Advertisement

Ram Mandir Ayodhya Darshan: রামলালার দর্শনে ২০ লক্ষ মানুষ, কত কোটি টাকার অনুদান? জানুন

২২ জানুয়ারি প্রাণপ্রতিষ্ঠার দিন থেকে প্রতিদিন কত জন রাম ভক্ত মন্দিরে এসেছেন এবং রামলালাকে কত পরিমাণ অনুদান দিয়েছেন, জেনে নিন...

রামলালার মূর্তি।
Aajtak Bangla
  • অযোধ্য,
  • 30 Jan 2024,
  • अपडेटेड 7:45 PM IST
  • শ্রী রাম জন্মভূমি মন্দিরে ভক্তদের ভিড় ক্রমাগত বাড়ছে।
  • রাম মন্দিরের প্রাণপ্রতিষ্ঠা করেছেন প্রধানমন্ত্রী।
  • রোজই ভিড় হচ্ছে রাম মন্দিরে।

২২ জানুয়ারি প্রাণপ্রতিষ্ঠা অনুষ্ঠানের পর শ্রী রাম জন্মভূমি মন্দিরে ভক্তদের ভিড় ক্রমাগত বাড়ছে।  যত তাড়াতাড়ি সম্ভব সবাই তাঁদের রামলালাকে দেখতে চান। ২২ জানুয়ারি প্রাণপ্রতিষ্ঠার দিন থেকে প্রতিদিন কত জন রাম ভক্ত মন্দিরে এসেছেন এবং রামলালাকে কত পরিমাণ অনুদান দিয়েছেন, জেনে নিন...

জেনে নিন কবে কত ভক্ত এসেছেন

২৩ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত প্রায় ২০ লক্ষ মানুষ অযোধ্যায় এসে রামলালার দর্শন করেছিলেন। এত বিপুল সংখ্যক ভক্তের কারণে মন্দিরে দর্শনের সময় এক ঘণ্টা বাড়ানো হয়েছে। জানুন, প্রতিদিন কত মানুষ গর্ভগৃহে পৌঁছেছেন কোন দিন অনুযায়ী।

২৩ জানুয়ারী- প্রায় ৪ লক্ষ, ২৪ জানুয়ারি- প্রায় আড়াই লক্ষ, ২৫ জানুয়ারি- প্রায় ২ লক্ষ, ২৬ জানুয়ারি- ৩ লক্ষ ৫০ হাজার, ২৭ জানুয়ারি- আড়াই লক্ষ, ২৮ জানুয়ারি- প্রায় ৩ লক্ষ ২৫ হাজার, ২৯ জানুয়ারি- প্রায় ১ লক্ষ ৭৫ হাজার। 

৫.৬০ কোটি টাকার অনুদান পাওয়া গেছে

এ বার অনুদান সম্পর্কে কথা বলা যাক। ২২ জানুয়ারি থেকে ২৯ জানুয়ারি পর্যন্ত শ্রী রাম জন্মভূমি মন্দিরে অনুদান কাউন্টারের মাধ্যমে রাম ভক্তরা ৫ কোটি ৬০ লাখ টাকার বেশি জমা করেছেন। এর পাশাপাশি, পাওয়া সোনা ও রুপোর গয়নার মূল্য এখনও হিসাব করা হয়নি। মন্দিরের দান বাক্সটি পূরণ করার পরে, দানকৃত পরিমাণ ব্যাঙ্কের কর্মচারীরা গণনা করে যেখানে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের একটি অ্যাকাউন্ট রয়েছে।

মন্দিরের দানবাক্স ভর্তি হওয়ার পর ২৯ জানুয়ারি ব্যাঙ্কের কর্মীরা তা সঙ্গে নিয়ে যান এবং তা গণনা করা হয়। আমরা যদি রাম মন্দির ট্রাস্টের কথা বিশ্বাস করি, তাহলে ২২ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত দিনের পরিপ্রেক্ষিতে, রাম ভক্তদের দ্বারা এক দিনে প্রায় ৩ লক্ষ টাকার অনুদান দান বাক্সে জমা হয়েছে।

Advertisement

মন্দিরে দানের বিবরণ...

২২ জানুয়ারী- ৬ লক্ষ নগদ, ২ লক্ষ চেক, ২৩ জানুয়ারি- ২৭ লাখ নগদ, ২.৬২ কোটি টাকার চেক, ২৪ জানুয়ারি- ১৫ লাখ টাকার চেক ও নগদ পাওয়া গেছে, ২৫ জানুয়ারি নগদ ৮ লাখ, চেক ৮০ হাজার, ২৬ জানুয়ারি- নগদ ৫.৫০ লাখ, চেক ১ কোটি ৮ লাখ ৬০ হাজার, ২৭ জানুয়ারি- ৮ লাখ নগদ, ১৩ লাখের চেক, ২৮  জানুয়ারি- প্রায় ১২ লক্ষ টাকার চেক এবং নগদ, ২৯  জানুয়ারি- ৫ লক্ষ নগদ, ৭ লক্ষ চেক।

এ ছাড়া দান বাক্সে যে দান করা হয় তা আলাদা। প্রতিদিন দর্শনার্থীরা দানবাক্সে ৩ লাখ টাকার অনুদান জমা করেন। মন্দিরে ৬টি দান কাউন্টার এবং ৪টি দান বাক্স রয়েছে।

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement