Advertisement

Durga Puja 2024 Tollywood Releases: বক্স অফিসে জমজমাট টক্কর! পুজোয় মুক্তি পাচ্ছে ৩ বাংলা ছবি, কারা ছক্কা হাঁকাবে?

Durga Puja 2024: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো একেবারে দোরগোড়ায়। নানা প্ল্যানের সঙ্গে পুজোয় ছবি মুক্তি গত কয়েক বছরের একটা চল। ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি।

পুজোয় জোর টক্কর টলিউডে
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 05 Oct 2024,
  • अपडेटेड 4:47 PM IST

বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো একেবারে দোরগোড়ায়। নানা প্ল্যানের সঙ্গে পুজোয় ছবি মুক্তি গত কয়েক বছরের একটা চল। ট্রেন্ড অনুযায়ী ফেস্টিভ মুডে বাঙালিকে হলমুখী করতে ভিড়ে সামিল হন একাধিক নির্মাতা ও প্রযোজনা সংস্থাগুলি। মাঝে করোনা অতিমারীর সময় এক প্রকার মাছি তাড়িয়েছে হল মালিকেরা। গত বছর থেকে ফের হলমুখী হচ্ছেন দর্শক। প্রেক্ষাগৃহের বাইরে এখন ঝুলতে দেখা যায় 'হাউজফুল' বোর্ড। এবারও উৎসবের মরসুমে মুক্তি পাচ্ছে একাধিক ছবি। দেখে নিন, এই পুজোয় কোন বাংলা ছবি দেখতে পারেন। 

 ছবি: টেক্কা 

প্রযোজনা সংস্থা: দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস

পরিচালক: সৃজিত মুখোপাধ্যায় 

অভিনয়ে: দেব, রুক্মিণী মৈত্র, স্বস্তিকা মুখোপাধ্যায় 

মুক্তির তারিখ: ৮  অক্টোবর 

 

অ্যাকশন ও থ্রিলারে ভরপুর ট্রেলার দেখার পর থেকেই 'টেক্কা' নিয়ে দর্শকের উৎসাহ তুঙ্গে। সেই সঙ্গে বাড়তি পাওনা ছবির কাস্টিং ও পরিচালক। সৃজিতের পরিচালনায় ফ্রেমবন্দি হয়েছেন দেব, রুক্মিণী, স্বস্তিকারা। শহরের হাড়হিম করা এক ঘটনা ঘটে। নিজের চাকরি ফেরত পেতে স্কুল ফেরত এক শিশুকে অপহরণ করে এক জমাদার। ধনীদের সঙ্গে ইকলাখের এই 'পাঙ্গা'র ভবিষ্যৎ কী? সেই উত্তর মিলবে ছবিতে।  

ছবি: বহুরূপী

প্রযোজনা সংস্থা: উইনডোজ

পরিচালক: নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়

অভিনয়ে: আবীর চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তী, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কৌশানী মুখোপাধ্যায়

মুক্তির তারিখ: ৮  অক্টোবর 

 

সাধারণত পুজোর ভিড়ে ছবি মুক্তি পেত না উইন্ডোজ প্রযোজনা সংস্থার। তবে সে ছক ভেঙে গত বছর দুর্গাপুজোয় মুক্তি পায় নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ছবি 'রক্তবীজ'। এবারও বাঙালির সবচেয়ে বড় উৎসবে মুক্তি পাবে পরিচালকদ্বয়ের নতুন ছবি 'বহুরূপী'। ছবির গান ইতিমধ্যে ভাইরাল। 'বহুরূপী' ছবিতে বিক্রম চরিত্রে রয়েছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। তাঁর বিপরীতে রয়েছেন কৌশানী, ঝিমলির চরিত্রে। এছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে আবির চট্টোপাধ্যায় ও ঋতাভরী চক্রবর্তীকে ৷ ছবিতে একজন সাব- ইন্সপেক্টর রূপে দেখা যাবে আবিরকে। পর্দায় ফের ঋতাভরীকে দেখা যাবে তাঁর স্ত্রী রূপে। শোনা যাচ্ছে, ১৯৯৮ থেকে ২০০৫ এই সময়কাল এই ছবির প্রেক্ষাপট। পশ্চিমবঙ্গের বুকে ক্রমান্বয়ে ঘটে যাওয়া কিছু ঘটনাকে কেন্দ্র করেই এই ছবি।  

Advertisement

ছবি: শাস্ত্রী

প্রযোজনা সংস্থা: সুরিন্দম ফিল্মস ও সোহমস এন্টারটেনমেন্ট অ্যান্ড ক্রিয়েটিভ সলিউশনস  

পরিচালক: পথিকৃৎ বসু 

অভিনয়ে: মিঠুন চক্রবর্তী, দেবশ্রী রায়, সোহম চক্রবর্তী 

মুক্তির তারিখ: ৮ অক্টোবর 

 

'শাস্ত্রী'-র ট্রেলার লঞ্চ হতেই মিঠুন ধরা দিলেন জ্যোতিষী রূপে। দেবারতি মুখোপাধ্যায়ের ছোট গল্প অবলম্বনে তৈরি হচ্ছে ‘শাস্ত্রী’। ট্রেলার দেখে বুঝতেই পারবেন যে মিঠুন চক্রবর্তী আগাগোড়াই জ্যোতিষে বিশ্বাসী। তাঁর স্ত্রীর ভূমিকায় দেখা যাবে দেবশ্রী রায়কে। এরপর নানা ঘটনা, জীবনের চড়াই-উৎরাই পেরিয়ে মিঠুন যখন জনপ্রিয় জ্যোতিষ হন, তখনই গল্পের মোড় শুরু হয়। শোনা যাচ্ছে, এই ছবিতে তুলে ধরা হয়েছে বিজ্ঞান ও অপবিজ্ঞানের দ্বন্দ্ব। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement