Advertisement

একরাতে জালে ৭১৫ দুষ্কৃতী, পুজোর আগে স্পেশাল অভিযান কলকাতা পুলিশের

দুর্গাপুজোয় শহরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ অভিযান কলকাতা পুলিশের। একরাতে গ্রেফতার করা হল ৭১৫ জন দুষ্কৃতীকে। সোমবার রাতে কলকাতার সমস্ত থানা, গোয়েন্দা বিভাগ ও গুন্ডাদমন শাখাকে নিয়ে যৌথ অভিযান চালায় লালবাজার। পুলিশ সূত্রে খবর যাদের গ্রেফতার করা হয়েছে তাগের মধ্যে ১৩৪ জনের বিরুদ্ধে ইতিমধ্যেই ওয়ারেন্ট ছিল। 

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Sep 2022,
  • अपडेटेड 11:12 AM IST
  • পুজোর আগে বিশেষ অভিযান
  • গ্রেফতার ৭০০-র বেশি দুষ্কৃতি
  • নজরে আরও কয়েকজন

দুর্গাপুজো (Durga Puja 2022) এসে গিয়েছে। উৎসব নির্ঘিঘ্নে সম্পন্ন করতে তৎপর প্রশাসন। এরই মাঝে শহরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ অভিযান কলকাতা পুলিশের। একরাতে গ্রেফতার করা হল ৭১৫ জন দুষ্কৃতীকে। সোমবার রাতে কলকাতার সমস্ত থানা, গোয়েন্দা বিভাগ ও গুন্ডাদমন শাখাকে নিয়ে যৌথ অভিযান চালায় লালবাজার। পুলিশ সূত্রে খবর যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে ১৩৪ জনের বিরুদ্ধে ইতিমধ্যেই ওয়ারেন্ট ছিল। 

অন্যদিকে, শহরব্যাপী অভিযানে জুয়া খেলার অভিযোগেও ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ (Kolkata Police)। তাদের কাছ থেকে নগদ ৩ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। পাশাপাশি ২০০ লিটারের বেশি মদও বাজেয়াপ্ত করেছে পুলিশ। 

মূলত পুজোর সময় অপরাধ ঠেকাতে ও মানুষের নিরাপত্তা নিশ্চিত করতেই এই অভিযান বলে জানাচ্ছেন পুলিশের ঊর্ধ্বতনকর্তারা। পুলিশ সূত্রে খবর, আরও কয়েকজন দুষ্কৃতীকে চিহ্নিত করা হয়েছে। কয়েকদিনের মধ্যেই তাদেরও গ্রেফতার করা হবে। এছাড়াও উৎসবের মরশুমে শহরে সাদা পোশাকে পুলিশ কর্মীরা নাজরদারি চালাবেন বলেও সূত্র মারফৎ জানা যাচ্ছে। 

এদিকে পুজোর সময় যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলা ও রাজ্যের আধিকারিকদের সতর্কবার্তা দিয়েছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। পুজোয় ভিড় সামলানোর পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার নির্দেশ দেওয়া হয়েছে। অন্যদিকে নবান্নে খোলা হচ্ছে কন্ট্রোল রুম। নবান্নের তরফে জানা গেছে, পঞ্চমী থেকে চালু হবে এই কন্ট্রোল রুম, যা চলবে দ্বাদশী পর্যন্ত। এরপর লক্ষ্মীপুজো-কালীপুজো ও ভাইফোঁটাতেও কন্ট্রোল রুম চালু থাকবে। ২৪ ঘন্টাই চালি থাকবে কন্ট্রোল রুম। আগামী ৩০সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পুজোর ছুটি থাকবে রাজ্যজুড়ে। এই সময়ে নবান্নে খোলা থাকবে কন্ট্রোল রুম। দু'টি শিফটে কাজ করবেন কর্মীরা। কোনওরকম সমস্যায় পড়লে ০৩৩ ২২১৪ ৫৬৬৪ নম্বরে যোগাযোগ করা যাবে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই উৎসবের আনন্দে মেতে উঠেছেন মানুষ। একের পর এক পুজো উদ্বোধন শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে বরাবরের মতো এবারেও মিলেমিশে উৎসব উপভোগ করার বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।  

Advertisement

আরও পড়ুনছবিতে রয়েছে একটি ভুল, বলতে পারবেন? অনেকেই ফেল করেছেন

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement