Advertisement

Mamata Patna Visit: শুক্রতে BJP বিরোধী জোটের বৈঠক, লক্ষ্মীবারেই পাটনায় মমতা

পাটনায় বিরোধী জোটের দলগুলিকে নিয়ে বৈঠক, আর সেই বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবার দুপুরে বিহারের রাজধানীতে উড়ে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুর দুটো নাগাদ বিমানে দমদম থেকে পাটনা উড়ে যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Jun 2023,
  • अपडेटेड 11:48 PM IST


পাটনায় বিরোধী জোটের দলগুলিকে নিয়ে বৈঠক, আর সেই বৈঠকে যোগ দিতে বৃহস্পতিবার দুপুরে বিহারের রাজধানীতে উড়ে যাচ্ছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার দুপুর দুটো নাগাদ বিমানে দমদম থেকে পাটনা উড়ে যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ নেতা নীতীশ কুমারের উদ্যোগেই এই বৈঠকের আয়োজন করা হয়েছে। বৈঠকের একমাত্র লক্ষ্য, আগামী চব্বিশের লোকসভা নির্বাচনে বিজেপির বিরোধী একটি শক্তিশালী জোট গড়ে তোলা।

 আগামী শুক্রবার পাটনায় অনুষ্ঠিত হবে বিরোধী দলগুলির এই বৈঠক। মমতার সুপারিশ মেনেই দিল্লির পরিবর্তে বিহারে বৈঠকের আয়োজন করেন নীতীশ কুমার। গত ২৪ এপ্রিল আরজেডি প্রধান লালুপ্রসাদের পুত্র তথা বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের সঙ্গে কলকাতা আসেন নীতীশ কুমার। নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখাও করেন। বৈঠকের পর নবান্নে আবার নীতীশ ও তেজস্বীকে পাশে বসিয়ে সাংবাদিক বৈঠকও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পদ্ম শিবিরের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে অ-বিজেপি শক্তিগুলিকে ঐক্যবদ্ধ হওয়ায় ডাকও দেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এই বৈঠকে কংগ্রেসেরও অংশ নেওয়ার কথা ৷ প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিরোধী জোট গঠনের প্রাথমিক প্রক্রিয়ার সূচনা করেছিলেন আগেই ৷ প্রথমে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে এসে দেখা করেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সপা প্রধান অখিলেশ যাদব। আসেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা জেডি(এস) প্রধান এইচডি দেবগৌড়া ৷ এরপর ২৪ এপ্রিল নবান্নে আসেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব ৷ সেখান থেকেই ইঙ্গিত মিলেছিল বিজেপি-বিরোধী শিবিরের বৈঠকে হতে পারে ৷ শেষমেশ শুক্রবার পটনায় সেই বহু প্রতীক্ষিত বৈঠকটি হওয়ার কথা ৷

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement