Advertisement

Covid 3rd Wave In Bihar: COVID থার্ড ওয়েভ শুরু হয়ে গিয়েছে বিহারে, জানালেন CM নীতীশ কুমার

বিহারে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শেষ ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। নীতীশ কুমার বলেছেন, বিহারে করোনার তৃতীয় তরঙ্গ শুরু হয়ে গিয়েছে।

নীতীশ কুমার বলেছেন, বিহারে করোনার তৃতীয় তরঙ্গ শুরু হয়ে গিয়েছে।
Aajtak Bangla
  • পটনা,
  • 29 Dec 2021,
  • अपडेटेड 12:26 PM IST
  • বিহারে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।
  • শেষ ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
  • নীতীশ কুমার বলেছেন, বিহারে করোনার তৃতীয় তরঙ্গ শুরু হয়ে গিয়েছে।

বিহারে ক্রমাগত বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, বিহারে নতুন করে ৪৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ওই রাজ্যের স্বাস্থ্য দফতরের চারদিনের রিপোর্টে দেখা যাচ্ছে বিহারে করোনার সক্রিয় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই দ্বিগুণ হয়ে গিয়েছে। রাজ্যে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ, এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার বলেছেন, বিহারে করোনার তৃতীয় তরঙ্গ শুরু হয়ে গিয়েছে। মঙ্গলবার IMA-এর ৯৬তম জাতীয় সম্মেলনে এ কথা বলেন নীতীশ।

আরও পড়ুন: যৌনতার চেয়েও এই জিনিসটি বেশি পছন্দ করে তরুণ প্রজন্ম!

IMA-এর ৯৬তম জাতীয় সম্মেলনে নীতীশ কুমার বলেন, “করোনার প্রথম ও দ্বিতীয় তরঙ্গের সময়ে চিকিৎসকদের অবদান ছিল প্রশংসনীয়। করোনা থেকে পরিত্রাণ পেতে চিকিৎসকরা যে ভূমিকা পালন করেছেন, তার জন্য আমি তাঁদের অভিনন্দন জানাই। আপনারা সমস্ত মানুষের সেবা করে চলেছেন, আমরাও আপনাদের সাহায্য করছি এবং ভবিষ্যতেও যতটা সম্ভব সাহায্য করব। এ ভাবেই সমাজকে এগিয়ে নিয়ে যান এবং আরও ভালো ভাবে কাজ করুন। আপনাদের সকলকে অভিনন্দন জানাচ্ছি। এখন করোনার তৃতীয় তরঙ্গ নিয়ে সর্বত্র প্রস্তুতি নেওয়া জরুরি।”

আরও পড়ুন: যৌন জীবনে সমস্যা, বাস্তু দোষে হচ্ছে না তো?

নীতীশ কুমার মদ্যপানের কুফল সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করার দায়িত্ব দেন চিকিৎসকদের। রোগীদের চিকিৎসার সময়ই তাঁদের বিভিন্ন স্বাস্থ্যসম্মত অভ্যাস গড়ে তোলার বিষয়ে সচেতন করার অনুরোধ জানান চিকিৎসকদের। এর মধ্যে রয়েছে বিশুদ্ধ পানীয় জল ব্যবহার করা, খোলা জায়গায় মল মূত্রত্যাগ না করা, পরিচ্ছন্ন থাকা ইত্যাদি স্বাস্থ্যসম্মত অভ্যাস গড়ে তোলার পরামর্শ দেন বিহারের মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: গর্ভধারণের জন্য কোন ভঙ্গিতে সঙ্গম সবচেয়ে বেশি কার্যকর জানেন?

উত্তরপ্রদেশের মতো কি এবার বিহারেও তাহলে করোনা সংক্রমণ রুখতে কার্ফু জারি করা হবে? এ প্রশ্নের উত্তরে নীতীশ কুমার বলেন, “এখানে এখনও এর কোনও প্রয়োজন নেই।”
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement