Advertisement

Jeetu Kamal- Mithila: টলিপাড়ার নতুন গোয়েন্দা জিতু, সঙ্গী মিথিলা! কোন চরিত্রে দেখা যাবে?

Jeetu Kamal As Detective: এবার গোয়েন্দা চরিত্রে ধরা দেবেন পর্দার সত্যজিৎ রায়- জিতু কমল। ছবির নাম 'অরণ্য'র প্রাচীন প্রবাদ' (এখন অবধি ঠিক হওয়া নাম)। পরিচালনায় দুলাল দে। 

জিতু কমল ও রাফিয়াত রশিদ মিথিলা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Sep 2023,
  • अपडेटेड 2:32 PM IST

বাঙালির গোয়েন্দা চরিত্রের প্রতি টান আজকের নয়। গত কয়েক বছর ধরে ব্যোমকেশ, ফেলুদা, মিতিন মাসি, শবর, একেন বাবু, কিরীটীদের পাশাপাশি এবার আরও এক বাঙালির গোয়েন্দার পর্দায় আবির্ভাব হতে চলেছে। এবার গোয়েন্দা চরিত্রে ধরা দেবেন পর্দার সত্যজিৎ রায়- জিতু কমল। ছবির নাম 'অরণ্য'র প্রাচীন প্রবাদ' (এখন অবধি ঠিক হওয়া নাম)। পরিচালনায় দুলাল দে। 

নতুন এই গোয়েন্দা গল্পে জিতু ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রদেখা যাবে রাফিয়াত রশিদ মিথিলা ও শিলাজিৎ মজুমদারকে। জিতুর জামাইবাবুর চরিত্রে অভিনয় করবেন শিলাজিৎ। অন্যান্য চরিত্রে রয়েছেন সুহোত্র মুখোপাধ্যায়, লোকনাথ দে-র মতো শিল্পীরা। এছাড়াও অতিথি চরিত্রে দেখা যাবে কাউন্সিলার অনন্যা বন্দ্যোপাধ্যায়কে। ছবির গল্প দুলাল দে-র লেখা। সিনেম্যাটোগ্রাফির দায়িত্ব সামলাবেন প্রতীপ মুখোপাধ্যায়।

শোনা যাচ্ছে এই গোয়েন্দা কিছুটা 'অ্যাকসিডেন্টাল ডিটেকটটিভ'। একটি ঘটনায় সে কোনও ভাবে জড়িয়ে পড়ে বলেই গোয়েন্দাগিরি করা শুরু করে। নিজের জামাইবাবুর পাল্লায় পড়ে ঘটনাচক্রে  সে গোয়েন্দাগিরি শুরু করে। ডাক্তারি পড়া ছাড়া ক্রিকেট খেলা তার ধ্যানজ্ঞান।  

 এই গোয়েন্দা গল্পের লেখক দুলাল তাঁর লেখা গল্পগুলি বই আকারে প্রকাশ করবেন। বাকি সাহিত্য নির্ভর গোয়েন্দার মতোই এই গোয়েন্দাও একাধিক কেসের সমাধান করবে। বোঝাই যাচ্ছে একটি ছবিতে থেমে থাকবে না এই গোয়েন্দার গল্প। একেন বাবুদের মতো নতুন গোয়েন্দা কতটা সকলের মন জয় করতে পারে, সেটাই এবার দেখতে। 

প্রসঙ্গত, এর আগেও গোয়েন্দা চরিত্রে অভিনয় করার প্রস্তাব পেয়েছিলেন জিতু কমল। কিরীটীর ভূমিকায় অভিনয় করার প্রস্তাব গিয়েছিল তাঁর কাছে। কিন্তু তিনি চেয়েছিলেন অন্য রকম গোয়েন্দা চরিত্রে অভিনয় করতে। নতুন এই ছবি ছাড়াও জিতুর কাছে রয়েছে বেশ কয়েকটি কাজ। 
 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement