Advertisement

Vinita Chatterjee: Metaverse-এ নিজের মিউজিক ভিডিও লঞ্চ! আন্তর্জাতিক স্তরে নজির গড়লেন 'মেম বউ' বিনীতা

Vinita Chatterjee: সম্প্রতি নতুন পালক জুড়েছে বিনীতা চট্টোপাধ্যায়ের মুকুটে। মেটাভার্সে একটি অরিজিনাল মিউজিক ভিডিও লঞ্চ করলেন তিনি, প্রথম মহিলা ভারতীয় ও বাঙালি হিসাবে।

'মেম বউ' খ্যাত অভিনেত্রী বিনীতা চট্টোপাধ্যায় (ছবি: ফেসবুক)
সৌমিতা চৌধুরী
  • কলকাতা ,
  • 22 Feb 2022,
  • अपडेटेड 9:33 PM IST
  • আন্তর্জাতিক স্তরে নজির গড়লেন অভিনেত্রী বিনীতা চট্টোপাধ্যায়।
  • 'মেম বউ' ধারাবাহিকের মাধ্যমে দর্শকদের মন জয় করেছিলেন তিনি।
  • মেটাভার্স প্ল্যাটফর্মে বিনীতা লঞ্চ করলেন একটি নতুন মিউজিক ভিডিও।

২০১৬ সালে 'মেম বউ' (Mem Bou) ধারাবাহিকের মাধ্যমে বাংলার ছোট পর্দার দর্শকদের মন জয় করেছিলেন অভিনেত্রী বিনীতা চট্টোপাধ্যায় (Vinita Chatterjee)। অবশ্য অভিনয়ের পাশাপাশি তিনি একাধারে গায়িকা, র‍্যাপার এবং এক কথায় বলা যায় কনটেন্ট ক্রিয়েটর। সম্প্রতি নতুন পালক জুড়েছে বিনীতার মুকুটে। মেটাভার্সে (Metaverse) একটি অরিজিনাল মিউজিক ভিডিও (Music Video) লঞ্চ করলেন তিনি, প্রথম মহিলা ভারতীয় ও বাঙালি হিসাবে।

'লাভ ইউ মম' (Love You Mom) নামের এই ইংরাজি গানটি বিনীতা চট্টোপাধ্যায়ের মেটাভার্স প্ল্যাটফর্ম নেক্সটমিট-এ লঞ্চ করা প্রথম গান। গানের কথা ও সুর বিনীতার নিজেরই দেওয়া। গানটি রয়েছে তাঁর  ইউটিউব চ্যানেল 'ভিনি ডায়েরিজ'-এ। 

 

আজতক বাংলাকে উৎসাহী অভিনেত্রী-গায়িকা জানালেন, "গত কয়েক মাসে আমি প্রযুক্তি নিয়ে অনেক পড়াশোনা করছি। কর্মসূত্রেও ব্লকচেইন, মেটাভার্স ইত্যাদি নিয়ে বিশদে জানতে হচ্ছে, গবেষণা করছি, কনটেন্ট বানাচ্ছি। দু-তিন মাস আগে মেটাভার্স নিয়ে আমার একটি কনটেন্ট ভাইরাল হয়, যেখানে আমি মানুষকে 'নেক্সট জেনারেশন ওয়েব' অর্থাৎ 'ওয়েব ৩.২' নিয়ে অনেক কিছু পড়াই। তখন আমার মনে হল, যেহেতু আমি নিজেও একজন শিল্পী, তাহলে নিজের মিউজিক ভিডিও কেন তৈরি করব না। আমার ক্লাস থ্রি-তে লেখা একটা গান ছিল, যেটা আমি মায়ের জন্য লিখেছিলাম। মাকে ডেডিকেট করে গানটা তৈরি করে মেটাভার্স প্ল্যাটফর্মে রিলিজ করলাম। কখনও ভাবতে পারিনি গোটা দেশে আমিই প্রথম হতে পারব।" 

আরও পড়ুন:  BIFFES 2022-এ আন্তর্জাতিক চলচ্চিত্রের সঙ্গে প্রতিযোগিতায় 'মহিষাসুর মর্দিনী'!

 

আগামী দিনেও মেটাভার্স প্ল্যাটফর্মে আরও অনেক প্রোজেক্ট আসছে বিনীতার। তিনি জানালেন, "খুব শীঘ্রই দ্বিতীয় বিশ্ব রেকর্ড করতে চলেছি আমি। প্রথম মাল্টি লিঙ্গুয়্যাল কনসার্ট মেটাভার্স প্ল্যাটফর্মে লঞ্চ করতে চলেছি। সেখানে বাংলা ভাষাও থাকবে এবং প্রথম বাঙালি হিসাবে এত বড় প্ল্যাটফর্মে আসতে পেরে আমার মনে হচ্ছে, দায়িত্ব এবং চ্যালেঞ্জ অনেকটা বেড়ে গেছে। এটুকু বলতে পারি, শিল্পীদের জন্য একটা নতুন দিক খুলছে। আমি ভীষণ ভাবে চাই শিল্পীরা নিজেদের কালেকশনকে মেটাভার্সে রিলিজ করে, একটা স্বাধীন জায়গা তৈরি করুক সুন্দর ভাবে।"  

Advertisement

 

  

বিনীতার কথায়, "আরও একটি সিক্রেট আমি শেয়ার করছি। মেটাভার্সে খুব শীঘ্রই বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন সহ প্রায় গোটা বলিউড আসতে চলেছে। আশা করি মার্চ মাসের মধ্যেই একটা বড় ঘোষণা আসতে চলেছে। তবে এর পাশাপাশি আমার পরপর ৪ টি প্রোজেক্ট আসছে, যার মধ্যে 'ক্লোন' নামে একটি ওয়েব সিরিজও রয়েছে।"  
 

আরও পড়ুন: ওয়েব সিরিজের মাধ্যমে বলিউডে প্রবেশ করছেন SRK পুত্র আরিয়ান!


বিনীতা ভারতীয়-বাঙালি মহিলা র‌্যাপার হিসেবেও প্রথম, যাঁর 'আপনা টাইম আগায়া' র‌্যাপটি বিভিন্ন গ্লোবাল প্ল্যাটফর্মে ভাইরাল হয়েছে। বাংলার মহারাজা কৃষ্ণচন্দ্র রায়ের রাজ পরিবারের একজন আত্মীয়া বিনীতা। এছাড়াও তিনি একজন ভেগান অ্যাক্টিভিস্ট। এ প্রসঙ্গে তিনি বললেন, "আমার মনে হয়, আমরা যখন একটি ভাল প্ল্যাটফর্ম পাই, তখন আমাদের যে বিভিন্ন উদ্দেশ্যগুলো আছে, সেগুলো হাইলাইট করতে পারি। সারা জীবন আমি পশুদের অধিকার নিয়ে লড়াই করে এসেছি। এই নিয়ে আমি অনেক কাজ করেছি ইতিমধ্যে, আগামী দিনেও করব।পশুদের অধিকার নিয়ে সচেতনতা অনেকটা বেড়েছে বর্তমানে। যা, খুবই ইতিবাচক।"  

 

 

আরও পড়ুন:  রাজের জন্মদিনের পার্টিতে সারপ্রাইজ শুভশ্রীর! গাইলেন নিজের ছবির সুপারহিট গান

প্রসঙ্গত,  ট্র্যাভিস স্কট, জাস্টিন বিবার, মার্শমেলো, আরিয়ানা গ্র্যান্ডে, শন মেন্ডেস, স্নুপ ডগ, লেডি গাগার মতন আন্তর্জাতিক তারকারা ছাড়াও, সম্প্রতি ডালের মেহেন্দির মতো ভারতীয় শিল্পী মেটাভার্স প্ল্যাটফর্মে কনসার্ট পারফর্ম করেছেন। তবে ভারতীয় হিসাবে মিউজিক ভিডিও লঞ্চ করলেন প্রথম বিনীতাই।   

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement