Advertisement

Dev- Roopa In RG Kar Case Protest Gathering: তৃণমূলের দেবের পাশে বিজেপির রূপা, দেশে ফিরেই গণ-অবস্থানে নায়ক

RG Kar Hospital Protest: সোশ্যাল মিডিয়ায় বা পথে নেমে 'জাস্টিস' চাওয়াতেই শুধু থেমে নেই স্টুডিওপাড়া। স্থগিত রয়েছে একাধিক ছবির টিজার, ট্রেলার মুক্তি। এমনকী পিছিয়ে যাচ্ছে, ছবি মুক্তিও। এবার, গণ অবস্থানে সামিল হলেন ওয়েস্ট বেঙ্গল আর্টিস্ট ফোরামের সদস্যরা। 

প্রতিবাদী মঞ্চে শামিল রূপা - দেব (ছবি: সংগৃহীত)
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 24 Aug 2024,
  • अपडेटेड 12:52 AM IST

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ- খুনের ঘটনার জেরে এখনও ধুন্ধুমার শহর- শহরতলি। জেলায় জেলায়  চলছে বিক্ষোভ। সুবিচার ও নিরাপত্তার দাবিতে, প্রতিবাদে শামিল হয়েছেন বিভিন্ন সরকারি হাসপাতালের জুনিয়র ডাক্তাররা। তাঁদের কর্মবিরতি চলছে এখনও। গর্জে উঠেছে দেশবাসী। এমনকী প্রতিবাদে সরব হয়েছেন প্রবাসীরাও। ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসকের মৃত্যুতে সরব সমাজের বিভিন্ন স্তরের মানুষেরা।

প্রতিবাদে সামিল হয়েছেন বিনোদন জগতের শিল্পী ও কলাকুশলীরাও। শুধু টলিউড না, সরব বলিউডও। তবে অন্যান্য বহু ইন্ডাস্ট্রির মতো এই ঘটনার অনেকটাই প্রভাব পড়েছে টলিপাড়ায়। সোশ্যাল মিডিয়ায় বা পথে নেমে 'জাস্টিস' চাওয়াতেই শুধু থেমে নেই স্টুডিওপাড়া। স্থগিত রয়েছে একাধিক ছবির টিজার, ট্রেলার মুক্তি। এমনকী পিছিয়ে যাচ্ছে, ছবি মুক্তিও। এবার, গণ অবস্থানে শামিল হলেন ওয়েস্ট বেঙ্গল আর্টিস্ট ফোরামের সদস্যরা। 

শনিবার সন্ধ্যায় সাময়িক স্তব্ধ টলিপাড়া। এদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত কিশোরকুমারের মূর্তি সংলগ্ন এলাকাতে গণ অবস্থানে শামিল হয়েছেন শিল্পীরা। একই মঞ্চে এদিন পাশাপাশি দেখা গেল বিজেপি নেত্রী- তথা অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় এবং তৃণমূল সাংসদ তথা অভিনেতা- প্রযোজক দেবকে। শুধু তাই নয়, পদ্ম ও জোড়া ফুল শিবিরের দুই নেতা- নেত্রীকে এদিন দেখা গেল কথোপকথনে ব্যস্ত থাকতে। হাতে হাত ধরে নির্যাতিতার বিচার চাইলেন দুই তারকা। দীর্ঘদিন পর কোনও মঞ্চে দেখা গেল 'শিল্পী' রূপাকে। অন্যদিকে এতদিন এই ঘটনা নিয়ে মুখ না খোলায় নিন্দুকদের কটাক্ষের মুখে পড়তে হয় দেবকে। আরজি কর কাণ্ডের প্রতিবাদে এই প্রথম সরাসরি শামিল হতে দেখা গেল তাঁকে। 

সদ্য ভ্যাকেশন থেকে মঙ্গলবার কলকাতায় ফেরেন দেব ও রুক্মিণী মৈত্র। তবে ফিরেই কিছুটা উদ্বিগ্ন তাঁরা। কারণ হাসপাতালে ভর্তি অভিনেতার বাবা গুরুপদ অধিকারী। হৃদযন্ত্রের সমস্যা নিয়ে, আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে এই মুহূর্তে চিকিৎসাধীন তিনি। দেবের ঘনিষ্ঠ সূত্র মারফত জানা যাচ্ছে, হার্টে ব্লকেজ রয়েছে। চিকিৎসকেরা পরীক্ষা নিরীক্ষা করছেন। প্রয়োজনে স্টেন্টও বসাতে হতে পারে। তবে আপাতত তিনি স্থিতিশীল। শহরে ফিরেই বাবাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন দেব। বাবার অসুস্থতা সত্ত্বেও, শনিবার প্রতিবাদী মঞ্চে দেখা গেল টলিউড সুপারস্টারকে।   

Advertisement

গত ১৪ অগাস্ট মুক্তি পাওয়ার কথা ছিল দেবের নতুন ছবি 'খাদান'-র টিজার। বর্তমান পরিস্থিতির জন্য, তা পিছিয়ে দেওয়ার যৌথভাবে ঘোষণা করে সুরিন্দর ফিল্মস ও দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস। অন্যদিকে একই দিন প্রকাশ্যে আসার কথা ছিল নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের নতুন ছবি 'বহুরূপী'-র টিজার মুক্তির কথা ছিল। তবে উইন্ডোজ প্রোডাকশনের তরফ থেকে বিবৃতি দিয়ে জানানো হয়, এই লঞ্চ অনুষ্ঠান আপাতত স্থগিত করা হয়েছে একই কারণে।         

টলিপাড়ার সূত্র থেকে জানা যাচ্ছে, গত ১৫ আগস্ট মুক্তিপ্রাপ্ত সৃজিত মুখোপাধ্যায়ের 'পদাতিক' এবং রাজ চক্রবর্তীর 'বাবলি' বক্স অফিসে ততটা সাড়া ফেলতে পারেনি, যতটা আশা করেছিলেন নির্মাতারা। অনেকে মনে করছেন, আর জি কর কাণ্ডের জেরেই এই মুহূর্তে গোটা বাংলা যেভাবে প্রতিবাদে সামিল হয়েছে এবং মানসিকভাবে প্রভাবিত হয়েছে। ফলে এই সময় সিনেমা হলে গিয়ে ছবি দেখার মানসিকতা বেশিরভাগ মানুষেরই নেই। ফলে এই দুই ছবির ব্যবসায় অনেকটাই লোকসান হয়েছে।

আগামী ৩০ অগাস্ট মুক্তি পাওয়ার কথা আরও দুটি বাংলা ছবির। পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত, অঞ্জন দত্ত ও অপর্ণা সেন অভিনীত ছবি 'এই রাত তোমার আমার', ৩০ অগাস্ট মুক্তি পাওয়ার কথা ছিল। অন্যদিকে একই দিনে মুক্তি পাওয়ার কথা ডক্টর কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় পরিচালিত, শাশ্বত চট্টোপাধ্যায় অভিনীত ছবি 'যমালয়ে জীবন্ত ভানু'। তবে এখন শোনা যাচ্ছে, এই দুটি ছবির মুক্তি আপাতত স্থগিত রাখার কথা ভাবছেন নির্মাতারা।   

প্রসঙ্গত, অপরাধীর শাস্তির দাবিতে মিছিল চলছে শহর জুড়ে। লক্ষ লক্ষ মানুষের গলায় শোনা যাচ্ছে, 'উই ওয়ান্ট জাস্টিস'। মঙ্গলবার এই মামলায় স্বতপ্রণোদিত মামলা হাতে নেয় সর্বোচ্চ আদালত। বৃহস্পতিবার সিবিআই, আর জি করের তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দেয় সুপ্রিম কোর্টকে। তারই শুনানিতে এই মামলায় রাজ্য সরকার ও পুলিশের ভূমিকাকে তীব্র ভাবে ভর্ৎসনা করেন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়। 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement