Advertisement

MOTN : দেশের সবচেয়ে ভাল প্রধানমন্ত্রী কে? জানুন জনতার উত্তর

চলতি মাসে করা এক সমীক্ষায় দেশের বেশকিছু জ্বলন্ত ইস্যু নিয়ে প্রশ্ন করা হয় মানুষকে। তারমধ্যে ছিল নরেন্দ্র মোদীর সরকারের সার্বিক সফলতা বা ব্যর্থতার মতো বিষয়গুলিও। আর সেই সমস্ত বিষয়েই নিজেদের মতামত জানিয়েছেন মানুষ। সমীক্ষা বলছে এনডিএ সরকারে কাজ মানুষ পছন্দ করেছেন। সেক্ষেত্রে ৬৭ শতাংশ মানুষ এনডিএ সরকারের কাজকে 'খুব ভাল' এবং ১১ শতাংশ মানুষ 'ভাল' বলে আখ্যা দিয়েছেন। আবার ১৮ শতাংশ মানুষ এনডিএ সরকারের কাজে অসন্তুষ্ট। 

নরেন্দ্র মোদী, অটল বিহারী বাজপেয়ী, ইন্দিরা গান্ধী, মনমোহন সিং (বামদিক থেকে)
Aajtak Bangla
  • দিল্লি,
  • 26 Jan 2023,
  • अपडेटेड 9:39 PM IST
  • মুড অফ দ্য নেশন
  • আজতকের বিশেষ সমীক্ষা
  • উঠে এল বেশকিছু প্রশ্নের উত্তর

ভারতের সবচেয়ে ভাল প্রধানমন্ত্রী কে? এই প্রশ্নের উত্তরে দেশবাসীর ভিন্ন মতামত হতেই পারে। তবে আজতকের সাম্প্রতিক মুড অফ দ্য নেশন সমীক্ষা থেকে এই বিষয়ে একটি ধারণা পাওয়া গিয়েছ। সমীক্ষায় যে মতামত উঠে এসেছে সেই অনুযায়ী, ৪৭ শতাংশ মানুষ মনে করেন এখনও পর্যন্ত দেশের সবচেয়ে ভাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১৬ শতাংশ মানুষের মতে সেরা প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। ১২ শতাংশ মানুষ মনে করেন ইন্দিরা গান্ধী দেশের সেরা প্রধানমন্ত্রী। আর ৮ শতাংশ মানুষের মতে দেশের সেরা প্রধানমন্ত্রী মনমোহন সিং। 

চলতি মাসে করা এই সমীক্ষায় দেশের বেশকিছু জ্বলন্ত ইস্যু নিয়ে প্রশ্ন করা হয় মানুষকে। তারমধ্যে ছিল নরেন্দ্র মোদীর সরকারের সার্বিক সফলতা বা ব্যর্থতার মতো বিষয়গুলিও। আর সেই সমস্ত বিষয়েই নিজেদের মতামত জানিয়েছেন মানুষ। সমীক্ষা বলছে এনডিএ সরকারে কাজ মানুষ পছন্দ করেছেন। সেক্ষেত্রে ৬৭ শতাংশ মানুষ এনডিএ সরকারের কাজকে 'খুব ভাল' এবং ১১ শতাংশ মানুষ 'ভাল' বলে আখ্যা দিয়েছেন। আবার ১৮ শতাংশ মানুষ এনডিএ সরকারের কাজে অসন্তুষ্ট। 

করোনা ভাইরাসের বিরুদ্ধে জয়কেই কেন্দ্রের সবচেয়ে বড় সাফল্য হিসেবে দেখেছেন বেশিরভাগ মানুষ। এক্ষেত্রে ২০ শতাংশ মানুষ মনে করছেন করোনার মোকাবিলাই মোদী সরকারের সবচেয়ে বড় সাফল্য। আবার ১৪ শতাংশ মানুষের কাছে কেন্দ্রে সবচেয়ে বড় সাফল্য হল ৩৭০ ধারা বিলোপ। ১১ শতাংশ মানুষ মনে করেন রাম মন্দির হল মোদী সরকারে সবচেয়ে বড় সাফল্য। আর ৮ শতাংশ মানুষ মনে করেন এনডিএ সরকারের সবচেয়ে বড় সাফল্য হল জনকল্যাণমূলক প্রকল্প। 

মোদী সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা কোনটা?
এই প্রশ্নের উত্তরে ২৫ শতাংশ মানুষ মনে করেন দ্রব্যমূল্য বৃদ্ধি হল বর্তমান কেন্দ্রীয় সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা। ১৭ শতাংশ মানুষের মতে মোদী সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা হল বেকারত্ব। ৮ শতাংশ মানুষ মনে করেন কোভিড ১৯-এর বিরুদ্ধে লড়াইতে ব্যর্থ মোদী সরকার। আর ৬ শতাংশ মানুষের মতে এনডিএ সরকারের সবচেয়ে বড় ব্যর্থতা হল উন্নয়নের ক্ষেত্র।   

Advertisement

আরও পড়ুন - দেশে আজ নির্বাচন হলে সরকার গড়বে কারা? যা বলছে দেশের জনতা

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement