Advertisement

Manoj Mitra: মনোজ মিত্রর অবস্থা বেশ সঙ্কটজনক, কী হয়েছে?

Manoj Mitra Health: ১৯৮৫ সালে সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার পেয়েছিলেন তিনি। মৃত্যুর চোখে জল , সাজানো বাগান , চোখে আঙ্গুল দাদা , কালবিহঙ্গো , পরবাস , অলোকানন্দর পুত্র কন্যা , নরক গুলজার , অশ্বথামা , চকভাঙ্গা মধু , মেষ ও রাখাশ , নয়শো ভোজন সহ শতাধিক নাটক লিখেছেন মনোজ মিত্র। 

মনোজ মিত্র -- ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Sep 2024,
  • अपडेटेड 10:28 AM IST
  • কী হয়েছে মনোজ মিত্রর?
  • বাংলা সিনেমা ও থিয়েটারের জগতে মনোজ মিত্র বিরাট নাম
  • 'বাঞ্ছারামের বাগান', 'আদর্শ হিন্দু হোটেল' আজও দর্শকের মনের মণিকোঠায়

গুরুতর অসুস্থ অভিনেতা ও নাট্যকর্মী মনোজ মিত্র। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে। পরিবার সূত্রের খবর, দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন মনোজ মিত্র। রবিবার শারীরিক অবস্থার অবনিত হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বুকে ব্যথা অনুভব করছেন বলে জানা গিয়েছে।

কী হয়েছে মনোজ মিত্রর?

পারিবারিক সূত্রের খবর, হৃদরোগের সমস্যার পাশাপাশি ব্লাড প্রেসার অনিয়ন্ত্রিত ও রক্তের ক্রিয়েটিনিন বেড়ে গিয়েছে অনেকটাই। পটাশিয়াম-সোডিয়ামও ওঠানামা করছে। সব মিলিয়ে অবস্থা সঙ্কটজনক। তবে ভেন্টিলেশনে রাখা হয়েছে কিনা, তা নিশ্চিত করেনি হাসপাতাল। তাঁর চিকিত্‍সার জন্য মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

বাংলা সিনেমা ও থিয়েটারের জগতে মনোজ মিত্র বিরাট নাম

বাংলা সিনেমা ও থিয়েটারের জগতে মনোজ মিত্র বিরাট নাম। সিনেমা তো বটেই, নাটক, থিয়েটার, সিরিয়ালে তাঁর অবাধ বিচরণ। ৮৫ বছর বয়সি এই প্রবাদপ্রতিম অভিনেতা বহু নাটকও লিখেছেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে মনোজ মিত্রর পেসমেকার বসানো হয়েছিল। 

'বাঞ্ছারামের বাগান', 'আদর্শ হিন্দু হোটেল' আজও দর্শকের মনের মণিকোঠায়

তপন সিনহা, সত্যজিৎ রায়, বুদ্ধদেব দাশগুপ্ত, বাসু চ্যাটার্জি, তরুণ মজুমদার, শক্তি সামন্ত, গৌতম ঘোষের মতো তাবড় পরিচালকের সঙ্গে কাজ করেছেন মনোজ মিত্র। 'বাঞ্ছারামের বাগান', 'আদর্শ হিন্দু হোটেল' আজও দর্শকের মনের মণিকোঠায় রয়েছে। ১৯৮৫ সালে সঙ্গীত নাটক অ্যাকাডেমি পুরস্কার পেয়েছিলেন তিনি। মৃত্যুর চোখে জল , সাজানো বাগান , চোখে আঙ্গুল দাদা , কালবিহঙ্গো , পরবাস , অলোকানন্দর পুত্র কন্যা , নরক গুলজার , অশ্বথামা , চকভাঙ্গা মধু , মেষ ও রাখাশ , নয়শো ভোজন সহ শতাধিক নাটক লিখেছেন মনোজ মিত্র। 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement