল একটু নেমেছে ৷ অনেকেই ত্রান শিবিরে পৌঁছেছেন, অনেকেই বাড়িতে রয়েছেন ৷ সকলের কাছেই খাবার ও অন্যান্য সামগ্রী পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করছি ৷ ত্রিপল ও বাচ্চাদের খাবার পাঠানো হচ্ছে ৷ এখন মানুষের পাশে থাকতে হবে সকলকে ৷ যত দ্রুত সম্ভব ভেঙে যাওয়া ব্রীজগুলো তৈরী করতে হবে ৷ আমরা সবাই জানি এই পরিস্থিতির জন্য মাস্টার প্ল্যান জরুরী ৷ কিন্তু রাজ্যের সাথে কেন্দ্রের যেটা চলছে সেটা সবাই জানে ৷ আমি মাস্টার প্ল্যান নিয়ে অনেকবার বলার পরেও সেটা হয়নি ৷ আমাদের রাজ্য সরকার নদীগুলো যেভাবে পরিষ্কার করেছে তার জন্য এবার প্রভাব অনেকটাই কম ৷ তাহলেও ঘাটালের জন্য মাস্টার প্ল্যান লাগবে ৷ তার জন্য কেন্দ্রের সহযোগীতা লাগবে ৷ তবে এই মুহূর্তে যে বাড়িগুলি ক্ষতিগ্রস্ত হয়েছে তার তালিকা তৈরী করে মুখ্যমন্ত্রীর কাছে পাঠানোর ব্যাবস্থা করছি ৷"

Advertisement
Advertisement