Advertisement

Theft in Luxury Cruise: মুড়িগঙ্গায় মাঝ নদীতে বিলাসবহুল ক্রুজে দুঃসাহসিক চুরি, তদন্তে সাগর থানা

সম্প্রতী নদী পর্যটনে নতু মাইল স্টোন ছুঁয়েছে ভারত। বারাণসী থেকে ডিব্রুগড় যাত্রা করেছে বিলাসবহুল গঙ্গা বিলাস ক্রুজ। সেই এখন ক্রুজ এখন রয়েছে বাংলায়। আর তার মাঝেই দক্ষিণ চব্বিশ পরগণার সাগরে মাঝ নদীতে বিলাসবহুল ক্রুজে চুরির অভিযোগ উঠল।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • সাগর,
  • 24 Jan 2023,
  • अपडेटेड 11:26 AM IST

সম্প্রতী নদী পর্যটনে নতু মাইল স্টোন ছুঁয়েছে ভারত। বারাণসী থেকে  ডিব্রুগড় যাত্রা করেছে বিলাসবহুল গঙ্গা বিলাস ক্রুজ। সেই এখন ক্রুজ এখন রয়েছে বাংলায়। আর তার মাঝেই দক্ষিণ চব্বিশ পরগণার সাগরে মাঝ নদীতে বিলাসবহুল ক্রুজে চুরির অভিযোগ উঠল।  রবিবার রাতের এই ঘটনায় ইতিমধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে। 

জানা যাচ্ছে, বিলাসবহুল আরভি কালওয়া পান্ডওয়া নামের ক্রুজ কাকদ্বীপের লট নম্বর আট ও সাগরের কচুবেড়িয়ার মাঝামাঝি মুড়িগঙ্গা নদীতে অবস্থান করার সময় কিছু দুষ্কৃতি এই ক্রুজে উঠে লুঠপাট চালায়। ঘটনার সময় ওই ক্রুজে ১৮ জন মহিলা মিলিয়ে ৪৩ জন পর্যটক ছিলেন। এই বিলাসবহুল ক্রুজটিকে তারা কলকাতা থেকে ভাড়া করেছিলেন। অভিযোগ, ভাড়ার সময় ক্রুজের নিরাপত্তার পুরো দায়িত্ব নিয়েছিল সংশ্লিষ্ট সংস্থা। ক্রুজ কলকাতা ছেড়ে যখন সাগরের কাছে চলে আসে, ঠিক সেসময় ছোট যন্ত্রচালিত নৌকায় করে রাতের অন্ধকারে দুষ্কৃতীরা ক্রুজে ওঠে। 

ঘটনার সময় ক্রুজের ভেতরে বাউল গানের অনুষ্ঠান চলছিল। সমস্ত পর্যটক সেই অনুষ্ঠান দেখছিলেন। অভিযোগ সেই সুযোগটাকে কাজে লাগিয়ে সকলের চোখ এড়িয়ে একাধিক রুমে লুটপাট চালায় দুষ্কৃতী দলটি। এই ঘটনায় সোনার গয়না, নগদ বেশ কিছু অর্থ ও গুরুত্বপূর্ণ নথিপত্র খোওয়া গেছে বলে অভিযোগ। 

সোমবার দুপুরে সাগর থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন ক্রুজের যাত্রীরা। লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। কিন্তু কিভাবে নদীর মাঝখানে পর্যটকদের ক্রুজে এই ঘটনা ঘটলো, তা নিয়ে প্রশ্ন উড়তে শুরু করেছে। ঘটনার পর সরাসরি ক্রুজ বুকিংকারি এজেন্টদের দিকে আঙুল তুলেছেন ক্রুজের যাত্রীরা। এ নিয়ে ওই ক্রুজের মধ্যে থাকা এক যাত্রী জ্ঞানপ্রকাশ বাগ জানিয়েছেন,  ক্রুজ বুকিংয়ের সময় নিরাপত্তার সমস্ত দায়িত্ব নিয়েছিল ওই সংস্থা। কিন্তু মাঝপথে এমন ঘটনা ঘটায় খুবই অসুবিধার মধ্যে পড়েছেন তারা। এমন ঘটনা ভবিষ্যতে আর যাতে কারুর সাথে না হয় সেজন্য তারা থানায় অভিযোগ জানাতে বাধ্য হয়েছেন। স্বাভাবিক ভাবেই এই  ঘটনার পর থেকে আতঙ্কিত ক্রুজের পর্যটকেরা।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement